Joe Root: নজরে সচিনের রেকর্ড? জো রুট বললেন, আমি তো ভাবছি…

জো রুট টেস্টে বরাবরই ভালো পারফর্ম করেন। ইংল্যান্ড টেস্ট টিমের ক্যাপ্টেন্সি ছাড়ার পর তিনি শুধু ব্যাটিংয়ে ফোকাস করছেন। টেস্টে তাঁর ব্যাট আরও রান ঝরাচ্ছে। ইংল্যান্ডের জার্সিতে টেস্টে সবচেয়ে বেশি সেঞ্চুরি এখন তাঁর নামে।

Joe Root: নজরে সচিনের রেকর্ড? জো রুট বললেন, আমি তো ভাবছি...
Joe Root: নজরে সচিনের রেকর্ড? জো রুট বললেন, আমি তো ভাবছি...Image Credit source: Gareth Copley/Getty Images
Follow Us:
| Updated on: Sep 01, 2024 | 7:04 PM

কলকাতা: জো রুটকে (Joe Root) যেন থামানোর জো নেই কারও! এ কথাই বলতে হচ্ছে ইংল্যান্ডের তারকা ক্রিকেটারের জন্য। লর্ডস টেস্টে রুট কেরিয়ারের ৩৪তম সেঞ্চুরি করেছেন। তারপর থেকে অনেকেই বলছেন নিরাপদে নয়, সচিনের রেকর্ড। টেস্ট ক্রিকেটে ভারতীয় কিংবদন্তি সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) নামে রয়েছে ১৫৯২১ রান। আর রুট রয়েছেন ১২৩৭৭ রানে। এই পরিস্থিতিতে ফের একবার আলোচনা শুরু হয়েছে যে, ভারতীয় ক্রিকেটের ঈশ্বরের রেকর্ড ভাঙা জো রুটের জন্য কি সম্ভব? এই প্রসঙ্গে কী বলছেন রুট?

টেস্টে সচিন তেন্ডুলকরের সবচেয়ে বেশি রানের রেকর্ড ভাঙা নিয়ে রুটের মনের ভাবনা কী? তিনি বলেন, ‘সচিন তেন্ডুলকরের সবচেয়ে বেশি রানের রেকর্ড নিয়ে আমি ভাবছি না। আমি শুধু আমার দলের হয়ে অবদান রাখতে চাই। সেঞ্চুরি বরাবরই আনন্দ দেয়। টেস্ট ম্যাচ জেতার থেকে ভালো অনুভূতি কিছু হয় না। কেউ যদি বলে থাকে টেস্টে সেঞ্চুরি করে আনন্দ নেই, তা হলে ভুল বলা হবে।’

এই খবরটিও পড়ুন

জো রুট টেস্টে বরাবরই ভালো পারফর্ম করেন। ইংল্যান্ড টেস্ট টিমের ক্যাপ্টেন্সি ছাড়ার পর তিনি শুধু ব্যাটিংয়ে ফোকাস করছেন। টেস্টে তাঁর ব্যাট আরও রান ঝরাচ্ছে। ইংল্যান্ডের জার্সিতে টেস্টে সবচেয়ে বেশি সেঞ্চুরি এখন জো রুটের নামে। লর্ডসে তিনি ছাপিয়ে গিয়েছেন ইংল্যান্ডের কিংবদন্তি অ্যালেস্টার কুককে। তাঁর রয়েছে ৩৩টি টেস্ট সেঞ্চুরি। আর রুটের হল ৩৪টি। তবে রুটের নজর কিন্তু শুধু ব্যাক্তিগত রেকর্ডেই সীমাবদ্ধ নয়। দলের জয়ে অবদান রাখাকেই বরাবর প্রাধান্য দিয়েছেন রুট। এবং আগামীতেও দেবেন বলে জানিয়েছেন।