Umran Malik: জানেন ভবিষ্যতে শোয়েব আখতারের কোন রেকর্ড ভাঙতে চান উমরান মালিক?

পাকিস্তানের প্রাক্তন তারকা ক্রিকেটার শোয়েব আখতারের রেকর্ড যদি কেউ ভাঙতে পারেন, তা হলেন উমরান। এই কথা ক্রিকেটমহলে কান পাতলেই শোনা যায়। তবে উমরান নিজে জানিয়েছেন, এখনই নয়। ভবিষ্যতে শোয়েবের রেকর্ড ভাঙার চেষ্টা করবেন তিনি।

Umran Malik: জানেন ভবিষ্যতে শোয়েব আখতারের কোন রেকর্ড ভাঙতে চান উমরান মালিক?
জানেন ভবিষ্যতে শোয়েব আখতারের কোন রেকর্ড ভাঙতে চান উমরান মালিক?
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jun 06, 2022 | 9:00 AM

নয়াদিল্লি: জম্মু-কাশ্মীরের স্পিড সেনসেশন উমরান মালিককে (Umran Malik) নিয়ে আলোচনার শেষ নেই। আইপিএলে (IPL) গতির ঝড় তুলে লাইমলাইটে উঠে এসেছেন সানরাইজার্স হায়দরাবাদের তারকা। উমরানের গতির সামনে নাজেহাল হয়েছেন একাধিক ক্রিকেটার। আইপিএল-১৫-তে ১৪টি ম্যাচে খেলেছেন উমরান। প্রতিটা ম্যাচেই নিজের গতিকে আরও তীক্ষ্ণ করার চেষ্টা করেছিলেন উমরান। আইপিএল-২০২২ এর ফাইনালের আগে অবধি উমরানের করা ১৫৭ কিমি গতির বলটিই দ্রুততম ছিল। তবে ফাইনাল ম্যাচে ১৫৭.৩ কিমিতে বল করে উমরানকে টপকে যান গুজরাত টাইটান্সের লকি ফার্গুসন। তবে উমরানের ১৫৭ কিমি গতিতে করা বলটি আইপিএল ইতিহাসের তৃতীয় দ্রুততম বল। এ বারের আইপিএলে উমরান ঝুলিতে ভরেছেন ২২টি উইকেট। যার সুবাদে ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) সিরিজের জন্য নির্বাচকরা বেঁছে নিয়েছেন উমরানকে। পাকিস্তানের প্রাক্তন তারকা ক্রিকেটার শোয়েব আখতারের রেকর্ড যদি কেউ ভাঙতে পারেন, তা হলেন উমরান। এই কথা ক্রিকেটমহলে কান পাতলেই শোনা যায়। তবে উমরান নিজে জানিয়েছেন, এখনই নয়। ভবিষ্যতে শোয়েবের রেকর্ড ভাঙার চেষ্টা করবেন তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে উমরান বলেন, “আমার ফোকাস এখন রেকর্ডের দিকে নয়। আমি ভালো করে বল করতে চাই। সঠিক জায়গায় বল করতে চাই। আমার দেশকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫টি ম্যাচেই জিততে সাহায্য করতে চাই। আমি আমার শক্তি বজায় রাখতে চাই। গতি ১৫০ বা তার বেশি রাখতে চাই।”

আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম বলটি করেছিলেন পাকিস্তানের শোয়েব আখতার। ২০০২ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনি ঘণ্টায় ১৬১ কিলোমিটার গতিবেগে বল করেছিলেন। সেই রেকর্ড ভবিষ্যতে ভাঙার ইচ্ছেপ্রকাশ করেছেন উমরান। এ ব্যাপারে উমরান বলেন, “ভবিষ্যতে আমি শোয়েব আখতারের দ্রুততম বলের রেকর্ডটি ভাঙার চেষ্টা করব। ঈশ্বর চাইলে, আমি নিজের সেরাটা দিতে পারব এবং আশা করি রেকর্ডটাও ভেঙে ফেলতে পারব। তবে ১৫০ কিমিতে বল করতে হলে সবার আগে প্রয়োজন ফিট থাকা। আশা করছি আমি নিজের ফিটনেস ধরে রাখতে পারব।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla