KL Rahul: বাংলাদেশের বিরুদ্ধে আগ্রাসী টেস্ট খেলবে ভারত, বলছেন কেএল

টাইগারদের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ, ভারতের টুর্নামেন্টের ফাইনালে ওঠার অন্যতম সিঁড়ি। টেস্ট ফরম্যাটে ভারত বরাবরই শক্তিশালী দল।

KL Rahul: বাংলাদেশের বিরুদ্ধে আগ্রাসী টেস্ট খেলবে ভারত, বলছেন কেএল
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 12, 2022 | 8:26 PM

ঢাকা: ওয়ান ডে সিরিজ শেষ। বুধবার থেকে চট্টগ্রামে শুরু হয়ে যাচ্ছে বাংলাদেশের (India vs Bangladesh) বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য এই টেস্ট ভারতের কাছে ভীষণ গুরুত্বপূর্ণ। টেস্ট চ্যাম্পিয়নশিপের (ICC Test Championship) প্রথম সংস্করণের ফাইনালে উঠলেও ট্রফি অধরা থেকে গিয়েছিল। এ বার সেই আক্ষেপ পূরণ করতে চায় ভারত। তার আগে টুর্নামেন্টে নিজেদের ভাসিয়ে রাখতে হবে। টাইগারদের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ, ভারতের টুর্নামেন্টের ফাইনালে ওঠার অন্যতম সিঁড়ি। টেস্ট ফরম্যাটে ভারত বরাবরই শক্তিশালী দল। তাই সিরিজ জয়ের লক্ষ্যে বাংলাদেশের বিরুদ্ধে আগ্রাসী মনোভাব নিয়েই ঝাঁপাবে ভারত। বলে দিলেন ভারতীয় দলের স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন লোকেশ রাহুল (KL Rahul)। তুলে ধরল টিভি৯ বাংলা

টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের শরীরি ভাষা বদলে দিয়েছেন ক্যাপ্টেন বেন স্টোকস ও কোচ ব্রেন্ডন ম্যাকালাম জুটি। পাকিস্তানের বিরুদ্ধে ভয়ডরহীন, আগ্রাসী ক্রিকেট খেলে টানা দুটি টেস্ট জিতে সিরিজ ঝুলিতে পুরেছে। বাংলাদেশের বিরুদ্ধে ভারতও কি সেই পথে এগোবে? রাহুল বলেছেন, “আমার মনে হয় না ওটা ভয়ডরহীন ক্রিকেট। ওরা নির্দিষ্ট পন্থা নিয়ে এসেছিল, সেইমতো কাজ করেছে। তবে আমাদের সামনে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের ওঠার বিষয়টি রয়েছে। সেক্ষেত্রে আমাদের আগ্রাসী ক্রিকেট খেলতে হবে। আমরা কোথায় দাঁড়িয়ে রয়েছি তা জানি। ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করতে হলে কী করতে হবে সেটাও জানা রয়েছে। এটা টেস্ট ক্রিকেট। প্রতিটি দিন, প্রতিটি সেশনে দলে অবস্থান বিবেচনা করে দেখতে হবে। একইসঙ্গে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা চলবে।” পাঁচদিনের খেলাকে ছোট ছোট লক্ষ্যে ভাগ করে এগোনোর কথা রাহুলের মুখে।

আঙুলের চোটের কারণে প্রথম টেস্ট থেকে ছিটকে গিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। দ্বিতীয় টেস্ট খেলতে পারবেন কি না সেই বিষয়ে নিশ্চয়তা নেই। দলে নেই মহম্মদ সামি, রবীন্দ্র জাডেজা, জসপ্রীত বুমরা। এমন পরিস্থিতিতে লাল বলের ফরম্যাটে ভারতীয় দলের নেতৃত্বের দায়িত্ব পড়েছে লোকেশ রাহুলের উপর। চেতেশ্বর পূজারা তাঁর ডেপুটি। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে নামার আগে টেস্ট চ্যাম্পিয়নশিপের তালিকায় ৫২.০৮ শতাংশ পয়েন্ট নিয়ে ভারতের অবস্থান চতুর্থ স্থানে। প্রথম স্থানে অস্ট্রেলিয়া, দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা ও তৃতীয়তে শ্রীলঙ্কা। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে হলে বাকি ছয়টি টেস্ট ম্যাচে জয় ছাড়া উপায় নেই ভারতের।