ইংল্যান্ড সব দিক থেকে এগিয়ে, মানছেন বিরাট

ভারতের ক্যাপ্টেন তীব্র হতাশ হলেও কোনও অজুহাত দিতে চান না।

ইংল্যান্ড সব দিক থেকে এগিয়ে, মানছেন বিরাট
ইংল্য়ান্ড সব দিক থেকে এগিয়ে, মানছেন বিরাট
Follow Us:
| Updated on: Feb 09, 2021 | 5:17 PM

চেন্নাই: টিমের মধ্যে জয়ের খিদে তেমন ছিল না, ইংল্যান্ডের (England) কাছে হারের পর এমনই বললেন বিরাট কোহলি (Virat Kohli)। ভুলের খেসারত দিতে হয়েছে টিমকে (Team India)। তবে, ভারতের ক্যাপ্টেন তীব্র হতাশ হলেও কোনও অজুহাত দিতে চান না।

জিততে হলে ৪২০ রান তুলতে হত। রান তাড়া করতে নেমে ভারত ১৯২ রানে অল আউট। বিরাটের ৭২, শুভমন গিলের হাফ সেঞ্চুরি ছাড়া বাকি সবাই ব্যর্থ। চিপকের ঘূর্ণি পিচেই হারিয়ে গিয়েছেন ভারতীয় ব্যাটসম্যানরা। বিপর্যস্ত বিরাটরা কী ভাবে ঘুরে দাঁড়াবেন, তা নিয়েই চলছে আলোচনা।

ম্যাচের পর বিরাট বলেছেন, ‘সেকেন্ড ইনিংসে আমরা কিছুটা ভালো খেলেছি। প্রথম ইনিংসে ব্যাট করার সময়ও কিছুটা লড়াই করেছি। কিন্তু সব মিলিয়ে আমাদের মধ্যে তেমন জয়ের খিদে ছিল না। টিম হিসেবে আমরা সব সময় উন্নতি করার চেষ্টা করি। এটা মানতেই হবে যে, ইংল্যান্ড আমাদের থেকে অনেক বেশি পেশাদারিত্ব দেখিয়ে।’

আরও পড়ুন: ইংল্যান্ডের জয়ে হিন্দিতে টুইট কেপির

ইংল্যান্ডের চাপের কাছেই নতিস্বীকার করতে হয়েছে ভারতকে, তাও মেনে নিচ্ছেন। চতুর্থ ও পঞ্চম বোলার হিসেবে শাহবাজ নাদিম ও ওয়াশিংটন সুন্দর কার্যকর ভূমিকা পালন করতে পারেননি। ‘বোলিং ইউনিট হিসেবে আমরা প্রথম ইনিংসে ততটা চাপই রাখতে পারিনি। অনেক বেশি রান দিয়েছি যে কারণে। ঠিক এই কারণেই বিপক্ষ টিমের ব্যাটসম্যানরা রান পেয়েছে। কোনও অজুহাত দিচ্ছি না। কিন্তু ব্যর্থতা মেনে নিয়ে শিক্ষা নিতে হবে আমাদের। পরের টেস্টে আমাদের ঘুরে দাঁড়াতেই হবে।’

আরও পড়ুন: কোথায় আর সচিন-যুবি! ধোনি জমানার এক যুগ পর চিপকে বিরাট ব্যর্থতা

বিরাটের ক্যাপ্টেন্সিতে চারটে টেস্ট হারল ভারত। সম্প্রতি অস্ট্রেলিয়া সফরের প্রথম টেস্টেই হারতে হয়েছিল ভারতকে। যার মধ্যে ছিল ৩৬ রানের বিপর্যয়। সেখান থেকে বাকি সফরে কিন্তু দারুণ ঘুরে দাঁড়িয়েছিল টিম। ইংল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজেও বিরাটরা কি চমকে দেবেন? বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে গেলে কিন্তু তেমন কিছু করে দেখাতে হবে রোহিত শর্মা-অজিঙ্ক রাহানেকে।

আরও পড়ুন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ: বিরাটদের অঙ্ক জটিল হচ্ছে