India vs England 2021: আইপিএলের জন্য নয়, বিরাটদের ভয়েই ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল: সৌরভ

ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হওয়ার পর সব মহল থেকে তীব্র সমালোচনা করা হয়েছে। বিশেষ করে মাইকেল ভনদের মতো ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটাররা বিঁধেছেন বিসিসিআইকে। কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে আইপিএলকে।

India vs England 2021: আইপিএলের জন্য নয়, বিরাটদের ভয়েই ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল: সৌরভ
India vs England 2021: আইপিএলের জন্য নয়, বিরাটদের ভয়েই ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল: সৌরভ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2021 | 3:50 PM

কলকাতা: আইপিএলের (IPL) জন্যই বাতিল করে দেওয়া হয়েছে ম্যাঞ্চেস্টারে ভারত-ইংল্যান্ড (India vs England) পঞ্চম টেস্ট। করোনার জন্য প্রথম দিন বাতিল হলেও দু’দিন পর তা শুরু করার প্রস্তাব ছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ECB)। কিন্তু তা মানতে চায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) কিন্তু বলে দিয়েছেন, করোনা (COVID-19) নিয়ে ভারতীয় ক্রিকেটাররা তীব্র ভয় পেয়ে গিয়েছিল বলেই পঞ্চম টেস্ট বাতিল করা হয়েছে। আইপিএলের জন্য নয়।

সৌরভের কথায়, ‘প্লেয়াররাই কিন্তু খেলতে রাজি হয়নি। আর তার জন্য ওদের কোনও দোষ দেওয়া যায় না।’

ম্যাঞ্চেস্টার টেস্ট (Manchester Test) বাতিল হওয়ার পর সব মহল থেকে তীব্র সমালোচনা করা হয়েছে। বিশেষ করে মাইকেল ভনদের মতো ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটাররা বিঁধেছেন বিসিসিআইকে। কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে আইপিএলকে। করোনার কারণে আইপিএলে বাকি ম্যাচ রাখা হয়েছে আমিরশাহিতে। ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট পিছিয়ে গেলে আইপিএলের টিমগুলো বিরাট-রোহিতদের পেত না। আর তাই ম্যাচ পিছতে রাজি হয়নি ভারতীয় বোর্ড।

সৌরভ কিন্তু যুক্তি দিয়ে বুঝিয়েছেন, ‘ফিজিও যোজেশ পারমারের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক প্লেয়ারদের। রোজকার জীবনে জড়িয়ে আছে। ও ফ্রি মেশে প্লেয়ারদের। এমনকি, কোভিড টেস্টও ওই করে। শুধু তাই নয়, প্লেয়ারদের মাসাজও করে রোজ। যোগেশ করোনা আক্রান্ত জানার পর টিমের প্লেয়াররা রীতিমতো ভেঙে পড়েছিল। ওদের মধ্যে একটা আতঙ্ক ছড়িয়ে পড়েছিল যে, যোগেশের সঙ্গে নিয়মিত যোগাযোগ থাকায় হয়তো ওরাও করোনা আক্রান্ত হয়ে পড়বে।’

ম্যাঞ্চেস্টার বাতিল হওয়ায় বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়েছে ভারত। তীব্র সমালোচনার মুখে দাঁড়িয়েও কিন্তু সৌরভ বলে দিচ্ছেন, ‘বিসিসিআই দায়িত্বজ্ঞানহীন একটা ক্রিকেট বোর্ড নয়। অন্যান্য ক্রিকেট বোর্ডের গুরুত্ব কতটা, খুব ভালো করে জানে। ম্যাঞ্চেস্টার টেস্ট আগামী বছর নিশ্চিত ভাবে হবে।’

আরও পড়ুন: India vs England 2021: সাফাই গাইলেন শাস্ত্রী