T20 World Cup 2021: ওয়ার্ম আপ ম্যাচে ইংল্যান্ডকে হারাল কোহলিব্রিগেড

পাকিস্তানের বিরুদ্ধে ২৪ অক্টোবরের ম্যাচে নামার আগে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে ৭ উইকেটে জিতে বিরাটদের (Virat Kohli) আত্মবিশ্বাস খানিকটা বাড়ল।

T20 World Cup 2021: ওয়ার্ম আপ ম্যাচে ইংল্যান্ডকে হারাল কোহলিব্রিগেড
T20 World Cup 2021: ওয়ার্ম আপ ম্যাচে ইংল্যান্ডকে হারাল কোহলিব্রিগেড (ছবি-টুইটার )

দুবাই: ২৪ অক্টোবর টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) যাত্রা শুরু করবে ভারত (India)। তার আগে আজ ইংল্যান্ডের (England) বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে ৭ উইকেটে জিতে বিরাটদের (Virat Kohli) আত্মবিশ্বাস খানিকটা বাড়ল। ভারত-ইংল্যান্ড প্রস্তুতি ম্যাচ হলেও, এই ম্যাচ ঘিরেও একটা উত্তেজনা তৈরি হয়েছিল। আর ভারতের তরুণ তুর্কিদের দাপটে শেষমেশ ম্যাচও জিতল বিরাটরা।

টসে জিতে ইংল্যান্ডকে শুরুতে ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন বিরাট। পাওয়ার প্লে-র মধ্যে দুই ওপেনারের উইকেট হারিয়ে বসে থ্রি লায়ন্সরা। জেসন রয়, জস বাটলার ও লিয়াম লিভিংস্টোন এই তিনটি গুরুত্বপূর্ণ উইকেট ভারতকে এনে দেন মহম্মদ সামি। দাভিদ মালানের উইকেট নেন রাহুল চাহার। আর হাফসেঞ্চুরির দোরগোড়ায় থাকা জনি বেয়ারস্টোকে ফেরান জসপ্রীত বুমরা। ভুবনেশ্বর কুমার এবং রবিচন্দ্রন অশ্বিন ৪ ওভার করে বল করেও কোনও উইকেট পাননি। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে জস বাটলারের ইংল্যান্ড ১৮৮ রান তোলে। ১৮৯ রানের বড় টার্গেট তাড়া করতে নেমে ভারতের ওপেনিং জুটি ভালো শুরু করেন। ঈশান কিষাণ আর কেএল রাহুলের ব্যাটে ভর করেই জয়ের ভিত গড়ে টিম ইন্ডিয়া। ওয়ার্ম আপ ম্যাচে ক্যাপ্টেন বিরাটের রান না পাওয়াটা যদিও চিন্তায় ফেলবে টিম ম্যানেজমেন্টকে। কিন্তু শেষ পর্যন্ত ৬ বল বাকি থাকলেই ম্যাচ জিতে নিল মেন ইন ব্লুজরা।

২৪ বলে ৫১ রানের দুরন্ত ইনিংস লোকেশ রাহুল সাজিয়েছিলেন ৬টি চার ও ৩টি ছয় দিয়ে। অন্যদিকে ঈশান কিষাণের ৪৬ বলে ৭০ রানের দুর্ধর্ষ ইনিংসে ছিল ৭টি চার ও ৩টি ছয়। ৭০ রানের পর আর ব্যাটিং করেননি ঈশান। ক্যাপ্টেন কোহলির মতো সূর্যকুমার যাদবও রান পাননি প্রস্তুতি ম্যাচে। শেষ বেলায় হার্দিক পান্ডিয়ার সঙ্গে জুটি বেঁধে দলকে জেতান ঋষভ পন্থ। ৬ বল বাকি থাকতেই ক্রিস জর্ডানকে ছক্কা হাঁকিয়ে ভারতকে ম্যাচ জেতান পন্থ। ইংল্যান্ডের হয়ে আজ ৭জন বল করেছেন। তবে উইকেট প্রাপ্তি হয়েছে মাত্র ৩ জনের। কেএল রাহুলের উইকেট তুলে নিয়ে জমজমাট ওপেনিং জুটিকে ভাঙেন মার্ক উড। ক্যাপ্টেন কোহলিকে সাজঘরে ফেরান লিয়াম লিভিংস্টোন। এবং, সূর্যকুমার যাদবের উইকেট তুলে নেন ডেভিড উইলি।

ক্যাপ্টেন কোহলি ও সূর্যকুমার যাদবের রান না পাওয়া, ভুবি-অশ্বিনের উইকেট না পাওয়া, হার্দিক পান্ডিয়াকে বল হাতে দেখতে না পাওয়া— এত কিছুর জটিল অঙ্ক থাকলেও আসল স্বস্তি একটাই ঈশান কিষাণ আর কেএল রাহুলের দুর্ধর্ষ ব্যাটিং। থ্রি লায়ান্সদের বিরুদ্ধে জিতলেও, বেশ কয়েকটা বিষয় ভাবাবে টিম ইন্ডিয়াকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে এ বার বাড়তি নজর থাকবে টিম ম্যানেজমেন্টের।

আরও পড়ুন: T20 World Cup 2021: বিশ্বকাপে পা রেখেই চার বলে ৪ উইকেট ক্যাম্ফারের

Click on your DTH Provider to Add TV9 Bangla