IPL 2021: আইপিএলের বাকি ম্যাচগুলি কবে?

করোনা পরিস্থিতিতেও বোর্ড আইপিএল চালিয়ে যাওয়ার যথাসাধ্য চেষ্টা করেছিল। কিন্তু বলয় ভেদ করে একের পর এক ক্রিকেটার করোনার কবলে পড়ায়, আর ঝুঁকি নিতে চাইল না সৌরভের বোর্ড।

  • TV9 Bangla
  • Published On - 14:56 PM, 5 May 2021
IPL 2021: আইপিএলের বাকি ম্যাচগুলি কবে?
বাড়ছে করোনা, স্থগিত আইপিএল সৌ: টুইটার

নয়াদিল্লি: করোনার (COVID-19) কারণে শেষমেশ ভারতে আয়োজিত আইপিএল (IPL) স্থগিত। জৈব সুরক্ষা বলয় ভেদ করে মারণ ভাইরাস ঢুকে পড়েছিল। যার জেরে একের পর এক ক্রিকেটার, সাপোর্ট স্টাফ করোনা আক্রান্ত হয়ে পড়লেন। বাধ্য হয়ে বিসিসিআইকে আইপিএল স্থগিত করতে হল। চলতি মরসুমে আইপিএলের ২৯টি ম্যাচ হয়েছিল। এই মুহূর্তে বাকি ছিল ৩১টি ম্যাচ। পরিস্থিতি নাগালের বাইরে চলে যাওয়ায় খেলা চালানো আর সম্ভব হয়নি। সব কিছুর মধ্যে এখন একটা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। আইপিএলের বাকি ম্যাচগুলি কখন হবে? ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান, ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন, টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) আগে বা পরে আইপিএলের বাকি ম্যাচগুলি আয়োজন করা হবে।

করোনা পরিস্থিতিতেও বোর্ড (BCCI) আইপিএল চালিয়ে যাওয়ার যথাসাধ্য চেষ্টা করেছিল। কিন্তু বলয় ভেদ করে একের পর এক ক্রিকেটার করোনার কবলে পড়ায় আর ঝুঁকি নিতে চাইল না সৌরভের বোর্ড। ব্রিজেশ প্যাটেল বলেছেন, “আইপিএলের মত টুর্নামেন্ট স্থগিত করা সবসময়ই কঠিন সিদ্ধান্ত। তবে চারটে দলের ক্রিকেটার ও স্টাফরা আক্রান্ত হয়ে পড়ার পর আর খেলা চালিয়ে যাওয়া গেল না। দিল্লি, কলকাতা, চেন্নাই, হায়দরাবাদ ছাড়া বাকি ৪টি দলে করোনা আক্রান্তের খবর পাওয়া যায়নি। কিন্তু এই ঝুঁকিপূর্ণ অবস্থায় এখন আইপিএল স্থগিত করা হল। বাকি ম্যাচগুলি পরে হবে।”

অক্টোবর-নভেম্বরে দেশের মাঠেই টি-২০ বিশ্বকাপ হওয়ার কথা। কিন্তু ভারতের যা পরিস্থিতি, তাতে বিশ্বকাপ আয়োজন নিয়েও আশঙ্কা দেখা দিচ্ছে। বিশ্বকাপ ভারতে হবে কিনা তা এখনই ঠিক হয়নি। পরিবর্তিত ভেনু আমিরশাহির কথা ভেবেই রেখেছে আইসিসি (ICC)। তবে বাকি আইপিএল ম্যাচ হওয়ার ব্যাপারে ইঙ্গিত দিয়েছেন আইপিএলের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান। ব্রিজেশ বলেছেন, “আইপিএলের বাকি ৩১টি ম্যাচ যখন সুযোগ হবে, তখনই শেষ করা হবে। আমরা যেখানে বন্ধ করলাম সেখান থেকেই আবার শুরু হবে। টি-২০ বিশ্বকাপের (অক্টোবর-নভেম্বর ২০২১) আগে বা পরে সম্ভব হলে এই বাকি ম্যাচগুলি করা যেতে পারে।”

আরও পড়ুন: ফরাসি ছোঁয়ায় প্যারিস টপকে ফাইনালে গুয়ার্দিওলা