IPl 2021: আইপিএল আয়োজনে তৈরি ইংল্যান্ডের অধিকাংশ কাউন্টি ক্লাব

ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিল ইংল্যান্ডের কাউন্টি ক্লাবগুলি (County clubs)।

IPl 2021: আইপিএল আয়োজনে তৈরি ইংল্যান্ডের অধিকাংশ কাউন্টি ক্লাব
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: May 07, 2021 | 9:01 AM

লন্ডন: করোনার (COVID-19) বাড়াবাড়িতে স্থগিত হয়ে গিয়েছে আইপিএল-১৪ (IPL 14)। মাঝপথে আইপিএল স্থগিত হয়ে যাওয়ায় বোর্ডের (BCCI) ভূমিকা নিয়ে উঠছে বিস্তর প্রশ্ন। জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকেও কী ভাবে করোনা আক্রান্ত হন ক্রিকেটার, সাপোর্ট স্টাফেরা তা নিয়ে সোচ্চার বিশেষজ্ঞমহল। এমনকি বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও অবাক বায়ো বাবলের মধ্যে ক্রিকেটারদের কোভিড আক্রান্ত হতে দেখে। পরিস্থিতি এতটাই জটিল হয় যে মাঝপথেই টুর্নামেন্ট স্থগিত করে দিতে বাধ্য হয় বিসিসিআই।

টুর্নামেন্ট স্থগিত হলেও হাল ছাড়তে নারাজ বিসিসিআই। আইপিএলের বাকি ম্যাচ দেশের বাইরে অন্যত্র করতে মরিয়া বোর্ড। ব্রিটেন, সংযুক্ত আরব আমিরশাহি, অস্ট্রেলিয়ার মতো দেশগুলিতে আইপিএলের বাকি ম্যাচ আয়োজন করা যায় কিনা সে দিকে তাকিয়ে রয়েছে বিসিসিআই। এর মাঝেই ভারতীয় ক্রিকেট বোর্ডের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিল ইংল্যান্ডের কাউন্টি ক্লাবগুলি। লন্ডনের বেশ কয়েকটি কাউন্টি (County clubs) ক্লাব আইপিএলের বাকি ম্যাচগুলি অনুষ্ঠিত করতে চায়। এজবাস্টন, এমসিসি, সারে, ওয়ার্কশায়র, ল্যাঙ্কাশায়রের মতো কাউন্টি খেলা ক্লাবগুলি সেপ্টেম্বরে নির্বিঘ্নে আইপিএলের বাকি ম্যাচ অনুষ্ঠিত করার ব্যাপারে আগ্রহী। এই সবকটি ক্লাবই ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের অধীন। আইপিএল করার জন্য ভারতীয় বোর্ডকে আমন্ত্রণও জানিয়েছে তারা। এমনকি দর্শকের সামনেই আইপিএলের বাকি ম্যাচ আয়োজন করতে চাইছে কাউন্টি ক্লাবগুলি।

এ প্রসঙ্গে বোর্ডের এক কর্তা বলেন, ‘অবশ্যই চাইব যাতে আইপিএলের বাকি ম্যাচগুলি শেষ করা যায়। কোভিড পরিস্থিতি আয়ত্তে এলে এবং বিদেশি ক্রিকেটারদের পাওয়া গেলে সেপ্টেম্বরেই আইপিএলের বাকি ম্যাচগুলি শেষ করতে চাইব আমরা। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএলের বাকি ম্যাচগুলি শেষ করাই আমাদের লক্ষ্য।’