বুধবার শাস্ত্রী সহ কোচিং স্টাফরা ফিরতে পারেন দেশে

ওভাল টেস্টের চতুর্থ দিন ল্যাটারাল ফ্লো পরীক্ষার (Lateral Flow Test) ফল পজিটিভ আসে রবি শাস্ত্রীর। বিরাটদের হেড স্যারের পাশাপাশি তাঁর সংস্পর্শে আসা আরও তিন ভারতীয় সাপোর্ট স্টাফকে (Support Staff) আইসোলেশনে রাখা হয়েছিল।

বুধবার শাস্ত্রী সহ কোচিং স্টাফরা ফিরতে পারেন দেশে
বুধবার শাস্ত্রী সহ কোচিং স্টাফরা ফিরতে পারেন দেশে (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2021 | 6:09 PM

ম্যাঞ্চেস্টার: ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট বাতিল হওয়ার পর কেটে গিয়েছে ৩ দিন। ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল নিয়ে তর্ক-বিতর্কের ঝড় বয়েই চলেছে। এই পরিস্থিতিতে ভারতের হেড কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) এবং আরও দুই ভারতীয় সাপোর্ট স্টাফ বুধবার দেশে ফিরতে পারেন। তবে তার আগে রবি শাস্ত্রী, ভারতের বোলিং কোচ ভরত অরুণ (B. Arun), ফিল্ডিং কোচ আর শ্রীধরের (R. Sridhar) দুটি আরটিপিসিআর (RT-PCR) টেস্টের রিপোর্ট নেগেটিভ আসতে হবে। তবেই ইংল্যান্ড ছেড়ে দেশে ফিরতে পারবেন তাঁরা।

ওভাল টেস্টের চতুর্থ দিন ল্যাটারাল ফ্লো পরীক্ষার (Lateral Flow Test) ফল পজিটিভ আসে রবি শাস্ত্রীর। বিরাটদের হেড স্যারের পাশাপাশি তাঁর সংস্পর্শে আসা আরও তিন ভারতীয় সাপোর্ট স্টাফকে (Support Staff) আইসোলেশনে রাখা হয়েছিল। ৪ সেপ্টেম্বর থেকে আইসোলেশনে ছিলেন তাঁরা। এই তিনজন আজ, সোমবার তাঁদের ১০ দিনের কোয়ারান্টিন পূর্ণ করছেন। বিসিসিআইয়ের এক কর্তা বলেন, “রবি, শ্রীধর, অরুণ সকলেই সুস্থ আছেন। এবং, মূলত তাঁরা উপসর্গহীন। সোমবার আরটি-পিসিআর পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসলে, বুধবারই তাঁরা দেশে ফেরার বিমান ধরতে পারবেন। যদিও শেষ সিদ্ধান্ত কিন্তু মেডিকেল টিমই নেবে।”

শাস্ত্রীর করোনা রিপোর্ট পজিটিভ আসার পরদিনই আর শ্রীধর ও ভরত অরুণের করোনা পরীক্ষার ফলও পজিটিভ আসে। তারপর ম্যাঞ্চেস্টার টেস্টের আগে ভারতীয় দলের ফিজিও যোগেশ পারমারও করোনা আক্রান্ত হন। যার জেরেই টিম ইন্ডিয়া ভারত-ইংল্যান্ড সিরিজের টেস্ট খেলতে রাজি ছিলেন না।

ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হওয়ায় আইসিসির (ICC) কাছে ক্ষতিপূরণ চেয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। সিরিজের শেষ টেস্ট বাতিলের কারণে ৪০ মিলিয়ন পাউন্ড ক্ষতি হয়েছে ইসিবির। আইসিসির ডিসপুট রেজোলিউশন (ICC Dispute Resolution Committee) কমিটির কাছে চিঠি দিয়ে সেই ক্ষতিপূরণ চেয়েছে রুটদের দেশের ক্রিকেট বোর্ড। আইসিসি টেস্ট বাতিলের পুরো বিষয়টা খতিয়ে দেখছে। আইসিসির নিয়ম অনুযায়ী, যদি শেষ টেস্ট আর না হয় তাহলে সিরিজে ২-১ জিতবে ভারত। আর শেষ টেস্ট যদি ভারত ছেড়ে দিয়ে থাকে তাহলে সিরিজ ২-২ হয়ে যাবে। একই সঙ্গে ক্ষতিপূরণের টাকাও পেয়ে যাবে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন: India vs England 2021: আইপিএলের জন্য নয়, বিরাটদের ভয়েই ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল: সৌরভ