T20 World Cup 2021: বিশ্বকাপে পা রেখেই চার বলে ৪ উইকেট ক্যাম্ফারের

ক্যাম্ফারের দাপটেই মাত্র ১০৬ রানে শেষ হয়ে যায় নেদারল্যান্ডস। ১৫.১ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় আয়ার্ল্যান্ড।

T20 World Cup 2021: বিশ্বকাপে পা রেখেই চার বলে ৪ উইকেট ক্যাম্ফারের
T20 World Cup 2021: বিশ্বকাপে পা রেখেই চার বলে ৪ উইকেট ক্যাম্ফারের
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2021 | 8:21 PM

আবু ধাবি: বল গড়াতে না গড়াতে রেকর্ডের খাতা খুলে ফেলল টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup)। আয়ার্ল্যান্ডের পেসার কার্টিস ক্যাম্ফার (Curtis Campher) চার বলে ৪ উইকেট নিলেন নেদারল্যান্ডসের (Netherlands) বিরুদ্ধে। ক্রিকেট ইতিহাসে এমন ঘটনা বিরল। আফগানিস্তানের রশিদ খান ও শ্রীলঙ্কার প্রাক্তন পেসার লাসিথ মালিঙ্গা এমন অভিনব কাণ্ড ঘটিয়েছেন।

ক্যাম্ফারের দাপটেই মাত্র ১০৬ রানে শেষ হয়ে যায় নেদারল্যান্ডস। ১৫.১ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় আয়ার্ল্যান্ড। পুরো ম্যাচে কিন্তু পেসার ক্যাম্ফার ছাড়া আর কিছু নেই। কলিন অ্যাকারমান, রায়ান টেন দুশখাতে, স্কট এডওয়ার্ডসের উইকেট নিয়ে হ্যাটট্রিক করেছিলেন তিনি। চতুর্থ বলে রোয়েলফ ভান ডার মারউইয়ের উইকেট নেন। সব মিলিয়ে ৪ ওভারে ২৬ রান দিয়ে ৪ উইকেট তাঁর।

জোহানেসবার্গে জন্ম ক্যাম্ফারের। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে তিনি দ্বিতীয় বোলার, যিনি হ্যাটট্রিক করলেন। ২০০৭ সালে অস্ট্রেলিয়ার পেস বোলার ব্রেট লি হ্যাটট্রিক করেছিলেন। ২২ বছরের ক্যাম্ফারের টি-টোয়েন্টিতে সেরা বোলিং ছিল ৩-১৯। সদ্য আয়ার্ল্যান্ডের হয়ে অভিষেক হয়েছে তাঁর। আর তার মধ্যেই হইচই ফেলে দিয়েছেন।

ক্যাম্ফার শুধু পেসার নন, ব্যাটের হাতটাও ভালো তাঁর। এই টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়ার্ল্যান্ডের সাফল্যের অনেকটা নির্ভর করছে তাঁর মতো তরুণদের উপর।

আরও পড়ুন: T20 World Cup 2021: আমাজন ডেলিভারি ম্যান থেকে টি-টোয়েন্টি স্টার, ক্রিস গ্রিয়েভাস

আরও পড়ুন: T20 World Cup 2021: বিশ্বকাপই অ্যাসিড টেস্ট হার্দিকের