New Zealand Cricket: দেশে ফিরলেন টম লাথামরা

পাকিস্তান (Pakistan) থেকে দুবাইয়ে (Dubai) যায় নিউজিল্যান্ড ক্রিকেট দলের সদস্যরা। আজ সকালেই দেশে ফিরলেন টম লাথামরা (Tom Latham)। অকল্যান্ডে (Auckland) ১৪ দিনের কোয়ারান্টিনে থাকতে হবে ২৪ সদস্যকে। তারপরই ঘরে ফিরবেন ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফরা। নিরাপত্তাজনিত কারণেই পাক সফর বাতিলের সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

New Zealand Cricket: দেশে ফিরলেন টম লাথামরা
নিউজিল্যান্ড ক্রিকেট টিম। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2021 | 4:14 PM

অকল্যান্ড: দেশে ফিরল নিউজিল্যান্ড (New Zealand) ক্রিকেট দল। সিরিজ শুরুর আগেই পাকিস্তান সফর বাতিল করার সিদ্ধান্ত নেয় কিউয়িরা। রাওয়ালপিন্ডিতে (Rawalpindi) ম্যাচ শুরুর দিনই সফর বাতিল করে দেশে ফেরার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। নিরাপত্তাজনিত কারণে পাক সফর বাতিল করে কিউয়ি বোর্ড।

পাকিস্তান (Pakistan) থেকে দুবাইয়ে (Dubai) যায় নিউজিল্যান্ড ক্রিকেট দলের সদস্যরা। আজ সকালেই দেশে ফিরলেন টম লাথামরা (Tom Latham)। অকল্যান্ডে (Auckland) ১৪ দিনের কোয়ারান্টিনে থাকতে হবে ২৪ সদস্যকে। তারপরই ঘরে ফিরবেন ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফরা। নিরাপত্তাজনিত কারণেই পাক সফর বাতিলের সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। পাক বোর্ডের তরফ থেকে নিরাপত্তার পূর্ণ আশ্বাস দেওয়া হয়েছিল। এমনকি নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর সঙ্গে কথাও বলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। তাতেও কাজ হয়নি। সফর বাতিলের সিদ্ধান্তে অনড় থাকেন কিউয়িরা। শোনা যায়, নিউজিল্যান্ডের ২ ক্রিকেটারকে নাকি খুনের হুমকিও দেওয়া হয়। ১৮ বছর পর পাক সফরে যায় নিউজিল্য়ান্ড ক্রিকেট দল। কিন্তু কোনও ম্যাচ না খেলেই দেশে ফিরে আসেন তাঁরা।

নিউজিল্যান্ডের সিরিজ বাতিলের পর পাক সফর বাতিলের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (England and Wales Cricket Board)। পাক সফরে যাওয়ার কথা ছিল ইংল্যান্ডের ছেলে ও মেয়েদের। কিন্তু সফর বাতিলের সিদ্ধান্ত পাকিস্তান বোর্ডকে জানিয়ে দেয় ইংল্যান্ড বোর্ড। যা দেখে অসন্তোষ প্রকাশ করেন পাক বোর্ডের চেয়ারম্য়ান রামিজ রাজাও (Ramiz Raja)। এমন কি পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররাও নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের সফর বাতিলের ঘটনাকে ভালো চোখে মেনে নেয়নি।