গৌতমের ‘জন রসোই’-কে স্যালুট ভাজ্জির

আজ ১ টাকার সেই ক্যান্টিনের তৃতীয় শাখা খুললেন গৌতি। সেই উদ্দোগ্যকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই। এ বার সেই তালিকায় আজ যুক্ত হলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং (Harbhajan Singh)।

গৌতমের 'জন রসোই'-কে স্যালুট ভাজ্জির
গৌতমের 'জন রসোই'-কে স্যালুট ভাজ্জির
Follow Us:
| Edited By: | Updated on: Aug 20, 2021 | 8:23 PM

নয়াদিল্লি: করোনাকালে গরীব মানুষদের জন্য ১ টাকার ‘জন রসোই’ (Jan Rasoi) ক্যান্টিন চালু করেছিলেন বিজেপি সাংসদ তথা প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir)। আজ সেই ক্যান্টিনের তৃতীয় শাখা খুললেন গৌতি। সেই উদ্যেগকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই। এ বার সেই তালিকায় আজ যুক্ত হলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং (Harbhajan Singh)।

গত বছরের শেষের দিকে প্রথমে পূর্ব দিল্লির (East Delhi) গান্ধীনগর এলাকায় ‘জন রসোই’-য়ের প্রথম শাখা খোলেন গৌতম। সেই উদ্দোগ সফল হওয়ায় চলতি বছরের ফেব্রুয়ারিতে অশোক নগরে দ্বিতীয় শাখা খোলেন তিনি। আর আজ, প্রতাপগঞ্জ এলাকায় এই ১ টাকার ক্যান্টিনের তৃতীয় শাখা খুললেন তিনি।

এক বিবৃতিতে গম্ভীর ব্যাখ্যা করেছেন যে এই ক্যান্টিনের উদ্দেশ্য ছিল, “দরিদ্র মানুষকে মর্যাদা ও সম্মানের সাথে স্বাস্থ্যকরভাবে এবং স্বাস্থ্যকর খাবার পরিবেশন করা। এর জন্য আমরা টোকেন মূল্য হিসেবে ১ টাকা নিই। আমাদের স্বেচ্ছাসেবীরা নিশ্চিত করে যে প্রত্যেকে এখানে স্বাভাবিক ভাবেই আসে এবং মন থেকে খাবার খায়।”

গৌতির এই প্রয়াসকে স্যালুট জানিয়ে টুইটারে একটি ভিডিওবার্তা পোস্ট করেছেন হরভজন সিং। সেখানে ভাজ্জি বলেন, “হাই গৌতম, আশা করি তুমি ভালো আছো। আমি তোমাকে অভিনন্দন জানাতে চাই। তোমার ভাবনাকে স্যালুট জানাতে চাই। এক টাকায় যে জন থালির ব্যবস্থা করেছো তুমি যাতে সবার পেট ভরে ও কেউ যেন খালি পেটে না ঘুমোয় সেই উদ্দোগকে সাধুবাদ জানাই আমি। ভগবানের কাছে আমি প্রার্থনা করি তিনি যেন তোমাকে এই রকম কাজ চালিয়ে যাওয়ার জন্য আরও শক্তি দেন।”

তিনি আরও বলেন, “পাশাপাশি আমি এটাও বলতে চাই যে, এইরকম মনোভাবের মানুষের আরও প্রয়োজন আছে। কারণ খাবার এমন একটা জিনিস যা সকলেরই প্রয়োজন। তাই আপনি কারও পেট ভরানোর দায়িত্ব নিলে সেটা পূণ্যের কাজ।”