পাকিস্তানের টি-২০ টিমে মইন খানের ছেলে

গত বছরের ডিসেম্বরে প্রথম শ্রেনির ক্রিকেটে অভিষেক হয়েছে আজমের। টি-২০ ক্রিকেট অভিষেক হয় ২০১৯ সালে। আসন্ন সফরে তাঁকে দলে রাখার ঘটনা সকলকে বেশ চমকে দিচ্ছে।

পাকিস্তানের টি-২০ টিমে মইন খানের ছেলে
পাকিস্তানের টি-২০ টিমে মইন খানের ছেলে (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Updated on: Jun 04, 2021 | 5:13 PM

করাচি: ইংল্যান্ড (England) ও ওয়েস্ট ইন্ডিজ (West Indies) সফরের জন্য টেস্ট (Test), ওয়ান ডে (ODI) ও টি-২০ (T20) দল ঘোষণা করল পাকিস্তান (Pakistan)। আজ শুক্রবার পিসিবির (PCB) তরফ থেকে তিন ফর্ম্যাটের দল ঘোষণা করা হয়েছে। আর তাতেই রয়েছে বড় সড় চমক। বাবর আজমের নেতৃত্বাধীন টি-২০ দলে জায়গা পেয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মইন খানের (Moin Khan) ছেলে আজম খান (Azam Khan)।

গত বছরের ডিসেম্বরে প্রথম শ্রেনির ক্রিকেটে অভিষেক হয়েছে আজমের। টি-২০ ক্রিকেট অভিষেক হয় ২০১৯ সালে। আসন্ন সফরে তাঁকে দলে রাখার ঘটনা সকলকে বেশ চমকে দিচ্ছে। তবে ছয় মারতে ওস্তান আজম। যার জন্য তিনি খুব তাড়াতাড়ি খ্যাতি অর্জন করেছেন। এখনও পর্যন্ত ৩৬টি টি-২০ ম্যাচে খেলেছেন তিনি। পাকিস্তান সুপার লিগে কোয়েট্টা গ্ল্যাডিয়েটরস দলের হয়ে ও শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে গলে গ্ল্যাডিয়েটরস দলের হয়ে খেলেছেন আজম। পিএসএলে নজরকাড়া পারফরম্যান্সের সুবাদেই জাতীয় দলে সুযোগ পেলেন তিনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি ওয়ান ডে ম্যাচে হ্যারিস সোহেলকে ফেরানো হয়েছে। পাশাপাশি ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ দুটি সিরিজের জন্যই টি-২০ দলে ইমাদ ওয়াসিমকেও ফেরানো হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজে দলে ফেরানো হয়েছে মহম্মদ আব্বাস ও নাসিম শাহকে। সম্প্রতি হওয়া জিম্বাবুয়ের বিরুদ্ধে খেলেননি আব্বাস ও নাসিম। হাঁটুর চোট সারিয়ে ফিট হতে পারলেই দলের সঙ্গে যাওয়ার সুযোগ পাবেন ইয়াসির শাহ।

পাকিস্তানের প্রধান নির্বাচক মহম্মদ ওয়াসিম বলেছেন, “এটি পাকিস্তানের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সফর। কারণ আমরা আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসাবে ইংল্যান্ডের বিপক্ষে আইসিসি পুরুষদের ক্রিকেট বিশ্বকাপের সুপার লিগের ওয়ান ডে এবং ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি খেলছি। জামাইকা টেস্ট আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য ধরা হবে।”

তিনি আরও বলেন, “অধিনায়ক বাবর আজম এবং প্রধান মিসবা-উল-হকের সঙ্গে আলোচনা করে আমরা বিজয়ী সমন্বয় বজায় রাখার জন্য যথাসাধ্য চেষ্টা করেছি। তবে একই সঙ্গে চারজন অভিজ্ঞ ক্রিকেটারকে ফিরিয়ে এনেছি এবং ঘরোয়া ক্রিকেট ভালো পারফরম্যান্সে জন্য আজম খানকে দলে নিয়েছি, যাতে ভবিষ্যতের চ্যালেঞ্জগুলির জন্য তাঁকে প্রয়োজনীয় আত্মবিশ্বাস দেওয়া যায়।”

আরও পড়ুন: কোহলিদের ডিউক বল খেলার উপায় বাতলে দিচ্ছেন হনুমা