Mithali Raj: মিতালির পরিবর্তে ভারতের নতুন ওয়ান ডে ক্যাপ্টেন হলেন হরমনপ্রীত, শ্রীলঙ্কা সফরে নেই ঝুলন

মিতালির বদলে ভারতের ওয়ান ডে টিমের ক্যাপ্টেন কে হবেন, তা নিয়ে প্রশ্ন ছিল। অনেকেই ২৫ বছরের স্মৃতি মান্ধানাকে পরবর্তী নেতা হিসেবে দেখতে শুরু করেছিলেন। স্মৃতির দুরন্ত ফর্মে থাকা আরও বেশি করে দাবি তুলে দিয়েছিল। কিন্তু ৩৩ বছরের অভিজ্ঞ হ্যারিতেই আস্থা রাখলেন নির্বাচকরা।

Mithali Raj: মিতালির পরিবর্তে ভারতের নতুন ওয়ান ডে ক্যাপ্টেন হলেন হরমনপ্রীত, শ্রীলঙ্কা সফরে নেই ঝুলন
মিতালির পরিবর্তে ভারতের নতুন ওয়ান ডে ক্যাপ্টেন হলেন হরমনপ্রীত, শ্রীলঙ্কা সফরে নেই ঝুলন
Follow Us:
| Edited By: | Updated on: Jun 08, 2022 | 10:55 PM

নয়াদিল্লি: দুপুরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মিতালি রাজ (Mithali Raj)। দীর্ঘ ২৩ বছরের কেরিয়ারে ইতি টানলেন ভারতের তো বটেই, মেয়েদের ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার। কয়েক ঘণ্টার মধ্যে মিতালির বদলে ওয়ান ডে ক্রিকেটে ভারতের নতুন ক্যাপ্টেন বেছে নেওয়া হল হরমনপ্রীত কৌরকে (Harmanpreet Kaur)। টি-টোয়েন্টিতে তিনিই নেতা ছিলেন দেশের। এ বার পুরোপুরি সাদা বলের ক্রিকেটে ভারতের দায়িত্ব সামলাবেন। জুন মাসেই ৩টে করে ওয়ান ডে এবং টি-টোয়েন্টি ম্য়াচ খেলতে শ্রীলঙ্কা যাবে ভারত। বুধবার রাতেই টিম ঘোষণা করে দিল বিসিসিআই। সফরের প্রথম ম্যাচ ২৩ জুন। গত মার্চ মাসে বিশ্বকাপের পর এই প্রথম মিতালিহীন ওয়ান ডে ম্যাচ খেলতে নামবে ভারতীয় টিম।

মিতালির বদলে ভারতের ওয়ান ডে টিমের ক্যাপ্টেন কে হবেন, তা নিয়ে প্রশ্ন ছিল। অনেকেই ২৫ বছরের স্মৃতি মান্ধানাকে পরবর্তী নেতা হিসেবে দেখতে শুরু করেছিলেন। স্মৃতির দুরন্ত ফর্মে থাকা আরও বেশি করে দাবি তুলে দিয়েছিল। কিন্তু ৩৩ বছরের অভিজ্ঞ হ্যারিতেই আস্থা রাখলেন নির্বাচকরা। তবে স্মৃতিকে ওয়ান ডে এবং টি-টোয়েন্টি দুটো টিমেই রাখা হয়েছে। ভারতের ওয়ান ডে টিম থেকে বাদ পড়লেন বাংলার ঝুলন গোস্বামী। বিশ্বকাপের পর ভাবা হয়েছিল তিনিও অবসর নিয়ে নেবেন। তা অবশ্য হয়নি। ভারতীয় টিমে প্রত্যাবর্তন হল জেমাইমা রড্রিগসের। যিনি বিশ্বকাপ টিমে জায়গা পাননি। গত বছর জুলাইয়ে শেষ ম্যাচ খেলা রাধা যাদবকেও ফেরানো হল। ২৩, ২৫ ও ২৭ জুন তিনটে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। ১, ৪ এবং ৭ জুলাই তিনটে ওয়ান ডে ম্যাচ।

মেয়েদের ওয়ান ডে টিম: হরমনপ্রীত কৌর, স্মৃতি মান্ধানা, শেফালি ভার্মা, স্বস্তিকা ভাটিয়া, এস মেঘনা, দীপ্তি শর্মা, পুনম যাদব, রাজেশ্বরী গায়কোয়াড়, সিমরন বাহাদুর, রিচা ঘোষ, পূজা বস্ত্রকার, মেঘনা সিং, তানিয়া ভাটিয়া, হার্লিন দেওয়ল।

মেয়েদের টি-টোয়েন্টি টিম: হরমনপ্রীত কৌর, স্মৃতি মান্ধানা, শেফালি ভার্মা, স্বস্তিকা ভাটিয়া, এস মেঘনা, দীপ্তি শর্মা, পুনম যাদব, রাজেশ্বরী গায়কোয়াড়, সিমরন বাহাদুর, রিচা ঘোষ, পূজা বস্ত্রকার, মেঘনা সিং, রেনুকা সিং, জেমাইমা রড্রিগেস, রাধা যাদব।