India vs England 2021: সাফাই গাইলেন শাস্ত্রী

বই প্রকাশ অনুষ্ঠানে গিয়ে কোভিড পজিটিভ হওয়ার আশঙ্কা সম্পূর্ণ উড়িয়ে দিয়েছেন বিরাটদের হেডস্যার। বরং তাঁকে এ ভাবে কাঠগড়ায় তোলায় আশ্চর্যই হয়েছেন তিনি। ভারত এবং ইংল্যান্ড দুই দেশের ক্রিকেট বোর্ড তাঁর দিকে আঙুল তোলায় বিষয়টাকে ভালো ভাবে নেননি রবি শাস্ত্রী।

India vs England 2021: সাফাই গাইলেন শাস্ত্রী
India vs England 2021: সাফাই গাইলেন শাস্ত্রী

ওভাল: ম্যাঞ্চেস্টার টেস্ট (Manchester Test) বাতিল। কোভিড (COVID-19) কাঁটা। গত কয়েকদিনে ভারত-ইংল্যান্ড (India vs England) টেস্ট সিরিজ নিয়ে বিস্তর আলোচনা হয়েছে। টেস্ট বাতিলে আঙুল উঠেছে রবি শাস্ত্রী (Ravi Shastri) আর বিরাট কোহলির দিকেই। আশঙ্কা করা হয়েছে, বোর্ডের নিয়মকে তোয়াক্কা করে বই প্রকাশ অনুষ্ঠানে গিয়ে করোনা সংক্রমিত হন কোচ রবি শাস্ত্রী। সুপারস্প্রেডার হয়ে যান ভারতীয় দলের কোচ। সেখান থেকে করোনা সংক্রমিত হন বোলিং কোচ ভরত অরুণ, ফিল্ডিং কোচ আর শ্রীধর আর ফিজিও যোগেশ পারমার।

কোভিডের প্রকোপে শেষ টেস্ট বাতিল হয়ে যায়। ব্যাপক ক্ষতির মুখে পড়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও (ECB)। জৈব সুরক্ষা বলয় ভেঙেও কেন জনসমক্ষে গিয়েছিলেন কোচ রবি শাস্ত্রী আর অধিনায়ক বিরাট কোহলি, তা নিয়ে উঠছে অনেক প্রশ্ন। এমনকি শাস্ত্রীর কাছ থেকে জবাবদিহিও চেয়েছে বোর্ড। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও দোষারোপ করেছে শাস্ত্রী আর কোহলিকে। ম্যাঞ্চেস্টার টেস্ট ভেস্তে যাওয়ার পর অবশেষে মুখ খুললেন রবি শাস্ত্রী। টিম ইন্ডিয়ার (Team India) কোচের সাফাই, ‘ব্রিটেনে এখন লকডাউন চলছে না। সব কিছু খুলে দেওয়া হয়েছে। যে কোনও জায়গা থেকে যা খুশি হতে পারে।’ বই প্রকাশ অনুষ্ঠানে গিয়ে কোভিড পজিটিভ হওয়ার আশঙ্কা সম্পূর্ণ উড়িয়ে দিয়েছেন বিরাটদের হেডস্যার। বরং তাঁকে এ ভাবে কাঠগড়ায় তোলায় আশ্চর্যই হয়েছেন তিনি। ভারত এবং ইংল্যান্ড দুই দেশের ক্রিকেট বোর্ড তাঁর দিকে আঙুল তোলায় বিষয়টাকে ভালো ভাবে নেননি রবি শাস্ত্রী।

ম্যাঞ্চেস্টার টেস্ট ভেস্তে যাওয়ায় রাগে ফুঁসছেন ইংল্যান্ডের ক্রিকেটাররাও। ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) ওপর এতটাই রাগ যে, আইপিএল (IPL) থেকেই সরে দাঁড়িয়েছেন জনি বেয়ারস্টো, দাউয়িদ মালান ও বেন স্টোকস। যে ঘটনায় নড়েচড়ে বসেছে আইপিএল ফ্র্যাঞ্চাইজিও। এক আইপিএল ফ্র্যাঞ্চাইজি বোর্ডের কাছে এ নিয়ে চিঠিও পাঠিয়েছে। সব মিলিয়ে প্রবল চাপের সামনে দাঁড়িয়ে সৌরভের বোর্ড। পরিস্থিতি জটিল দেখে ২২ কিংবা ২৩ সেপ্টেম্বর ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সিইওর সঙ্গে বৈঠকও করবেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। কয়েকদিন বাদেই ইংল্যান্ড উড়ে যাবেন মহারাজ।

ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিলের পর একে একে সব ক্রিকেটার আইপিএলে নিজেদের শিবিরে যোগ দিচ্ছেন। গতকাল মুম্বই ইন্ডিয়ান্সের শিবিরে যোগ দিয়েছেন রোহিত শর্মা, জসপ্রীত বুমরা, সূর্যকুমার যাদবরা। আজ দিল্লি ক্যাপিটালসের শিবিরে যোগ দিলেন ঋষভ পন্থ, অজিঙ্কা রাহানে, ইশান্ত শর্মা, পৃথ্বী শ, উমেশ যাদবরা। চেন্নাই সুপার কিংসের শিবিরে যোগ দিয়েছেন রবীন্দ্র জাদেজা, মঈন আলি, চেতেশ্বর পূজারা।

Click on your DTH Provider to Add TV9 Bangla