IND VS ENG: স্মরণে ডেক্সটার, হাতে কালো ব্যাজ

ইংল্যান্ড ক্রিকেটে প্রবাদপ্রতীম ক্রিকেটার ছিলে টেড ডেক্সটার।ইংল্যান্ডের হয়ে তিনি ৬২টি টেস্টে খেলেছিলেন। যার মধ্যে ৩০টি টেস্টে তিনি দলকে নেতৃত্ব দিয়েছিলেন

IND VS ENG: স্মরণে ডেক্সটার, হাতে কালো ব্যাজ
কালো ব্যাজ পরে মাঠে ইংল্যান্ড
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2021 | 4:58 PM

হেডিংলেঃ হেডিংলের দ্বিতীয় দিনে কালো ব্যাজ পড়ে মাঠে নামল ইংল্যান্ড। প্রয়াত প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক টেড ডেক্সটারের স্মরণে এদিন কালো ব্যাজ পড়ে মাঠে নামলেন রয় বার্নস ও হামিদ। বুধবার ওপেনিং জুটি অপরাজিত ছিল। আর এদিন শুরুতেই রয় বার্নসকে আউট ককরে ভারতের হয়ে প্রথম ধাক্কা দেন শামি।

ইংল্যান্ড ক্রিকেটে প্রবাদপ্রতীম ক্রিকেটার ছিলে টেড ডেক্সটার।ইংল্যান্ডের হয়ে তিনি ৬২টি টেস্টে খেলেছিলেন। যার মধ্যে ৩০টি টেস্টে তিনি দলকে নেতৃত্ব দিয়েছিলেন। তাঁর সময়ের একজন সেরা ব্যাটসম্যান ছিলেন টেড। তাঁর টেস্ট কেরিয়ারে ৪৭.৮৯ গড়ে সংগ্রহ ৪৫০২ রান। যার মধ্যে রয়েছে ৯টি সেঞ্চুরি ও ২৭টি হাফ সেঞ্চুরি। ব্যাট হাতেই দাপট দেখাতেন না টেড। তাঁর ঝুলিতে রয়েছে ৬৬টি উইকেট।

শুধুমাত্র ইংল্যান্ডের ক্রিকেটাররা মাঠে কালো ব্যাজ পরে মাঠে নেমেই শ্রদ্ধা জানানো নয়।শোক প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলও। টুইটারে তাদের তরফে লেখা হয়েছে, “ক্রিকেটবিশ্বের জন্য দুঃসংবাদ। ৮৬ বছর বয়সে প্রয়াত হলেন ইংল্যান্ডের কিংবদন্তি টেড ডেক্সটার। তাঁর সময়ের সেরা ব্যাটসম্যান ছিলেন তিনি।”