Asia Cup 2023: পাকিস্তানে এশিয়া কাপ হলে খেলবে না ভারত, সাফ জানালেন জয় শাহ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Tithimala Maji

Updated on: Oct 18, 2022 | 4:06 PM

আগামী বছর পাকিস্তানে এশিয়া কাপ হওয়ার কথা। এখন সবচেয়ে বড় প্রশ্ন, ভারত কি আদৌ পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলবে? বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় এ নিয়ে আলোচনা হয়েছে। উত্তর মিলেছে এশীয় ক্রিকেট কাউন্সিলের প্রধান জয় শাহের থেকে।

Asia Cup 2023: পাকিস্তানে এশিয়া কাপ হলে খেলবে না ভারত, সাফ জানালেন জয় শাহ
Image Credit source: Twitter

মুম্বই: আগামী বছর এশিয়া কাপ খেলতে পাকিস্তান যাবে ভারত! বিসিসিআই নাকি এই বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। বেশ কয়েকদিন ধরে এমনই কিছু গুঞ্জন ঘুরে বেড়াচ্ছিল ক্রিকেট মহলের অন্দরে। গুঞ্জনে জল ঢেলে দিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব এবং এশীয় ক্রিকেট কাউন্সিলের প্রধান জয় শাহ। পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাওয়ার কোনও ইচ্ছে নেই ভারতের। আজ বোর্ডের বার্ষিক সাধারণ সভায় বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হয়েছে। পাকিস্তানে আয়োজিত ২০২৩ এশিয়া কাপে ভারত খেলবে কি না তা নিয়েও আলোচনা হয়। বোর্ড সচিব সাফ জানিয়ে দিয়েছেন, এশিয়া কাপের জন্য পাকিস্তান যাবে না মেন ইন ব্লু। উল্টে আগামী বছরের এশিয়া কাপের আসর নিউট্রাল ভেনুতে আয়োজন করার দাবি তুলেছেন শাহ। তিনি বলেন, “২০২৩ সালের এশিয়া কাপ পাকিস্তানে হবে না। তার পরিবর্তে নিউট্রাল ভেনুতে হতে পারে।” কেন এই সিদ্ধান্ত? পড়ে নিন TV9 Bangla-র এই প্রতিবেদনে।

দুই দেশের সীমান্তের পরিস্থিতি, রাজনীতি ও কূটনৈতিক সম্পর্কের কারও অজানা নয়। যার প্রভাব পড়েছে বাইশ গজে। ২৬/১১-র ঘটনার পর ধৈর্যের বাঁধ ভাঙে। ক্রিকেট ও সন্ত্রাস একসঙ্গে চলতে পারে না, সাফ জানিয়ে দিয়েছিল ভারত সরকার। যে কারণে ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ বহুদিন বন্ধ। রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে ২০০৫-০৬ সালে শেষবার পাকিস্তানে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল ভারত। ২০১২-১৩ সাল থেকে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয় না। আইসিসি, এসিসি টুর্নামেন্ট ছাড়া মুখ দেখাদেখি বন্ধ দুই দেশের।

আগামী বছর ভারতের মাটিতে ওডিআই বিশ্বকাপ। সেই কথা মাথায় রেখে এশিয়া কাপের জন্য ভারতীয় দলকে এশিয়া কাপে খেলতে পাঠানোর একটা ভাবনাচিন্তা শুরু হয়েছিল। ১৪ বছর পর পাকভূমে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের মুখোমুখি হওয়ার সম্ভাবনা উসকে উঠেছিল। তবে কেন্দ্র সরকারের অনুমতির প্রয়োজন সবার আগে। সূত্রের খবর, কেন্দ্রের তরফে সবুজ সংকেত না পেয়ে সিদ্ধান্ত থেকে সরে এসেছে বিসিসিআই। এই বিষয়ে দেশের সরকারের সিদ্ধান্তই শিরোধার্য। তাই সব জল্পনায় জল ঢেলে বোর্ড সচিব জানিয়ে দিয়েছেন, কোনও অবস্থাতেই পাকিস্তান যাবে না ভারত। তাঁ এই ঘোষণা এল ২৩ অক্টোবরের মহারণের ঠিক আগে। এই ঘোষণার প্রভাব চলতি বিশ্বকাপ এবং পরের বছর ভারতে অনুষ্ঠেয় ৫০ ওভারের বিশ্বকাপের উপর কতটা পড়ে সেটাই দেখার।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla