Virat Kohli’s 100th Test: কখনও ভাবিনি ১০০ টেস্ট খেলব‌: বিরাট কোহলি

দক্ষিণ আফ্রিকা সফরেই কেরিয়ারের ১০০তম টেস্ট খেলার কথা ছিল বিরাটের‍। কিন্তু চোটের কারণে দ্বিতীয় টেস্ট খেলতে না পারায় মোহালিতে কেরিয়ারের অবিস্মরণীয় মাইলস্টোন স্পর্শ করতে চলেছেন তিনি। বিরাটের এই ব্যক্তিগত সাফল্যকে স্মরণীয় রাখতে মোহালিতে ৫০ শতাংশ দর্শক ঢোকার অনুমতি দিয়েছে বোর্ড।

Virat Kohli’s 100th Test: কখনও ভাবিনি ১০০ টেস্ট খেলব‌: বিরাট কোহলি
Virat Kohli’s 100th Test: কখনও ভাবিনি ১০০ টেস্ট খেলব‌: বিরাট কোহলি
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Mar 03, 2022 | 3:05 PM

মোহালি‌: বিরাট কোহলির ১০০ টেস্ট (Virat Kohli’s 100th Test) খেলার রেসিপি কী? ফিটনেস এবং লক্ষ্যপূরণের তাগিদ। শুক্রবার মোহালিতে শ্রীলঙ্কার (India vs Sri Lanka) বিরুদ্ধে খেলতে নামছেন কেরিয়ারের ১০০তম টেস্ট। তার আগে নিজের লম্বা কেরিয়ার ফিরে দেখতে গিয়ে বিরাট যা বলছেন, তা এক কথায় তুলে ধরতে হলে বলতে হয়, নিজেকে অসম্ভব ফিট রাখার পাশাপাশি বড় রান করার লক্ষ্য নিয়ে সব সময় নেমেছেন। সেই লক্ষ্যপূরণের তাগিদ থেকেই ১০০ টেস্টের দরজায় এসে পৌঁছেছেন তিনি। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে এই প্রজন্মের সেরা ক্রিকেটার যে বিরাট, তা নিয়ে কোনও সন্দেহ নেই। ধারাবাহিক সাফল্য, একের পর এক রেকর্ড তাঁকে এগিয়ে দিয়েছে সামনে। যতই তিনি ২৮ মাস কোনও টেস্ট সেঞ্চুরি না পান, সাফল্যের নিরিখে তিনি অনেক এগিয়ে। আন্তর্জাতিক ক্রিকেটেও তাঁর মতো সফল ক্রিকেটার খুব কম। সেই বিরাটই ১০০তম টেস্ট খেলতে নামার আগে মন খুললেন বিসিসিআইয়ের টুইটারে।

টুইটার ভিডিওতে বিরাট বলছেন, ‘আমি কখনও ভাবিনি ১০০ টেস্ট খেলব কেরিয়ারে। লম্বা কেরিয়ার বলতে পারেন। দীর্ঘদিন ক্রিকেট খেলছি। অসংখ্য ম্যাচ খেলেছি এই জায়গায় পৌঁছনোর জন্য। ঈশ্বরের অসীম আশির্বাদ যে ১০০ টেস্ট খেলার সুযোগ পাচ্ছি। এই লক্ষ্যটা যাতে পূরণ করতে পারি, তার জন্য নিজেকে অসম্ভব ফিট রেখেছি। এটা আমার কাছে স্মরণীয় একটা মুহূর্ত হতে চলেছে। আমার কাছে যেমন আমার পরিবার, যে সব কোচের অধীনে খেলেছি, তাঁদের কাছেও।’

১০০ টেস্ট এবং অসংখ্য ঝলমলে রেকর্ডের রহস্য কী? বিরাটের সোজা মন্তব্য, ‘আমি যখনই ব্যাট করতে গিয়েছি, কখনও ভাবিনি যে, অল্প রান করে আউট হব। বরং সব সময় ভেবেছি, প্রচুর রান করব। জুনিয়র ক্রিকেটে আমি প্রচুর ডাবল সেঞ্চুরি করতাম। দীর্ঘ সময় ব্যাট করতাম। দীর্ঘক্ষণ ধরে ব্যাট করতে আমার খুব ভালো লাগত। এটা করতে করতেই আমি পাল্টে গিয়েছিলাম। টেস্ট ক্রিকেটেও এই ধারাটা ধরে রাখার চেষ্টা করেছি।’

দক্ষিণ আফ্রিকা সফরেই কেরিয়ারের ১০০তম টেস্ট খেলার কথা ছিল বিরাটের‍। কিন্তু চোটের কারণে দ্বিতীয় টেস্ট খেলতে না পারায় মোহালিতে কেরিয়ারের অবিস্মরণীয় মাইলস্টোন স্পর্শ করতে চলেছেন তিনি। বিরাটের এই ব্যক্তিগত সাফল্যকে স্মরণীয় রাখতে মোহালিতে ৫০ শতাংশ দর্শক ঢোকার অনুমতি দিয়েছে বোর্ড। ৩৩ বছরের বিরাট ক্যাপ্টেন্সি ইস্যু নিয়ে সম্প্রতি নানা বিতর্কে জড়িয়েছেন। তারই জেরে একের পর এক তিনটে ফর্ম্যাট থেকেই সরিয়ে নিয়েছেন নিজেকে। ১০০তম টেস্টই অধিনায়কত্ব ছেড়ে বেরিয়ে আসা বিরাটের প্রথম ম্যাচ হতে চলেছে। তাঁর ১০০তম ম্যাচেই আবার অভিষেক হতে চলেছে নেতা রোহিত শর্মার। তবে এই ম্যাচ ভীষণ ভাবে স্পেশাল হতে চলেছে বিরাটের জন্যই।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla