IPL 2021: রাজস্থান জিতেছে, কিন্তু জয়ের নায়ক কার্তিক ত্যাগী অবাক? কেন জানেন

১৯ ওভার পর্যন্ত মনে হচ্ছিল ম্যাচ বের করে নিয়ে যাবে কেএল রাহুলের পঞ্জাব। কিন্তু সেটা হতে দিলেন না উত্তরপ্রদেশের ২০ বছরের এক ছেলে কার্তিক ত্যাগী (Kartik Tyagi)। ম্যাচের শেষে দলের জয়ে তাঁর অবদানের কথা ভেবে নিজেও অবাক।

IPL 2021: রাজস্থান জিতেছে, কিন্তু জয়ের নায়ক কার্তিক ত্যাগী অবাক? কেন জানেন
কার্তিকে দুরন্ত শেষ ওভারে পঞ্জাবের বিরুদ্ধে জিতেছে রাজস্থান (সৌজন্যে-আইপিএল ওয়েবসাইট)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2021 | 8:10 PM

দুবাই: আইপিএলের (IPL) বেশ কিছু ম্যাচে এমন টানটান উত্তেজনা তৈরি হয় যাতে দর্শকরাও টেলিভিশন পর্দার সামনে থেকে সরতে পারেন না। আর সেই সময় যে বোলার বল করেন ও ব্যাটসম্যানরা ক্রিজে থাকেন তাঁদের অবস্থা কী রকম হয়? সেই উত্তরটা তাঁরা ছাড়া আর কেউ ভালো করে দিতে পারেন না। গতকাল মরুশহরে পঞ্জাব (Punjab Kings) বনাম রাজস্থান (Rajasthan Royals) দ্বৈরথের মোড় একটা ওভারই ঘুরিয়ে দিল। ১৯ ওভার পর্যন্ত মনে হচ্ছিল ম্যাচ বের করে নিয়ে যাবে কেএল রাহুলের পঞ্জাব। কিন্তু সেটা হতে দিলেন না উত্তরপ্রদেশের ২০ বছরের এক ছেলে কার্তিক ত্যাগী (Kartik Tyagi)। ম্যাচের শেষে দলের জয়ে তাঁর অবদানের কথা ভেবে নিজেও অবাক।

ম্যাচের শেষে প্রেস কনফারেন্সে কার্তিক বলেন, “”আমি বছরের পর বছর ধরে সিনিয়রদের সঙ্গে কথা বলেছি এবং তাঁরা আমাকে বলেছে যে এই ফর্ম্যাটে এখনও বেশ কিছু পরিবর্তন হচ্ছে, তাই আমার সব সময় বিশ্বাস রাখা দরকার। আমি সব সময় সবার কাছ থেকেই শুনেছি এবং আমি এই ফর্ম্যাটের খেলা খুব গুরুত্ব দিয়ে দেখে এসেছি। আজ, আমি দলের জন্য বিশেষ কিছু করে দেখাতে পারলাম। এটা আমার কাছে বড় ব্যাপার, যে আমি এরকম একটা ঘটনা ঘটানোর জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পেরেছি।”

দেশের মাঠে আইপিএলের প্রথম পর্বে চোটের কারণে খেলতে পারেননি তিনি। মরুশহরে সুযোগ পেয়েই নিজের জাত চেনালেন ডান হাতি পেসার কার্তিক। তাঁর বোলিং ধরণে কিছু বদল এনেই সাফল্য পেয়েছেন তিনি। এ ব্যাপারে তাঁর বক্তব্য “আমি আগে একটু ছোট বোলিং করছিলাম, পরে অনেক ফিডব্যাক পেয়ে ওতে আমি সচেতনভাবে কাজ করেছি।”

অধিনায়ক সঞ্জুও প্রশংসায় ভরিয়ে দিয়েছেন কার্তিক ও মুস্তাফিজুরের। ম্যাচের তিনি বলেন, “এটা মজার শোনালেও আমরা মুস্তাফিজুর এবং ত্যাগীর উপর শেষ পর্যন্ত বিশ্বাস করেছিলাম। ক্রিকেট একটা মজার খেলা। সেইজন্য আমরা শেষ পর্যন্ত লড়াই করার ব্যাপারেও বিশ্বাসটা রাখি। সেটা বজায় রাখার জন্যই হাসিমুখে মাঠ ছাড়তে পেরেছি।”