Ramiz Raja: পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান রামিজ রাজা

পিসিবির (PCB) চেয়ারম্যানের দায়িত্ব নিয়েই আপাতত একটা বড় কাজ সারতে হবে রামিজকে (Ramiz Raja)।

Ramiz Raja: পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান রামিজ রাজা
Ramiz Raja: পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান রামিজ রাজা (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2021 | 3:58 PM

করাচি: পাকিস্তান ক্রিকেট বোর্ডের (Pakistan Cricket Board) নতুন চেয়ারম্যান (chairman) নির্বাচিত হলেন রামিজ রাজা (Ramiz Raja)। তিন বছর আপাতত পিসিবির দায়িত্ব সামলাবেন প্রাক্তন অধিনায়ক। গত মাসে এহসান মানি চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন। তাঁর জায়গায় এলেন রামিজ।

পিসিবির (PCB) নতুন চেয়ারম্যান বলেছেন, ‘আমার প্রাথমিক ফোকাসই হল, পাকিস্তান টিমের সংস্কৃতি, মানসিকতা আর সাফল্যের ধারা ফিরিয়ে আনা। ঠিক যে ভাবে বিশ্ব ক্রিকেট ভয়ডরহীন পাকিস্তান টিমকে চিনত।’

১৯৮৪ সাল থেকে ১৯৯৭ সাল পর্যন্ত দেশের হয়ে খেলেছেন রামিজ। ২৫০টাও বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। ওই সময় পাকিস্তানের অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন তিনি। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ধারাভাষ্যকার হিসেবেই পরিচিত ছিলেন। ২০০৩ থেকে ২০০৪ সাল পর্যন্ত অবশ্য পিসিবির চিফ এক্সিকিউটিভ ছিলেন। রামিজের পিসিবির চেয়ারম্যান হওয়াকে স্বাগত জানিয়েছেন দেশের ক্রিকেটমহলও।

৫৯ বছরের রামিজ বলেছেন, ‘প্রাক্তন ক্রিকেটার হিসেবে দেশের অতীত ও বর্তমান ক্রিকেটারদের ভালোমন্দ দেখার চেষ্টাও করব। কারণ, খেলাটা ক্রিকেটারদের ঘিরেই আবর্তিত হয়। ওরা আরও বেশি সম্মান ও প্রতিষ্ঠা দাবি রাখে।’

পিসিবির (PCB) চেয়ারম্যানের দায়িত্ব নিয়েই আপাতত একটা বড় কাজ সারতে হবে রামিজকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) জন্য পাকিস্তান টিম ঘোষণার পর কোচ ও বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন মিসবাউল হক ও ওয়াকার ইউনিস। তাঁদের পরিবর্ত কোচ খোঁজাটাই এখন কাজ রামিজের।

আরও পড়ুন: Ramiz Raja: ইমরানের নির্দেশে, রামিজ পাক ক্রিকেটের রাজা

আরও পড়ুন: PAKISTAN CRICKET :বছর ঘুরতে না ঘুরতেই ১৮০ ডিগ্রি ঘুরলেন আমির

আরও পড়ুন: PAKISTAN CRICKET: বিশ্বকাপের দল নিয়ে অসন্তুষ্ট খোদ অধিনায়ক