DALE STEYN: থেমে গেল ‘স্টেইন’গান

অবশেষে অবসর। দক্ষিণ আফ্রিকার হয়ে ৯৩টি টেস্টে ৪৩৯টি উইকেট পেয়েছেন। ১২৫টি একদিনের ম্যাচে ১৯৬টি উইকেট। আর টি২০ ক্রিকেটে পেয়েছেন ৬৪টি উইকেট।

DALE STEYN: থেমে গেল 'স্টেইন'গান
অবসরে স্টেইন
Follow Us:
| Edited By: | Updated on: Sep 01, 2021 | 9:16 AM

জোহানেসবার্গঃ শেষ ৫ বছরে যত না ক্রিকেট খেলেছেন, তার থেকেও বেশি মাঠের বাইরে থাকতে হয়েছে। চোট আঘাত শেষ করে দিয়েছিল তাঁর ক্রিকেট কেরিয়ার। অবশেষে মঙ্গলবার ক্রিকেটকে বিদায় জাানালেন ডেল স্টেইন। ৩৮ বছরেই ক্রিকেট থেকে অবসর জানালেন দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার।

শোয়েব আখতারদের অবসরের পর বিশ্ব ক্রিকেটে ফাস্ট বোলারের আকাল শুরু হয়। বিশ্ব ক্রিকেটে পেস বোলিংয়ের বিজ্ঞাপন তখন সামলাচ্ছিলেন একজন। ডেল স্টেইন। ইংল্যান্ড হোক বা অস্ট্রেলিয়া। আগুন ঝরানো গতি নিয়ে একের পর এক প্রতিপক্ষকে কুপোকাত করাতে ডেল স্টেইন ছিলেন জুড়ি মেলাভার।

২০১৪ সালের পর থেকেই বারবার  ক্রিকেটজীবন আক্রান্ত হয় চোট আঘাতে। বছরের সিংহভাগ সিরিজ থেকেই ছিটকে যাচ্ছিলেন স্টেইন। যার ফল জাতীয় দলের হয়ে শেষবার টেস্ট ও একদিনের ম্যাচ খেলেছিলেন ২ বছর আগে। আর ১ বছর আগে শেষবার দক্ষিণ আফ্রিকার হয়ে টি২০ খেলেছিলেন।

অবশেষে অবসর। দক্ষিণ আফ্রিকার হয়ে ৯৩টি টেস্টে ৪৩৯টি উইকেট পেয়েছেন। ১২৫টি একদিনের ম্যাচে ১৯৬টি উইকেট। আর টি২০ ক্রিকেটে পেয়েছেন ৬৪টি উইকেট। আইপিএলে খেলেছেন ৩টি দলের হয়ে। আপাতত ব্যস্ত ছিলেন দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটে।

অবসরের খবর জানাতে গিয়ে আবেগঘন পোস্ট। সোশ্যাল মিডিয়ার পোস্টে স্টেইন লিখেছেন, “আমি যে খেলাকে সবচেয়ে বেশি ভালবাসতাম,তাকেই এবার ছেড়ে যাওয়ার পালা। ” বিদায়বেলায় সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন স্টেইন।