T20 World Cup 2021: বিশ্বকাপই অ্যাসিড টেস্ট হার্দিকের

হার্দিক নিজেও জানেন ভালো মতো আসন্ন বিশ্বকাপে পারফর্ম না করতে পারলে হয়তো জাতীয় দল থেকে ছুটি হয়ে যেতে পারে তাঁর। প্রমাণে মরিয়া তিনি নিজেও। উপযুক্ত অলরাউন্ডারের ভূমিকা পালন করতে না পারলেই ভিড়ে হারিয়ে যাবেন।

T20 World Cup 2021: বিশ্বকাপই অ্যাসিড টেস্ট হার্দিকের
T20 World Cup 2021: বিশ্বকাপই অ্যাসিড টেস্ট হার্দিকের (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2021 | 5:52 PM

দুবাই: টি-২০ বিশ্বকাপের উপরই হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) বাকি ক্রিকেট কেরিয়ার দাঁড়িয়ে রয়েছে। দীর্ঘদিন হয়ে গেল, ফর্মের ধারে কাছে নেই হার্দিক। বল হাতে তাঁকে দেখা যায়নি অনেক দিন। অলরাউন্ডার হার্দিকের ভূমিকা নিয়ে আগে থেকেই উঠছে গিয়েছে প্রশ্ন। মরুশহরে আসন্ন বিশ্বকাপই হতে চলছে হার্দিকের অ্যাসিড টেস্ট।

হার্দিক নিজেও জানেন ভালো মতো আসন্ন বিশ্বকাপে পারফর্ম না করতে পারলে হয়তো জাতীয় দল থেকে ছুটি হয়ে যেতে পারে তাঁর। প্রমাণে মরিয়া তিনি নিজেও। উপযুক্ত অলরাউন্ডারের ভূমিকা পালন করতে না পারলেই ভিড়ে হারিয়ে যাবেন। আইপিএলে সম্প্রতি নজর কেড়েছেন ভেঙ্কটেশ আইয়ার। তাঁকে মরুশহরেই বাবলে রেখেছে বোর্ড।

বিশ্বকাপে (T20 World Cup) কোহলিদের (Virat Kohli) সঙ্গে কাজ শুরু করে দিয়েছেন মেন্টর ধোনি। আর ক্রিকেট কেরিয়ারে নিজের প্রথম অধিনায়কের হাত ধরেই আবার উঠে দাঁড়ানোর স্বপ্ন দেখছেন হার্দিক পান্ডিয়া। তিনি বলেন, ‘ফিনিশার ধোনি এ বার এগারো জনের দলে নেই। তাই আমার কাঁধেই থাকছে গুরুদায়িত্ব। মাহি আমাকে সবচেয়ে ভালো বোঝে। আমাকে দিয়ে কি ভাবে কাজ করাতে হয় ও জানে। কোন জায়গায় আমার ভূমিকা ক্লিক করতে পারে তা ওর চেয়ে ভালো কেউ জানে না। এ বার মাঠে না থাকলেও মাঠের বাইরে সবসময়ই ও আমাদের সঙ্গে থাকছে।’

ফর্মের ধারে কাছে না থাকা হার্দিক মনে করেন ধোনির (MS Dhoni) হাত ধরেই তাঁর খারাপ সময় কাটতে পারে। তিনি বলেন, ‘এর আগেও এ রকম ঘটনা ঘটেছে। আমি মনে মনে তখন ভাবতাম এই ব্যর্থতার কারণ ঠিক কী? ও নিজে এসেই আমার ভুল শুধরে দিত। ধোনিই আমার জীবনের সেরা কোচ।’

কোমরের চোটের জন্য দীর্ঘদিন ভুগতে হয়েছে হার্দিককে (Hardik Pandya)। এমন কি তাঁর টেস্ট খেলা নিয়েও রয়েছে সংশয়। যদিও হার্দিকের সাফ জবাব, ‘ভয়ের কিছু নেই। এখন সব ঠিক আছে।’ আত্মবিশ্বাসকে হাতিয়ার করেই বিশ্বকাপে ঘুরে দাঁড়াতে চান হার্দিক পান্ডিয়া। ড্রেসিংরুমে ধোনির মন্ত্র শুনেই ২২ গজে সাফল্যের রাস্তায় হাঁটতে চান ভারতীয় অলরাউন্ডার।

আরও পড়ুন: T20 World Cup 2021: স্কট সেলিব্রেশনে বাকরুদ্ধ বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ