T20 World Cup 2024: ফ্লোরিডায় ভেসে গিয়েছে পাকিস্তানের স্বপ্ন! ICC-কে তোপ সুনীল গাভাসকরের

India vs Canada: বৃষ্টির কারণে ফ্লোরিডায় ভারত ও কানাডা ম্যাচ ভেস্তে গিয়েছে। যার ফলে ২টিমের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হয়েছে। সুপার এইটের আগে এই ম্যাচ রোহিত শর্মার ভারতের কাছে ছিল প্রস্তুতির সুযোগ। বৃষ্টির কারণে ম্যাচ বাতিল হওয়ায় সেই সুযোগ পেলেন না ভারতীয় ক্রিকেটাররা।

T20 World Cup 2024: ফ্লোরিডায় ভেসে গিয়েছে পাকিস্তানের স্বপ্ন! ICC-কে তোপ সুনীল গাভাসকরের
ফ্লোরিডায় ভেসে গিয়েছে পাকিস্তানের স্বপ্ন! ICC-কে তোপ সুনীল গাভাসকরেরImage Credit source: X
Follow Us:
| Updated on: Jun 16, 2024 | 12:25 AM

কলকাতা: বন্যায় বিপর্যস্ত ফ্লোরিডায় প্রত্যাশা মতো ভারত-কানাডা (India vs Canada) ম্যাচ হল না। শনিবার ফ্লোরিডার লডারহিলে ছিল মেন ইন ব্লুর গ্রুপ পর্বের শেষ ম্যাচ। প্রবল বৃষ্টির কারণে মাঠ ভিজে ছিল। পরে বৃষ্টি থামলেও ম্যাচ বাতিল বলে ঘোষণা করা হয়। যার পর বলা হচ্ছে বৃষ্টিতে কপাল পুড়ল ফ্লোরিডার। একইসঙ্গে পাকিস্তানের স্বপ্নও শেষ হল। এই প্রসঙ্গে বলতে গিয়ে আইসিসিকে তোপ দেগেছেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। ভারত-কানাডা ম্যাচের টস অবধি হয়নি। তারপরই সম্প্রচারকারী চ্যানেলে আইসিসির ওপর ক্ষোভ প্রকাশ করেছেন সানি।

বৃষ্টির কারণে ফ্লোরিডায় মাঠের পিচ কভারে ঢাকা হয়েছিল। কিন্তু বাকি মাঠের অংশে কোনও ঢাকা ছিল না। এখানেই আইসিসিকে সতর্ক হওয়ার বার্তা দিয়েছেন সানি। তাঁর কথায়, ‘যে মাঠে পুরো কভার থাকবে না, সেখানে আইসিসির ম্যাচ আয়োজন করা ঠিক হয়নি।’ আসলে ফ্লোরিডায় গত কয়েক দিন ধরে বিরাট বৃষ্টি হয়েছে। যার ফলে সেখানকার রাস্তাঘাট জলমগ্ন। এই পরিস্থিতিতে ভারত-কানাডা ম্যাচ যে হবে না, তেমনটা বোঝাই যাচ্ছিল। হলও তাই।

এ বারের বিশ্বকাপে ৪টি ম্যাচ পেয়েছিল ফ্লোরিডা। তার তিন ম্যাচ ভেস্তে গিয়েছে বৃষ্টিতে। আয়ারল্যান্ড-আমেরিকা ম্যাচটা হলে এবং আয়ারল্য়ান্ড জিতলে পাকিস্তানের সুপার এইটে ওঠার সুযোগ থাকত। গত বারের রানার্সরা পরের রাউন্ডে যেত। হয়তো আরও ভারত-পাকিস্তান দুর্লভ ম্য়াচের স্বাদ পেতেন ক্রিকেটপ্রেমীরা। দুর্লভ এ কারণেই, এশিয়া বা আইসিসি টুর্নামেন্ট ছাড়া দেখা হওয়ার সম্ভাবনা নেই। কিন্তু ক্রিকেট প্রেমীদের সেই সৌভাগ্য হল কই!

বিশ্বকাপে ভারত-কানাডা ম্যাচ বাতিল হওয়ার পর সম্প্রচারকারী চ্যানেলে সুনীল গাভাসকর বলেন, ‘আইসিসির উদ্দেশে আমার অনুরোধ, যে দয়া করে এমন মাঠে আইসিসি ম্যাচ দিও যেখানে বৃষ্টির সময় পুরো মাঠ ঢেকে ফেলার ব্যবস্থা রয়েছে। যেখানে পুরো মাঠ ঢাকার ব্যবস্থা থাকবে না, সেই মাঠে ম্যাচ দিও না।’

গাভাসকর আইসিসিকে পুরো মাঠ কভারে ঢাকা সম্ভব নয় বলে বাহানাও দিতে নিষেধ করেছেন। ভালো জল নিকাশি ব্যবস্থা শুধু থাকলেই হয় না। পুরো মাঠ যেন তাড়াতাড়ি শুকিয়ে যায়, সেদিকেও নজর রাখতে হবে। তাঁর কথায়, নিউ ইয়র্ক, টাম্পা বে-সহ কত দূর দূরান্ত থেকে খেলা দেখতে আসেন সমর্থকরা। তাঁরা নিজেদের প্রিয় ক্রিকেটারদের দেখবেন বলে অধীর আগ্রহে অপেক্ষা করে বসে থাকেন। ফলে আইসিসির তাদের হতাশ করার কোনও অধিকার নেই। সানির মতে, বিশ্বের সব ক্রিকেট স্টেডিয়ামে পুরো মাঠ ঢাকার ব্যবস্থা করা উচিত।