IND vs ENG T20 WC: ভারত-পাকিস্তান ফাইনাল আটকাতে মরিয়া বাটলাররা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sanghamitra Chakraborty

Updated on: Nov 09, 2022 | 12:46 PM

T20 World Cup 2022: রোহিত-বিরাটদের বিরুদ্ধে ফাইনালের লড়াইয়ে নামার আগে জস বাটলার জানান, দলের সকলেই ওই ম্যাচটার জন্য মুখিয়ে রয়েছে। ভারতের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে নামার আগে যথেষ্ট সতর্ক ইংল্যান্ড।

IND vs ENG T20 WC: ভারত-পাকিস্তান ফাইনাল আটকাতে মরিয়া বাটলাররা
IND vs ENG T20 WC: ভারত-পাকিস্তান ফাইনাল আটকাতে মরিয়া বাটলাররা
Image Credit source: AFP

অ্যাডিলেড: আজ সিডনিতে পাওয়া যাবে এ বারের টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) প্রথম ফাইনালিস্টকে। একইসঙ্গে সকল ক্রিকেটপ্রেমীর আগ্রহ অ্যাডিলেডে হতে চলা আগামীকালের ম্যাচ ঘিরে। এ বারের টি২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড। টিম ইন্ডিয়ার বিরুদ্ধে নামার আগে ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার (Jos Buttler) সাংবাদিক সম্মেলনে জানালেন দলের অন্দরের কথা। রোহিত-বিরাটদের বিরুদ্ধে ফাইনালের লড়াইয়ে নামার আগে জস বাটলার জানান, দলের সকলেই ওই ম্যাচটার জন্য মুখিয়ে রয়েছে। ভারতের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে নামার আগে যথেষ্ট সতর্ক ইংল্যান্ড। প্রেস কনফারেন্সে কী বললেন ইংল্যান্ডের অধিনায়ক তুলে ধরল TV9Bangla

আজ রয়েছে এ বারের বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল। সেই ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও নিউজিল্যান্ড। ইতিমধ্যেই একাধিক ক্রিকেটপ্রেমীরা চাইছে, অস্ট্রেলিয়ার মাটিতে এ বার টি২০ বিশ্বকাপের যে মহাযুদ্ধ চলছে তার ফাইনালে মুখোমুখি হোক ভারত ও পাকিস্তান। ইংল্যান্ডের অধিনায়ক বাটলার কিন্তু মোটেও সেটা দেখতে চাইছেন না। প্রেস কনফারেন্সে তিনি বলেন, “আমরা মোটেও ভারত-পাকিস্তানের মধ্যে ফাইনাল ম্যাচ দেখতে চাই না। তাই আমরা যথাসম্ভব চেষ্টা করব, তেমনটা যাতে না হয়।”

ভারতের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে নামার আগে সাবধানী বাটলারব্রিগেড। তাঁর কথায়, “ভারত অত্যন্ত শক্তিশালী একটা দল। ভারতীয় দল এই ধারাবাহিকতাটা দীর্ঘদিন ধরে বয়ে নিয়ে চলেছে। ভারতীয় দলে প্রতিভার কোনও খামতি নেই। ওদের মধ্যে দারুণ সব প্লেয়ার রয়েছে এবং ভারতের লাইনআপও অসাধারণ।”

সেমিফাইনালের আগে ইংল্যান্ড শিবিরে ভারতের নতুন মিস্টার ৩৬০ ডিগ্রিকে নিয়ে নয়া পরিকল্পনা তৈরির কাজ চলছে। সূর্যর ফর্ম নিয়ে বাটলার বলেন, “চলতি টুর্নামেন্টে সূর্যকুমারের ছন্দ দেখার মতো। ওর খেলা উপভোগ করার মতো। ও স্বাধীনভাবে ক্রিকেট খেলে চলেছে এই টুর্নামেন্টে। ও সব ধরণের শট সাবলীলভাবে খেলে চলেছে। ওর উইকেটটা তুলে নেওয়ার জন্য আমরা মরিয়া চেষ্টা করব।”

সুপার-১২র একটি ম্যাচেও খেলানো হয়নি ভারতের তারকা স্পিনার যুজবেন্দ্র চাহালকে। যদিও মনে করা হচ্ছে, সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে তাঁকে খেলানো হতে পারে। আইপিএলে রাজস্থান রয়্যালসে খেলার সুবাদে বাটলার কাছ থেকে চেনার সুযোগ পেয়েছেন ভারতের তারকা স্পিনার যুজবেন্দ্র চাহালকে। সেমির আগে যুজিকে নিয়ে বাটলার বলেন, “যুজি একজন সেরা বোলার। আইপিএলে ওর সঙ্গে খেলা আমি ভীষণ উপভোগ করেছি। ও উইকেট নেওয়ার জন্য একেবারে মুখিয়ে থাকে। আমি নিশ্চিত ও সুযোগ পেলে, দারুণ খেলবে।”

এই খবরটিও পড়ুন

মার্ক উড ও ডেভিড মালানের চোট নিয়ে চিন্তায় ইংল্যান্ড শিবির। অনুশীলনে হাল্কা জগিং করার সময় মাংসপেশীতে টান অনুভব করেছিলেন উড। সে কারণে তিনি অনুশীলন না করেই ফিরে যান। তাঁর পাশাপাশি ডেভিড মালানও চোটের কারণে রোহিত শর্মাদের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে পারবেন না বলেই খবর। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে কুঁচকিতে গুরুতর চোট পেয়েছিলেন মালান। তাঁদের ব্যাপারে বাটলার বলেন, “আমরা দেখব ওরা কেমন আছে। আমরা চেষ্টা করব এবং ওদের যতটা সম্ভব সময় দিতে হবে। মালান মাঠ ছেড়ে বেরিয়ে গিয়েছিল। উডেরও চোট রয়েছে। ওরা মেডিকেল টিমের তত্ত্বাবধানে রয়েছে। আমরা আশা করছি দু’জনই সেমিফাইনালে খেলবে।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla