India vs England 2021: ম্যাঞ্চেস্টার টেস্টে রুটবাহিনীতে ডাক পেলেন জস বাটলার ও জ্যাক লিচ

ভারত-ইংল্যান্ড (India vs England) সিরিজের শেষ টেস্টের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করে দিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ECB)।

India vs England 2021: ম্যাঞ্চেস্টার টেস্টে রুটবাহিনীতে ডাক পেলেন জস বাটলার ও জ্যাক লিচ
India vs England 2021: ম্যাঞ্চেস্টার টেস্টে রুটবাহিনীতে ডাক পেলেন জস বাটলার ও জ্যাক লিচ (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2021 | 7:16 PM

লন্ডন: ম্যাঞ্চেস্টারে ভারত-ইংল্যান্ড (India vs England) সিরিজের শেষ টেস্টে রুটদের শিবিরে ডাকা হয়েছে বাঁ-হাতি অফ স্পিনার জ্যাক লিচ (Jack Leach) ও উইকেটকিপার-ব্যাটসম্যান জস বাটলারকে (Jos Buttler)। ওভাল টেস্টের (Oval Test) আগে অভিভাবকত্বের ছুটি নিয়েছিলেন জস বাটলার। দ্বিতীয় সন্তানের জন্মের পর ফের দলে ফিরলেন রুটের ডেপুটি।

ওভাল টেস্টে ১৫৭ রানে বিরাট কোহলির ভারতের কাছে হারতে হয়েছে জো রুটের ইংল্যান্ডকে। সিরিজে এই মুহূর্তে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। ইতিমধ্যেই সিরিজের শেষ টেস্টের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করে দিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ECB)। জো রুট ও ইংল্যান্ডের হেড কোচ সিলভারউড শেষ টেস্টের স্কোয়াডে জেমস অ্যান্ডারসন ও ওলি রবিনসনকে রেখেছেন কোহলিদের লিডস টেস্টের মতো চমকে দেওয়ার জন্য।

ওভাল টেস্টে ছিলেন না জস বাটলার। ম্যাঞ্চেস্টার টেস্টের স্কোয়াডে বাটলারের পাশাপাশি রয়েছেন জ্যাক লিচ। প্রথম দুই টেস্টের স্কোয়াডে থাকলেও প্রথম একাদশে ছিলেন না লিচ। শেষ টেস্টে বিরাটদের বিরুদ্ধে তিনি খেলবেন কি না তা সময়ই বলবে। লিচের টিমে ঢোকা কিন্তু কিছুটা হলেও হিসেব বহির্ভূত। মইন আলি টিমেই আছেন, লিচ এলেন মানে, দুই স্পিনারে ইংল্যান্ড খেলতে পারে, এমন সম্ভাবনা হঠাৎ করে তৈরি হয়েছে। তা হলে কি ম্যাঞ্চেস্টারের পিচে স্পিনারদের জন্য মশলা থাকবে? যদি তাই হয়, শেষ টেস্টে হয়তো জাডেজার সঙ্গী হিসেবে রবিচন্দ্রন অশ্বিনকে দেখা যেতে পারে।

জিমি অ্যান্ডারসন (James Anderson) এবং ওলি রবিনসনের (Ollie Robinson) ব্যাপারে সিলভারউড বলেন, “আমি মনে করি (অ্যান্ডারসন ও রবিনসন) ওরা একেবারে ব্যাতিক্রমী। গেমে ওদের অবদান নিয়ে আমি গর্বিত। ওরা যেভাবে দলের জন্য নিজেদের উজাড় করে দিয়েছে তা যথেষ্ট প্রশংসনীয়।”

ভারত যে কতটা কঠিন প্রতিপক্ষ সে কথা বলতে গিয়ে সিলভারউড বলেন, “ভারত কিন্তু প্রমাণ করছে ওরা বেশ কঠিন প্রতিপক্ষ। ওরা দেখিয়ে দিচ্ছে কেন ওরা বিশ্বের এক নম্বর দল।”

এক নজরে ইংল্যান্ডের ১৬ সদস্যের স্কোয়াড: জো রুট (অধিনায়ক), মইন আলি, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো (উইকেটকিপার), ররি বার্নস, জস বাটলার (উইকেটকিপার), স্যাম কারান, হাসিব হামিদ, ড্যান লরেন্স, জ্যাক লিচ, দাভিদ মালান, ক্রেইগ ওভার্টন, ওলি পোপ, ওলি রবিনসন, ক্রিস ওকস, মার্ক উড।

আরও পড়ুন: India vs England 2021: ওভাল জয়ের পর কোহলিদের নয়া মিশন ম্যাঞ্চেস্টার