কোহলিদের ডিউক বল খেলার উপায় বাতলে দিচ্ছেন হনুমা

ইংল্যান্ডের পরিবেশে কি ভাবে ডিউক বল সামলাতে হয়, সতীর্থদের তার উপায় বাতলে দিলেন হনুমা বিহারী।

কোহলিদের ডিউক বল খেলার উপায় বাতলে দিচ্ছেন হনুমা
কোহলিদের ডিউক বল খেলার উপায় বাতলে দিচ্ছেন হনুমা (সৌজন্যে-বিসিসিআই)
Sanghamitra Chakraborty

|

Jun 04, 2021 | 4:38 PM

সাউদাম্পটন: ডিউক বল (Duke ball) খেলার উপায় বাতলে দিলেন হনুমা বিহারী (Hanuma Vihari)। ১৮ তারিখ থেকে সাউদাম্পটনে (Southampton) ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC final) শুরু। তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ টেস্টের সিরিজ খেলবেন কোহলিরা। ইংল্যান্ডের পরিবেশে কি ভাবে ডিউক বল সামলাতে হয়, সতীর্থদের তার উপায় বাতলে দিলেন হনুমা বিহারী।

ইংল্যান্ডে কাউন্টি খেলার সুবাদে ডিউক বল খেলার অভিজ্ঞততা রয়েছে হনুমার। ওয়ার্কশায়ারের হয়ে কাউন্টি অভিষেকটা অবশ্য ভালো হয়নি তাঁর। ২৩ বল খেলে শূন্য করেছিলেন। আউট হয়েছিলেন স্টুয়ার্ট ব্রডের বলে। ৩টে কাউন্টি ম্যাচ খেলে একটাতে হাফসেঞ্চুরি করেছেন হনুমা। ডিউক বল প্রসঙ্গে তিনি বলেন, ‘আকাশ মেঘলা থাকলে এই পরিবেশে ব্যাটিং করা খুব কঠিন। সারাদিন বল সুইং করতে থাকে। আকাশ পরিষ্কার থাকলে ব্যাট করা সহজ।’ শট নির্বাচন নিয়েও সতর্ক থাকার কথা বলছেন হনুমা বিহারী। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ভারতের মাটিতে বল একটু ড্রাইভ করে দিলেই হয়। তবে এখানে বল একটু দেরিতে খেলতে হয়। নিশ্চিত হয়েই ড্রাইভ করতে হয়।’

এরই সঙ্গে ইংল্যান্ডের পরিবেশে মিডল স্টাম্প গার্ড নিয়ে ব্যাটিং করার পরামর্শ দিচ্ছেন হনুমা বিহারী। তাঁর মতে, মিডল স্টাম্প গার্ড নিয়ে খেললে বলের লাইনের অনেক কাছাকাছি পৌঁছানো সম্ভব।

আরও পড়ুন: WTC ফাইনালে উইলিয়ামসনদের এগিয়ে রাখছেন ব্রেট লি

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla