T20 World Cup 2021: আমাজন ডেলিভারি ম্যান থেকে টি-টোয়েন্টি স্টার, ক্রিস গ্রিয়েভাস

সাকিব আল হাসানদের বিরুদ্ধে ম্যাচের সেরার পুরস্কারও জিতে নিয়েছেন গ্রিয়েভাস (Chris Greaves)। এবং, বাড়তি প্রাপ্তি স্কট অধিনায়ক কাইল কোয়েটজারের (Kyle Coetzer) মুখ থেকে প্রশংসা।

T20 World Cup 2021: আমাজন ডেলিভারি ম্যান থেকে টি-টোয়েন্টি স্টার, ক্রিস গ্রিয়েভাস
T20 World Cup 2021: আমাজন ডেলিভারি ম্যান থেকে টি-টোয়েন্টি স্টার, ক্রিস গ্রিয়েভাস (ছবি-টুইটার)

মাসকট: টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে স্কটল্যান্ডের (Scotland) প্রথম ম্যাচে ব্যাটে-বলে কার্যত জিতিয়েছেন আমাজনের (Amazon) এক প্রাক্তন ডেলিভারি ম্যান। তিনি হলেন ক্রিস গ্রিয়েভাস (Chris Greaves)। ডেলিভারি ম্যান ম্যাচ জেতাচ্ছে, খবরটা শুনলেই সকলে চমকে যেতে বাধ্য। আর চমক কিন্তু এখানেই শেষ নয়। সাকিব আল হাসানদের বিরুদ্ধে ম্যাচের সেরার পুরস্কারও জিতে নিয়েছেন গ্রিয়েভাস। এবং, বাড়তি প্রাপ্তি স্কট অধিনায়ক কাইল কোয়েটজারের (Kyle Coetzer) মুখ থেকে প্রশংসা।

রবিরাতে টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ-স্কটল্যান্ড। টসে জিতে স্কট ক্রিকেটারদের ব্যাটিং করতে পাঠান বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ (Mahmudullah)। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৪০ রান তোলে স্কটল্যান্ড। কিন্তু স্কটল্যান্ডের ইনিংস চলাকালীন একসময় স্কোর বোর্ডে ছিল ৬ উইকেটে ৫৩ রান। সেই জায়গা থেকে দলকে লড়াই করার রসদ জুগিয়েছিলেন এই ক্রিস গ্রিয়েভাস। মার্ক ওয়াটের সঙ্গে জুটি বেঁধে (৫১ রানের পার্টনারশিপ) তিনি দলের খাদের ধার থেকে উদ্ধার করা শুরু করেন। শেষমেশ ২৮ বলে ৪৫ রানের ইনিংসের পর তিনি মাঠ ছাড়েন। তবে তাঁর কাজ সেখানেই শেষ হয়নি। বাংলাদেশের ইনিংস চলাকালীন সাকিল আল হাসান ও মুশফিকুর রহমানের জুটি জমাট হওয়াকালীন স্কটল্যান্ডকে বড় সাফল্য দেন গ্রিয়েভাস। সাকিব-মুশফিকুরের দুটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন তিনি।

ম্যাচের শেষে ম্যাচের সেরা গ্রিয়েভাসের প্রশংসা শোনা যায় স্কট অধিনায়ক কাইল কোয়েটজারের মুখেও। তিনিই জানান কিছুদিন আগে গ্রিয়েভাস আমাজনের পন্য ডেলিভারি করতেন। গ্রিয়েভাসের পারফরম্যান্স নিয়ে কোয়েটজার বলেন, “এটা ওর জন্য একটি অবিশ্বাস্য দিন ছিল, কিন্তু অবশ্যই এটা আমাদের কাছে বিস্ময়কর ছিল না। কারণ আমরা জানতাম যে তাঁর এই কাজ করার ক্ষমতা আছে। আমি সত্যিই গ্রিয়েভাসকে নিয়ে অত্যন্ত গর্বিত। ও অনেক ত্যাগ স্বীকার করেছে। কয়েকদিন আগেও ও আমাজনের পার্সেল ডেলিভারি করেছিল, আর এখন বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের সেরা প্লেয়ারের পুরস্কার পাচ্ছে।”

স্কট ক্যাপ্টেন আরও যোগ করেন, “আমি নিশ্চিত নই, এটা ফাঁস করে দেওয়ায় ফলে ও আমার ওপর খুশি হবে কি না। কিন্তু আজ ব্যাট হাতে গ্রিয়েভাস ও মার্ক ওয়াটের পারফরম্যান্স দেখলে, চোখে পড়ে এই জায়গায় আসতে ওদের অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। ওরা পরিচিত মুখ নয়।”

তবে কোয়েটজার এও জানান যে ,এখনও ক্রিকেটার হিসেবে গ্রিয়েভাসের কেরিয়ার নিশ্চিত নয়। তিনি বলেন, “গ্রিয়েভাস স্কটল্যান্ডের চুক্তিবদ্ধ প্লেয়ার নয়। ও আলোচনার বাইরেই ছিল। কিন্তু অত্যন্ত কঠোর পরিশ্রম করে ও নিজেকে প্রমাণ করেছে। এক মাস আগে ফিরে গেলে দেখা যেত এই ম্যাচগুলোয় ও প্রথম একাদশে থাকত না। আর এখন দেখুন ও কী পারফর্ম করেছে। এটাই প্রমাণ করছে যে, সহযোগী দেশগুলোতে অনেকে ভালো প্লেয়ার রয়েছে। শুধু তাঁদের নিজেদের ক্ষমতা দেখানোর ও প্রমাণ করার জন্য একটা মঞ্চের দরকার।”

Click on your DTH Provider to Add TV9 Bangla