মিশন অক্সিজেন, রং বদল বিরাটের দলের

করোনা (Corona) যোদ্ধাদের সম্মান জানাতে অভিনব পন্থা বেছে নিয়েছে কোহলির দল (RCB)।

মিশন অক্সিজেন, রং বদল বিরাটের দলের
সৌজন্যে-আরসিবি টুইটার
Follow Us:
| Updated on: May 02, 2021 | 3:32 PM

নয়াদিল্লি: করোনা (Corona) মোকাবিলায় এ বার এগিয়ে এল আইপিএল (IPL) ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। দেশ জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন হু হু করে বাড়ছে। অক্সিজেনের সংকট দেখা দিচ্ছে সর্বত্র। এই পরিস্থিতিতে বিরাট কোহলির (Virat Kohli) আরসিবি (RCB) ব্যাঙ্গালোর ও দেশের বিভিন্ন প্রান্তে অক্সিজেন (Oxygen) জোগানের জন্য আর্থিক সহায়তা করবে। টুইটারে এক ভিডিয়ো বার্তায় এমনটাই জানিয়েছেন ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি।

করোনা যোদ্ধাদের সম্মান জানাতে অভিনব পন্থা বেছে নিয়েছে কোহলির দল। এই মহামারির সময় যে যোদ্ধারা দিন রাত কঠিন পরিস্থিতির সঙ্গে যুদ্ধ চালিয়ে যাচ্ছেন তাদের প্রতি সম্মান জানাতে আরসিবি তাদের পরবর্তী ম্যাচে নীল জার্সি পরে খেলবে। বিরাট এক ভিডিয়ো বার্তায় জানিয়েছেন, “এই মরসুমে আরসিবির ক্রিকেটাররা পরের একটি ম্যাচে নীল জার্সি পরে মাঠে নামবে। করোনা অতিমারির বিরুদ্ধে লড়াই করার জন্য পিপিই কিট পরে গত বছর যাঁরা সংগ্রাম চালিয়েছিলেন এবং এই বছরও যাঁরা লড়াই চালিয়ে যাচ্ছেন, তাঁদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য এবং তাঁদের পাশে দাঁড়ানোর কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

বিরাট আরও বলেছেন, “এ ছাড়াও যে ম্যাচে নীল জার্সি পরে খেলবেন তাঁরা, সেই ম্যাচের জার্সিতে সই করবেন আরসিবির ক্রিকেটাররা। সেই জার্সি গুলি নিলাম করে আরসিবির তরফে অক্সিজেন এবং স্বাস্থ্য পরিকাঠামো তৈরি করার জন্য অর্থ সাহায্য করা হবে।”

আরও পড়ুন: IPL 2021 Orange Cap: সানডে-তে আইপিএলের ডাবল ব্লাস্টার ম্যাচের আগে জেনে নিন কার দখলে রয়েছে অরেঞ্জ ক্যাপ…

এর আগে ভারতে কোভিড (COVID-19) মোকাবিলায় এগিয়ে এসেছিলেন কেকেআরের অজি পেসার প্যাট কামিন্স। অক্সিজেন সরবরাহের জন্য পিএম কেয়ার ফান্ডে ২৭ লক্ষ টাকা দিয়েছিলেন। তার পর প্রাক্তন অজি পেসার ব্রেট লি-ও ৪২ লক্ষ টাকা অনুদান করেছিলেন। কোভিড রিলিফে ৭.৫ কোটি টাকা অনুদান করেছে রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)।