Gujarat Floods: ডুবে গিয়েছিলেন জলে, বন্যাবিধ্বস্ত বরোদা থেকে ভারতীয় ক্রিকেটারকে উদ্ধার করল রেসকিউ ফোর্স

Indian Cricketer stuck in Gujarat Floods: বন্যাবিধ্বস্ত বরোদায় আটকে গিয়েছিলেন এক ভারতীয় ক্রিকেটার। তাঁকে উদ্ধার করল NDRF। ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স গুজরাটের বিভিন্ন এলাকায় উদ্ধারকাজ চালাচ্ছে।

Gujarat Floods: ডুবে গিয়েছিলেন জলে, বন্যাবিধ্বস্ত বরোদা থেকে ভারতীয় ক্রিকেটারকে উদ্ধার করল রেসকিউ ফোর্স
Gujarat Floods: ডুবে গিয়েছিলেন জলে, বন্যাবিধ্বস্ত বরোদা থেকে ভারতীয় ক্রিকেটারকে উদ্ধার করল রেসকিউ ফোর্স
Follow Us:
| Updated on: Aug 29, 2024 | 6:09 PM

কলকাতা: গুজরাটের বিভিন্ন অংশে টানা চারদিন ধরে ভারী বৃষ্টি হচ্ছে। যার ফলে সেখানে পরিস্থিতি অত্যন্ত খারাপ। প্রবল বৃষ্টির কারণে গুজরাটের বিস্তীর্ণ এলাকায় ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে। মৃতের সংখ্যাও ক্রমশ বাড়ছে। গুজরাট সরকার এও জানিয়েছে, যে প্রায় প্রতিটি বন্যা কবলিত জেলা থেকেই পাওয়া যাচ্ছে মৃত্যুর খবর। এরই মাঝে বরোদায় বন্যায় (Gujarat Floods) আটকে গিয়েছিলেন দেশের এক তারকা ক্রিকেটার। ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স গুজরাটের বিভিন্ন এলাকায় উদ্ধারকাজ চালাচ্ছে। NDRF এর পক্ষ থেকে ভারতের ওই ক্রিকেটারকেও উদ্ধার করা হয়েছে।

বরোদায় বন্যাবিধ্বস্ত পরিস্থিতিতে আটকে গিয়েছিলেন ভারতীয় মহিলা ক্রিকেটার রাধা যাদব। ইন্সটাগ্রামে তিনি তাঁর অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন। একটি ভিডিয়ো শেয়ার করেছেন তিনি। যেখানে দেখা গিয়েছে ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স নৌকায় করে বন্যাবিধ্বস্ত পরিস্থিতিতে আটকে যাওয়া মানুষজনকে উদ্ধার করছে। তিনি যে জায়গা থেকে ভিডিয়োটি শুট করেছিলেন সেই জায়গা কার্যত জলে ডুবে গিয়েছিল। সেই ভিডিয়োতে এও দেখা যায় যে আশে পাশের অ্যাপার্টমেন্টগুলির অনেকটা অংশ জলে ঘেরা। সামনে থাকা গাড়ি জলে তলিয়ে গিয়েছে।

এই খবরটিও পড়ুন

বরোদার যে অঞ্চলে রাধার বাড়ি, কয়েক দিন ধরে টানা বৃষ্টিতে জলমগ্ন। কার্যত বাড়িতেই বন্দি হয়ে পড়েছিলেন ভারতীয় টিমের তারকা স্পিনার। রাধা যাদবকে বরোদার বাড়ি থেকে উদ্ধার করল এনডিআরএফ। বৃষ্টিতে বিশ্বামিত্র নদীর দু’কুল ছাপিয়ে জল ঢুকে পড়েছে বরোদার অনেক জায়গাতেই। রাধার মতো অনেকেই উদ্ধার করতে হয়েছে জলমগ্ন এলাকা থেকে।

রাধা নিজের ইন্সটাগ্রাম স্টোরির ওই ভিডিয়োতে এনডিআরএফকে ধন্যবাদ জানিয়ে লিখেছেন, ‘আমরা খুব খারাপ পরিস্থিতিতে আটকে আছি। আমাদের উদ্ধার করার জন্য #NDRF আপনাদের অনেক ধন্যবাদ।’ ভারতীয় তারকা স্পিনার রাধাকে আর কয়েকদিন পরে দেশের জার্সিতে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে অ্যাকশনে দেখা যাবে।

Radha Yadav rescued by NDRF from flood hit Vadodara

রাধা যাদবের ইন্সটাগ্রাম স্টোরির স্ক্রিনশট।

দেশের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান নিজের এক্স হ্যান্ডেলে বরোদায় থাকা সকলকে বাড়ির ভেতর নিরাপদে থাকার আর্জি জানিয়েছেন। তিনি লেখেন, ‘বরোদায় সকলে নিরাপদে থাকুন। সেখানে ব্যাপক বন্যার কারণে আপনারা নিজেদের নিরাপত্তার জন্য অনুগ্রহ করে বাড়িতে থাকুন।’

উল্লেখ্য, মৌসম ভবনের তরফে বলা হয়েছে, বৃহস্পতিবার গুজরাট জুড়ে ১১টি জেলায় বৃষ্টির জন্য একটি লাল সতর্কতা জারি করেছে। এবং ২২টি জেলার জন্য একটি হলুদ সতর্কতা জারি করা হয়েছে।