টেস্ট অভিষেক করে মাকে ফোন সিরাজের

টেস্ট অভিষেকে নজর কেড়েছেন ২ ভারতীয় তরুণ ক্রিকেটার। নিজেদের পরিশ্রমের পুরস্কার পেয়েছেন তারা। সিরাজ শুভমনের মত খুশি তাদের পরিবারের সদস্যরাও।

টেস্ট অভিষেক করে মাকে ফোন সিরাজের
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: Dec 27, 2020 | 12:23 PM

দেশের হয়ে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। নীল জার্সিতে একদিনের ম্যাচে অভিষেক হয়েছে। কিন্তু সব ক্রিকেটারের স্বপ্ন দেশের টেস্ট দলে জায়গা করে নেওয়া। মেলবোর্নে তেমনটাই করলেন দুই তরুণ ভারতীয়। শুভমন গিল (Shubman Gill) ও মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। বল হাতে সিরাজ ও ব্যাট হাতে শুভমন অভিষেক ম্যাচকে স্মরণীয় করে রাখলেন। আর তাদের অভিষেককে কেন্দ্র করে, পাঞ্জাব হায়দ্রাবাদে যেন বাড়তি উন্মাদনা।

আরও পড়ুন: প্রশংসা করে বিতর্ক বাড়াতে চান না গাভাসকর

বাড়ির ছেলের টেস্ট অভিষেক দেখার জন্য ভোর চারটে থেকে টিভির সামনে বসে ছিলেন মহম্মদ সিরাজের পরিবারের সদস্যরা। প্রথম সেশনে বোলিং করার সুযোগ পাননি সিরাজ। অপেক্ষা ক্রমশ বাড়ছিল হায়দ্রাবাদের বাড়িতে। লাঞ্চের পর সিরাজের হাতে লাল বল উঠতেই স্বস্তির নিঃশ্বাস। দুটো উইকেট যেন বাড়তি পাওনা। বাবার স্বপ্ন সত্যি হলো। ভাইয়ের টেস্ট অভিষেকের পর প্রতিক্রিয়া সিরাজের দাদা ইসমাইলের।

আরও পড়ুন: অধিনায়কোচিত অর্ধশতরান রাহানের,মেলবোর্নে লিড পেল ভারত

দেশের নীল ও সাদা জার্সিতে সিরাজকে খেলতে দেখতে চেয়েছিলেন বাবা। সেই স্বপ্ন সত্যি হলো। কিন্তু বাবা তা দেখে যেতে পারলেন না। আবেগ মেশানো গলায় কথাগুলো বললেন সিরাজের দাদা ইসমাইল। আইপিএল খেলেই ভারতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়া পৌঁছান সিরাজ। সেখানেই পান বাবার মৃত্যু সংবাদ। যদিও কোভিড প্রোটোকলের জন্য দেশে ফিরতে পারেননি। টেস্ট অভিষেকের মধ্যে দিয়ে প্রয়াত বাবাকেই শ্রদ্ধা জ্ঞাপন করলেন মহম্মদ সিরাজ।

আরও পড়ুন: অভিষেকেই নজর কাড়লেন সিরাজ-শুভমন