India Vs England 2021: পঞ্চম টেস্টের বদলে পঞ্চম টেস্টই চান সৌরভ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Kaustav Ganguly

Updated on: Sep 13, 2021 | 7:49 PM

সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) বলেছেন, ''আমরা এই সিরিজটাকে শেষ করতে চাই। কারণ, ২০০৭ সালের পর এ বার ইংল্যান্ডের মাটিতে আমাদের সিরিজ জেতার সুযোগ রয়েছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) মনে করে, টেস্ট ক্রিকেটই সব থেকে গুরুত্বপূর্ণ। আমরা এর সঙ্গে কোনও সমঝোতা চাই না।''

India Vs England 2021: পঞ্চম টেস্টের বদলে পঞ্চম টেস্টই চান সৌরভ
পঞ্চম টেস্টের বদলে পঞ্চম টেস্টই চান সৌরভ। ছবি: টুইটার

মুম্বই: শেষ মিনিটে ম্যাচ স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাঁচ টেস্টের সিরিজ আটকে গেছে চার টেস্টে। কিন্তু পঞ্চম টেস্টের বদলে কি হবে? কেউ বলছেন, বাড়তি একদিনের ম্যাচ, কেউ বলছেন বাড়তি টি-২০ (T-20) ম্যাচ। তবে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) স্পষ্ট করে দিয়েছেন টেস্টের নতুন সূচি হলে তাকে, স্থগিত হয়ে যাওয়া পঞ্চম টেস্টর মর্যাদা দিতে হবে। অন্য কোনও সিরিজের অংশ হিসেবে তিনি দেখছেন না ম্যাঞ্চেস্টার টেস্টকে (Manchester Test)।

সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) বলেছেন, ”আমরা এই সিরিজটাকে শেষ করতে চাই। কারণ, ২০০৭ সালের পর এ বার ইংল্যান্ডের মাটিতে আমাদের সিরিজ জেতার সুযোগ রয়েছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) মনে করে, টেস্ট ক্রিকেটই সব থেকে গুরুত্বপূর্ণ। আমরা এর সঙ্গে কোনও সমঝোতা চাই না।”

২০০৭ সালের পর আবার ইংল্যান্ডের মাটিতে টেস্ট জয়ের হাতছানি ভারতের সামনে। কোভিডের জন্য বন্ধ হয়ে যাওয়া সিরিজে ভারত এগিয়ে ২-১। ম্যাঞ্চেস্টার টেস্ট ড্র করতে পারলেই সিরিজ ভারতের পকেটে চলে আসত। কিন্তু কোভিডের (Covid-19) ধাক্কায় সেই আশা বিশ বাঁও জলে।

একটি টেস্ট বাতিল হওয়ায় ইংল্যান্ড বোর্ডের ক্ষতি হয়েছে প্রায় ৪০ মিলিয়ন পাউন্ড। আইসিসির (ICC) কাছে চিঠিও দিয়েছে তারা। এই ধাক্কা সামলাতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও (BCCI) সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ইসিবির (ECB) দিকে। ভারতীয় বোর্ড একাধিক প্রস্তাব নিয়ে তৈরি। আগামী বছর একদিনের ম্যাচ (ODI) ও টি-২০ ম্যাচের সিরিজ খেলতে ইংল্যান্ডে যাবেন বিরাটরা। সেই সিরিজে ম্যাচ সংখ্যা বাড়িয়ে দেওয়ার প্রস্তাব নাকি দেওয়া হয়েছে বোর্ডের পক্ষ থেকে। ২টি বাড়তি টি-২০ ম্যাচ খেলার প্রস্তাব দেওয়া হয়েছে। একই সঙ্গে খোলা থাকছে টেস্ট খেলার দরজাও। কিন্তু বোর্ড সভাপতির সাফ কথা সেই টেস্ট হতে হবে বাতিল হয়ে যাওয়া টেস্ট। অন্য কোনও সিরিজের টেস্টকে এই বাতিল টেস্টের সঙ্গে মেলানো যাবে না।

যদিও সবটাই নির্ভার করছে আইসিসি সিদ্ধান্তের ওপর। আইসিসি যদি পঞ্চম টেস্টকে করোনার কারণে বাতিল হিসেবে ঘোষণা করে, তা হলে ভারতই ২-১ এ সিরিজ জিতে যাবে। পাশাপাশি আর্থিক ক্ষতি নিয়ে ইংল্যান্ড ক্রিকেটে যে হইচই হচ্ছে তার উত্তরও দিয়েছেন মহারাজ। সৌরভের সাফ কথা কোভিড পরিস্থিতিতে গত ১৮ মাসে একাধিক সিরিজ বাতিল বা বন্ধ করতে হয়েছে। ভারতও ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার সঙ্গে সিরিজ বাতিল করেছিল। তাতে বোর্ডের ক্ষতির পরিমাণও ছিল ৪০-৫০ মিলিয়ন পাউন্ড।

আরও পড়ুন: CFL 2021: বাবার মৃতদেহ ঘরে রেখেই লিগের ম্যাচে, ময়দানে আকাশ-ছোঁয়ার গল্প

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla