IPL: ধোনি সেরা ক্যাপ্টেন নয়: গম্ভীর

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir) অবশ্য সিএসকে-কে এর উল্টো পথে হাঁটার পরামর্শ দিচ্ছেন। ধোনির নেতৃত্বে সিএসকে আইপিএল জিতলেও, তাঁকে না রাখারই পরামর্শ প্রাক্তন নাইট অধিনায়কের।

IPL: ধোনি সেরা ক্যাপ্টেন নয়: গম্ভীর
IPL: ধোনি সেরা ক্যাপ্টেন নয়: গম্ভীর

নয়াদিল্লি: বয়স বাড়লেও মাঠে এখনও দাপট দেখান ক্যাপ্টেন কুল। সদ্য শেষ হওয়া আইপিএলে চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings) চ্যাম্পিয়ন করিয়েছেন মাহি। ৪ বার আইপিএল খেতাব জিতেছে সিএসকে। আর চারবারই নেতার ভূমিকায় থেকেছেন ধোনি (MS Dhoni)। পরের আইপিএলের (IPL) আগে নিলামের জন্য অধিকাংশ ক্রিকেটারদেরই ছেড়ে দিতে হবে ফ্র্যাঞ্চাইজিদের। ধোনিকে পরের মরসুমে সিএসকে রাখবে কিনা তা এখনও চূড়ান্ত হয়নি। যদিও চেন্নাই সুপার কিংসের এক কর্তা বলেছেন, ক্রিকেটার রিটেনশন কার্ডে প্রথম নামই হবে মহেন্দ্র সিং ধোনি।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir) অবশ্য সিএসকে-কে এর উল্টো পথে হাঁটার পরামর্শ দিচ্ছেন। ধোনির নেতৃত্বে সিএসকে আইপিএল জিতলেও, তাঁকে না রাখারই পরামর্শ প্রাক্তন নাইট অধিনায়কের। তিনি বলেন, ‘ধোনি পরের আইপিএলে খেলবে কিনা ঠিক নেই। তবে আমি যদি চেন্নাইয়ের কর্তা হতাম, তাহলে রবীন্দ্র জাডেজা, ফাফ ডুপ্লেসি আর ঋতুরাজ গায়কোয়াড়কে রেখে দিতাম।’

এরই সঙ্গে গম্ভীর যোগ করে বলেন, ‘আইপিএলে আমার মতে সেরা অধিনায়ক রোহিত শর্মা। কারণ ধোনি ৪ বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। কিন্তু অধিনায়ক রোহিত জিতেছে ৫ বার। আইপিএলে সিএসকে আর রাইজিং পুনে সুপারজায়ান্টসের হয়ে নেতৃত্ব দিয়েছে ধোনি। যেখানে ওর জয়ের হার ৫৯.৬০ শতাংশ। রোহিতের জয়ের হার ৫৯.৫৮ শতাংশ।’

ধোনির নেতৃত্বে ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে ভারত। ২০১১ সালে ৫০ ওভারের ফরম্যাটেও বিশ্ব চ্যাম্পিয়ন হয় টিম ইন্ডিয়া। আর দু’বারই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন গৌতম গম্ভীর। আইপিএলে গম্ভীরের নেতৃত্বে দু’বার চ্যাম্পিয়ন হয় কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)।

আরও পড়ুন: T20 World Cup 2021: আমাজন ডেলিভারি ম্যান থেকে টি-টোয়েন্টি স্টার, ক্রিস গ্রিয়েভাস

আরও পড়ুন: T20 World Cup 2021: বিশ্বকাপই অ্যাসিড টেস্ট হার্দিকের

আরও পড়ুন: T20 World Cup 2021: স্কট সেলিব্রেশনে বাকরুদ্ধ বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ

Click on your DTH Provider to Add TV9 Bangla