Rinku Singh: ‘আমি হয়তো…’ দলীপে সুযোগ না পেয়ে রিঙ্কু সিং কী বলছেন?

Indian Cricket Team: সার্বিক ভাবে প্রথম শ্রেনির ক্রিকেটে তাঁর পারফরম্যান্স খুবই ভালো। ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ বিক্রম রাঠোরও মন্তব্য করেছিলেন, রিঙ্কু সিং টেস্ট খেলার জন্য প্রস্তুত। এরপরও চারটির মধ্যে কোনও টিমেই রিঙ্কুর সুযোগ না পাওয়াটা অবাক করেছে অনেককেই।

Rinku Singh: 'আমি হয়তো...' দলীপে সুযোগ না পেয়ে রিঙ্কু সিং কী বলছেন?
Image Credit source: INSTAGRAM
Follow Us:
| Updated on: Aug 19, 2024 | 6:36 PM

দলীপ ট্রফির প্রথম রাউন্ডের টিম ঘোষণা হয়ে গিয়েছে। তরুণ ক্রিকেটারদের কাছে টেস্ট স্কোয়াডে সুযোগের দরজা এই টুর্নামেন্ট। তেমনই ভারতের টেস্ট যাঁরা নিয়মিত খেলেন তাঁদের কাছে প্রস্তুতির মঞ্চও বলা যায়। অনেক তরুণ ক্রিকেটারের মধ্যে মনে করা হয়েছিল রিঙ্কু সিংও সুযোগ পাবেন দলীপে। তার অন্যতম কারণ, সার্বিক ভাবে প্রথম শ্রেনির ক্রিকেটে তাঁর পারফরম্যান্স খুবই ভালো। ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ বিক্রম রাঠোরও মন্তব্য করেছিলেন, রিঙ্কু সিং টেস্ট খেলার জন্য প্রস্তুত। এরপরও চারটির মধ্যে কোনও টিমেই রিঙ্কুর সুযোগ না পাওয়াটা অবাক করেছে অনেককেই। রিঙ্কু নিজে কী ভাবছেন এ প্রসঙ্গে?

সামনেই রয়েছে উত্তর প্রদেশ প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি। টুর্নামেন্টের দ্বিতীয় সংস্করণ। তাঁকে রিটেন করেছে মিরাট ম্যাভেরিক্স। টি-টোয়েন্টি ফরম্যাটে ঝড় তুলতে তৈরি। তবে যে কোনও তরুণ ক্রিকেটারেরই স্বপ্ন থাকে টেস্ট খেলা। এর জন্য লাল-বলে ঘরোয়া ক্রিকেট নিয়মিত সুযোগটাও জরুরি। রিঙ্কু প্রথম রাউন্ডে সুযোগ না পেলেও মনে করা হচ্ছে, দ্বিতীয় রাউন্ড থেকে দেখা যেতে পারে। রিঙ্কু অবশ্য হতাশ নন।

স্পোর্টস তক-এ একটি সাক্ষাৎকারে দলীপ ট্রফির টিমে সুযোগ না পাওয়া প্রসঙ্গে রিঙ্কু সিং বলেন, ‘আমি হতাশ নই। গত মরসুমে ঘরোয়া ক্রিকেটে খুব বেশি ম্যাচ খেলিনি। সীমিত সুযোগে ভালো পারফর্মও করতে পারিনি। রঞ্জি ট্রফিতে ২-৩টি ম্যাচ খেলেছিলাম। আমার মনে হয় এ কারণেই দলীপ ট্রফির টিমে জায়গা হয়নি। হতে পারে দ্বিতীয় রাউন্ডে আমাকে সুযোগ দেওয়া হবে।’

এই খবরটিও পড়ুন

সম্ভাবনা অবশ্য প্রবল। বাংলাদেশ সিরিজের স্কোয়াডে যাঁরা সুযোগ পাবেন, তাঁরা প্রথম রাউন্ডের পর আর দলীপে খেলার সম্ভাবনা নেই। ফলে তাঁদের জায়গায় নতুন মুখ আসবে। সুযোগ পেতেই পারেন রিঙ্কু সিংয়ের মতো তরুণ ব্যাটার।