India vs England: জেতার লক্ষ্যে নামতে চাই, বলছেন বিরাট

শেষ টেস্ট সিরিজে ইংল্যান্ডকে ঘরের মাঠে হারিয়েছে ভারত। এ বার ইংল্যান্ডের মাঠে রুটদের মুখে নামবেন বিরাটরা। ড্র বা হার নয়, লক্ষ্য চ্যাম্পিয়ন হয়ে দেশে ফেরা। সিরিজ শুরুর আগেই বলছেন বিরাট।

India vs England: জেতার লক্ষ্যে নামতে চাই, বলছেন বিরাট
India vs England: জেতার লক্ষ্যে নামতে চাই, বলছেন বিরাট (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2021 | 3:26 PM

জো রুটদের (Joe Root) বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ (Test Series) শুরু হবে ৪ অগস্ট। সিরিজ শুরুর আগেই ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) পরিস্কার করে বলে দিলেন, ড্র বা হার নয় সিরিজ জিতে দেশে ফিরতে চান ভিকে। পাশাপাশি তিনি জানান, ব্যক্তিগত মাইলস্টোন নয়, দলের জয়টাই গুরুত্বপূর্ণ কোহলির কাছে।

ব্যাক্তিগত মাইলস্টোনের থেকে দলের জয়টাই বড় মনে করেন কোহলি। স্কাই স্পোর্টসের তরফে দীনেশ কার্তিককে দেওয়া এক সাক্ষাৎকারে বিরাট কোহলি বলেন, “ব্যক্তিগত ভাবে বলতে পারি, বিশ্বের যে কোনও জায়গায় একটি টেস্ট ম্যাচে জয় পাওয়াটা আমার কাছে বড় বিষয় নয়। আমি বলব, এই বিষয়গুলি আমার কেরিয়ারে কখনও মাইলস্টোন হবে না। আমরা মাঠে নামি প্রতিটা টেস্ট ম্যাচ জেতার জন্য। আর এটাই আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ। কারণ এটাই আমাদের সংস্কৃতি।”

শেষ টেস্ট সিরিজে ইংল্যান্ডকে ঘরের মাঠে হারিয়েছে ভারত। এ বার ইংল্যান্ডের মাঠে রুটদের মুখে নামবেন বিরাটরা। ড্র বা হার নয়, লক্ষ্য চ্যাম্পিয়ন হয়ে দেশে ফেরা। সিরিজ শুরুর আগেই বিরাট বলছেন, “ইংল্যান্ডে সিরিজ জয় ভারতীয় ক্রিকেটের জন্য সত্যিই একটা বড় বিষয় হবে। আমরা কিন্তু আগেও জিতেছি। আবারও জিততে পারি। আমরা সব সময়ই জয়ের জন্য ঝাঁপাব। আমরা কিন্তু টেস্ট ম্যাচের তৃতীয় বা চতুর্থ দিনে গিয়ে আত্মসমর্পণ করা বা ড্রয়ের মনোভাব নিয়ে এগোব না। এটা আমার কাছে মোটেও অভিপ্রেত নয়। আর মাইলস্টোন আমার কাছে বড় বিষয় নয়। যদি আমি মাইলস্টোনের জন্য খেলতাম, আমি আমার কেরিয়ারে যা অর্জন করেছি, তার অর্ধেকও অর্জন করতে পারতাম না।”

ভারত-ইংল্যান্ড ৫ ম্যাচের টেস্ট সিরিজ শুরু ৪ অগস্ট বুধবার। ভারতীয় সময় অনুযায়ী বিকেল ৩.৩০। প্রথম ম্যাচ হবে নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে।

আরও পড়ুন: India vs England: টেস্ট সিরিজ শুরুর আগেই ধাক্কা, চোটে ছিটকে গেলেন মায়াঙ্ক