IND vs BAN: সাকিবকে অন এয়ার-এই তুলোধনা ‘বন্ধু’ তামিম ইকবালের

India vs Bangladesh 1st Test: ফাঁদ পেতেছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। সেই ফাঁদে পা দিয়ে আউট হন লিটন। রিভার্স সুইপ খেলে দ্রুতই ফেরেন সাকিব আল হাসানও। এই দুটো শট সিলেকশনই বাংলাদেশকে অনেক অনেক পিছিয়ে দেয়। লিটনের শট বাছাইকে বিবেচনায় উত্তীর্ণ করলেও সাকিবকে ধারাভাষ্যে তুলোধনা করলেন তামিম ইকবাল।

IND vs BAN: সাকিবকে অন এয়ার-এই তুলোধনা 'বন্ধু' তামিম ইকবালের
Image Credit source: Gareth Copley/Getty Images
Follow Us:
| Updated on: Sep 20, 2024 | 5:24 PM

ভারতের বিরুদ্ধে চেন্নাই টেস্টে ব্যাকফুটে বাংলাদেশ। অথচ তাদের কাছে দুর্দান্ত সুযোগ ছিল পরিস্থিতি কাজে লাগানোর। প্রথম দিন প্রথম সেশন দাপট ছিল বাংলাদেশের। তেমনই দ্বিতীয় দিনের প্রথম সেশনেও। ভারতকে প্রথম ইনিংসে ৩৭৬ রানেই অলআউট করে বাংলাদেশ। তাদের শুরুটা ভালো না হলেও সাকিব আল হাসান এবং লিটন দাসের অভিজ্ঞ জুটি পরিস্থিতি সামাল দিচ্ছিল। প্রয়োজন ছিল ক্রিজে পড়ে থাকা। এখানেই ব্যর্থ লিটন দাস। তাঁর জন্য ফাঁদ পেতেছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। সেই ফাঁদে পা দিয়ে আউট হন লিটন। রিভার্স সুইপ খেলে দ্রুতই ফেরেন সাকিব আল হাসানও। এই দুটো শট সিলেকশনই বাংলাদেশকে অনেক অনেক পিছিয়ে দেয়। লিটনের শট বাছাইকে বিবেচনায় উত্তীর্ণ করলেও সাকিবকে ধারাভাষ্যে তুলোধনা করলেন তামিম ইকবাল।

সিরিজের আগেই আলোচনায় ছিল বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত এবং সাকিব আল হাসানের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে। বিশেষ করে বলতে হয় অভিজ্ঞ সাকিবের কথা। এই ম্যাচে তাঁর কাছে সেরা মঞ্চ ছিল। বাঁ হাতি স্পিনার রবীন্দ্র জাডেজা বোলিং করছিলেন। পিচে টার্ন নেই। সাকিব সোজা ব্যাটে খেলে স্ট্রাইক রোটেট করতে পারতেন। যদিও তা করেননি। শর্ট ফাইন লেগে ফিল্ডার দাঁড় করিয়ে তাঁকে সিঙ্গল বের করা থেকে বিরত রাখার চেষ্টা করেন রোহিত। এরপরই রিভার্স সুইপ খেলেন সাকিব। বল প্রথম ব্যাট এবং বুটে লেগে উপরে ওঠে। ঋষভ পন্থের সহজ ক্যাচ।

বাংলাদেশের কিংবদন্তি ব্যাটার ধারাভাষ্যে বলেন, ‘লিটনের সুইপ খেলা নিয়ে খারাপ কিছু দেখছি না। ও এই শট খেলেই থাকে। আত্মবিশ্বাসী হয়েই খেলেছিল। তবে সাকিব রিভার্স সুইপ খেলবে, এটা আমার কল্পনার বাইরে। কোনওদিনই ওকে রিভার্স সুইপ খেলতে দেখিনি। হঠাৎ কেন এমন পরিস্থিতিতে এই শট খেলল আমার ধারনার বাইরে।’ সাকিব আল হাসান ও তামিম ইকবাল দীর্ঘদিনের সতীর্থ। খুব ভালো বন্ধুও ছিলেন। তবে সেই বন্ধুত্বে ফাটল ধরেছে বলাই যায়।

এই খবরটিও পড়ুন

ভারতের মাটিতে গত ওয়ান ডে বিশ্বকাপে খেলতে চেয়েছিলেন তামিম। একশো শতাংশ ফিট না থাকায় তামিম নিজেই জানিয়েছিলেন, ওয়ার্ম আপ ম্যাচে খেলবেন না। মূল টুর্নামেন্ট শুরুর আগে নিজের ফিটনেস সেই জায়গায় নিয়ে যাবেন। তবে সে সময় ক্যাপ্টেন সাকিব আল হাসানের কথাতেই নির্বাচকরা স্কোয়াডে রাখেননি তামিমকে। যা নিয়ে প্রকাশ্যেই ক্ষোভ প্রকাশ করেছিলেন তামিম।