Pakistan Cricket: বিশ্বে প্রথম, অনলাইনে বাবরদের কোচিং করাবেন পাকিস্তানের হেড কোচ!

বছর চারেক আগে মিকিকে পাকিস্তানের কোচের পদ থেকে রীতিমতো তাড়িয়ে দেওয়া হয়েছিল। শোনা যাচ্ছে, পিসিবি দক্ষিণ আফ্রিকান-অস্ট্রেলিয়ান কোচকে পেতে মরিয়া হয়ে রয়েছে।

Pakistan Cricket: বিশ্বে প্রথম, অনলাইনে বাবরদের কোচিং করাবেন পাকিস্তানের হেড কোচ!
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 11:01 PM

ইসলামাবাদ: কোভিড ১৯ অতিমারি আমাদের ইন্টারনেটের প্রতি অতিরিক্ত নির্ভরশীল করে তুলেছিল। নিউ নর্ম্যালেও সেই প্রবণতা কাটেনি। অনলাইনে পড়াশোনা, জিনিসপত্র কেনাকাটা থেকে শুরু করে বিয়ে পর্যন্ত হয়েছে। তা বলে অনলাইনে ক্রিকেট কোচিং (Online Cricket Coaching) ! তাও আবার আন্তর্জাতিক স্তরের একটি ক্রিকেট টিমের! কোচের নাম মিকি আর্থার এবং দলটির নাম পাকিস্তান। শোনা যাচ্ছে, পাকিস্তানের হেড কোচ হিসেবে ফিরছেন মিকি (Mickey Arthur )। কিন্তু এর মধ্যেও টুইস্ট রয়েছে। তিনি সশরীরে পাকিস্তানে (Pakistan Cricket) এসে বাবরদের কোচিং করাবেন না। অনলাইনে পাকিস্তান দলকে পরিচালনা করবেন। এমনই শর্ত দিয়েছেন মিকি। কিন্তু কেন এমন সিদ্ধান্ত? মিকি আর্থারের এমন অদ্ভুতুড়ে শর্ত কেন মেনে নিচ্ছে পিসিবি? তুলে ধরল TV9 Bangla

বছর চারেক আগে মিকিকে পাকিস্তানের কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। জানা গিয়েছে, পিসিবি দক্ষিণ আফ্রিকান-অস্ট্রেলিয়ান কোচকে পেতে মরিয়া। ওডিআই বিশ্বকাপের আগে দলের সঙ্গে কোনওভাবে মিকিকে জুড়তে চাইছে পাক ক্রিকেট বোর্ড। তাই যাচ্ছেতাই শর্তও মেনে নিতে বাধ্য। পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, পাকিস্তানে এসে বাবরদের সঙ্গে সারাক্ষণ থেকে কোচিং করাতে ইচ্ছুক নন মিকি। বাবর আজম অ্যান্ড কোম্পানিকে অনলাইনের মাধ্যমে কোচিং করাবেন। যখন ইচ্ছে এবং খুব প্রয়োজন হবে তখনই দলের সঙ্গে সশরীরে উপস্থিত থাকবেন। ডার্বিশায়ার কাউন্টি টিমের কোচ হিসেবে কাজ চালিয়ে যাবেন মিকি আর্থার। একসঙ্গে দুটো জায়গায় কোচিং করানো সম্ভব নয়। তাই অনলাইন কোচিংয়ের ব্যবস্থা। মিকি আর্থার পাকিস্তান দলের দায়িত্ব নিলে একজন সহকারী কোচ নিয়োগ করবে পিসিবি। যিনি সর্বক্ষণ পাক টিমের সঙ্গে থাকবেন এবং দূর থেকে মিকির নির্দেশ অনুযায়ী দল পরিচালনা করবেন।

পাকিস্তানের জাতীয় দলের কোচ হিসেবে মিকি আর্থারের মেয়াদ ছিল ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত। তাঁর অধীনে ২০১৭ সালে পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়। এরপর মিকিকে সরিয়ে গ্রিন আর্মির কোচের পদে আসীন হন মিসবা উল হক। ২০২১ সালে মিসবা সরে দাঁড়ানোয় সেদেশেরই প্রাক্তন ক্রিকেটার সাকলিন মুস্তাককে কোচ করা হয়। যদিও পাকিস্তানের ক্যাবিনেটে আর আইসিসি ট্রফি ঢোকেনি। এতদিন পিসিবির চেয়ারম্যান হিসেবে ছিলেন রামিজ রাজা। রামিজ বিদায়ের পর সাকলিন মুস্তাককে সরিয়ে পাকিস্তান ক্রিকেটের হেড কোচ হিসেবে মিকি আর্থারকে ফিরিয়ে আনতে তৎপর নজম শেঠি।