IPL 2021: আইপিএলে খেলতে বাধা নেই মর্গ্যান-বাটলারদের

আইপিএলে যাতে ইংল্যান্ডের ক্রিকেটারদের পাওয়া যায় তার জন্য অনেক আগে থেকেই ইসিবির (ECB) সঙ্গে কথা চালাচ্ছে বিসিসিআই (BCCI)। বোর্ড সচিব জয় শাহ-ই জানিয়েছিলেন সেই কথা।

IPL 2021: আইপিএলে খেলতে বাধা নেই মর্গ্যান-বাটলারদের
IPL 2021: আইপিএলে খেলতে বাধা নেই মর্গ্যান-বাটলারদের

মু্ম্বই: ইংল্যান্ড-বাংলাদেশ সিরিজ পিছিয়ে যেতেই চওড়া হাসি ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) মুখে। আইপিএলের (IPL) বাকি পর্বে পাওয়া যাবে মর্গ্যান, মঈন আলিদের। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু আইপিএল-১৪ র বাকি ৩১টি ম্যাচ। ইংল্যান্ডের (England) ক্রিকেটারদের খেলা নিয়ে তৈরি হয়েছিল সংশয়। সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশ সফরে ৩টে ওয়ানডে এবং ৩টে টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলার কথা ছিল ইংল্যান্ডের। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নিজামুদ্দিন চৌধুরি জানান, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সেই সিরিজ অনুষ্ঠিত করতে চায় বাংলাদেশ। বিশ্বকাপের আগে ইংল্যান্ড আর বাংলাদেশের প্রচুর ম্যাচ থাকাতেই এমন সিদ্ধান্ত বিসিবির। আর তাতেই আইপিএলে খেলার দরজা খুলে গেল মর্গ্যান, মঈন আলিদের।

আইপিএলে যাতে ইংল্যান্ডের ক্রিকেটারদের পাওয়া যায় তার জন্য অনেক আগে থেকেই ইসিবির (ECB) সঙ্গে কথা চালাচ্ছে বিসিসিআই (BCCI)। বোর্ড সচিব জয় শাহ-ই জানিয়েছিলেন সেই কথা। তবে ইংল্যান্ড-বাংলাদেশ সিরিজ পিছিয়ে যাওয়ায় আর কোনও বাধা রইল না। বাটলার, বেয়ারস্টো, মর্গ্যান, মঈন আলিসহ একাধিক ক্রিকেটার বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে আইপিএলে খেলেন। তাঁদের না পাওয়া গেলে আইপিএলের আকর্ষণ অনেকটাই কমে যেত।

কোভিডের জন্য মাঝপথেই স্থগিত হয়ে গিয়েছিল আইপিএল। পরে বোর্ডের তরফ থেকে জানানো হয়, আইপিএলের বাকি ৩১টি ম্যাচ অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরশাহিতে। গত মাসের আইপিএলের সূচিও প্রকাশ করে বোর্ড। ১৯ সেপ্টেম্বর চেন্নাই সুপার কিংস-মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচ দিয়ে শুরু আইপিএল ১৪-র দ্বিতীয় পর্ব। ফাইনাল ১৫ অক্টোবর। আইপিএল শেষে আমিরশাহি এবং ওমানে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। কোভিড পরিস্থিতির কারণেই এ বার মরুশহরে বিশ্বকাপ আয়োজন করবে বোর্ড।

আরও পড়ুন: সুনীলের জন্মদিনে বিরাট শুভেচ্ছা

আরও পড়ুন: মাহির সঙ্গে ফুটবলে মত্ত অর্জুন-রনবীররা

Click on your DTH Provider to Add TV9 Bangla