ICC Player Of The Month: আগস্টের সেরা ক্রিকেটার জো রুট

ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ব্যাট হাতে দুরন্ত ছন্দে ছিলেন রুট। ভারতের বিরুদ্ধে আগস্ট মাসে তিনটি শতরান সহ মোট ৫০৭ রান করেছেন ইংল্যান্ড (England) অধিনায়ক। এই পারফরম্যান্সে ভর করে শুধু মাসের সেরা ক্রিকেটার শুধু নয়, ব্যাটসম্যানদের টেস্ট ব়্যাঙ্কিয়ে শীর্ষ স্থানও দখল করেছেন তিনি।

ICC Player Of The Month: আগস্টের সেরা ক্রিকেটার জো রুট
মাসের সেরা জো রুট। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2021 | 6:59 PM

দুবাই: ভারতের পেসার জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) ও পাকিস্তানের পেসার শাহিন আফ্রিদিকে (Shaheen Afridi) হারিয়ে আইসিসি আগস্ট মাসের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতে নিলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট (Joe Root)। ব্যাট হাতে দুরন্ত পারফরম্যান্সের ভিত্তিতেই মাসের সেরা ক্রিকেটারের শিরোপা রুটের দখলে।

ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ব্যাট হাতে দুরন্ত ছন্দে ছিলেন রুট। ভারতের বিরুদ্ধে আগস্ট মাসে তিনটি শতরান সহ মোট ৫০৭ রান করেছেন ইংল্যান্ড (England) অধিনায়ক। এই পারফরম্যান্সে ভর করে শুধু মাসের সেরা ক্রিকেটার শুধু নয়, ব্যাটসম্যানদের টেস্ট ব়্যাঙ্কিয়ে শীর্ষ স্থানও দখল করেছেন তিনি। রুটের এই দুরন্ত পারফরম্যান্স নিয়ে প্রাক্তন প্রোটিয়া ক্রিকেটার ও আইসিসি ভোটিং অ্যাকাডেমির অন্যতম সদস্য জেপি ডুমিনি (JP Duminy) বলেছেন,”ওঁর ওপর প্রত্যাশা ও অধিনায়কত্বের চাপ থাকা সত্ত্বেও সামনে থেকে ও যেভাবে দলকে নেতৃত্ব দেয়, সেটা দেখার মতো।”

রুট(Joe Root)-বিরাট (Virat Kohli) লড়াই ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের অন্যতম অকর্ষণ ছিল এ বারের সিরিজে। দু’জনই এই প্রজন্মের সেরা ব্যাটসম্যানদের তালিকায়। দু’জনই দলের অধিনায়ক। তাই সবাই দেখতে চেয়েছিলেন ইংল্যান্ড সফরেকে বেশি সফল হতে পারেন। দলগত ক্রিকেটের বিচারে ইংল্যান্ড যে এই সিরিজে ভারতের থেকে কিছুটা হলেও পিছিয়ে ছিল, সেটা নতুন করে বলার কিছু নেই। প্রথম টেস্টের শেষ দিনটা বৃষ্টিতে ভেস্তে না গেলে ইংল্যান্ড থেকে সিরিজ জিতেই দেশে ফিরতে পারত বিরাটের দল। শেষ টেস্টের দিকে তাকিয়ে থাকার প্রয়োজনই ছিল না।

দল হিসেবে বিরাটরা এগিয়ে থাকলেও ব্যাটসম্যান হিসেবে জো রুট বিরাটের থেকে অনেকটা এগিয়ে ছিলেন। ভারত অধিনায়কের ব্যাটে যেখানে একটাও শতরান পাওয়া যায়নি, সেখানে ইংল্যান্ড অধিনায়ক তিনটি শতরান করেছেন। একাই টেনে নিয়ে গেছেন দেশের ব্যাটিং। তারই পুরস্কার পেলেন মাসের সেরা ক্রিকেটার হিসেবে।

আরও পড়ুন: T20 World Cup 2021: বিশ্বকাপে পাক টিমের কোচ হেডেন ও ফিল্যান্ডার