KKR vs DC, IPL 2024: মহারাজের DC-র বিরুদ্ধে ফিরল গম্ভীরের ‘সেরা অস্ত্র’

Kolkata Knight Riders, Delhi Capitals Playing XI, IPL 2024: ক্রিকেটের নন্দনকাননে আজ মুখোমুখি গৌতম গম্ভীরের কলকাতা নাইট রাইডার্স ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটালস। গৌতম ও সৌরভ দু'জনই কেকেআরের প্রাক্তন অধিনায়ক। বর্তমানে তাঁরা খেলেন না। গম্ভীর এ বছর কেকেআরের মেন্টর হয়ে ফিরেছেন। আর সৌরভ দিল্লির ডিরেক্টর অব ক্রিকেট।

KKR vs DC, IPL 2024: মহারাজের DC-র বিরুদ্ধে ফিরল গম্ভীরের 'সেরা অস্ত্র'
মহারাজের DC-র বিরুদ্ধে ফিরল গম্ভীরের 'সেরা অস্ত্র'Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 29, 2024 | 7:27 PM

কলকাতা: ইডেন গার্ডেন্স আজ তুমি কার? এই প্রশ্ন থেকে থেকেই আসছে ক্রিকেট প্রেমীদের মনে। ক্রিকেটের নন্দনকাননের গ্যালারিতে আজ বঙ্গভঙ্গ হতে পারে। নেপথ্যে সৌরভ গঙ্গোপাধ্যায় ও গৌতম গম্ভীর। সোমবার আইপিএলের ম্যাচে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও দিল্লি ক্যাপিটালস। সৌরভ ও গৌতম এখন আর আইপিএলে (IPL) খেলেন না। দিল্লির ডিরেক্টর অব ক্রিকেট মহারাজ। আর গৌতি ফিরেছেন নাইট সংসারে মেন্টর হয়ে। দুই টিমের চলতি আইপিএলে পয়েন্ট ১০। কিন্তু পয়েন্ট টেবলের দুইয়ে রয়েছে কেকেআর (KKR), আর দিল্লি (DC) ছয়ে। দু’টো দলই প্লে অফের রাস্তা সহজ করতে চায়।

ঘরের মাঠে শেষ ম্যাচ হেরেছে কেকেআর। অন্যদিকে ঘরের মাঠে জোড়া ম্যাচ জিতে কলকাতায় এসেছে ঋষভ পন্থের দিল্লি। ইডেনে আজ টস জিতলেন দিল্লির ক্যাপ্টেন ঋষভ পন্থ। প্রত্যাশা মতো কেকেআরের একাদশে আজ ফিরেছেন অজি তারকা পেসার মিচেল স্টার্ক। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ইডেনে গত ম্যাচে খেলতে পারেননি স্টার্ক। তিনি আরসিবি ম্যাচে আঙুলে চোট পেয়েছিলেন। আজ পন্থদের বিরুদ্ধে তিনি ফিরলেন।

এ বারের আইপিএলের প্রথম সাক্ষাতে বিশাখাপত্তনমে দিল্লি ক্যাপিটালসকে ১০৬ রানের ব্যবধানে হারিয়েছিলেন নাইটরা। ওই ম্যাচে ২টো উইকেট নিয়েছিলেন স্টার্ক। আজও পন্থদের বিরুদ্ধে স্টার্কের অনবদ্য বোলিং দেখার অপেক্ষায় রয়েছেন ক্রিকেট প্রেমীরা। একসময় ঋষভ ও শ্রেয়স একসঙ্গে দিল্লির হয়ে খেলেছেন। এ বার ছবিটা আলাদা। এক সময়ের সতীর্থ পন্থ-শ্রেয়স আজ প্রতিপক্ষ।

কলকাতা নাইট রাইডার্সের একাদশ – শ্রেয়স আইয়ার (অধিনায়ক), ফিল সল্ট (উইকেটকিপার), ভেঙ্কটেশ আইয়ার, সুনীল নারিন, রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, রমনদীপ সিং, মিচেল স্টার্ক, বৈভব আরোরা, বরুণ চক্রবর্তী ও হর্ষিত রানা।

ইমপ্যাক্ট পরিবর্ত – সূয়াশ শর্মা, অনুকূল রায়, মনীশ পান্ডে, অঙ্গকৃশ রঘুবংশী ও রহমানউল্লাহ গুরবাজ।

দিল্লি ক্যাপিটালসের একাদশ – পৃথ্বী শ, জ্যাক ফ্রেজার ম্যাকগুরুক, অভিষেক পোড়েল, শেই হোপ, ঋষভ পন্থ (অধিনায়ক ও উইকেটকিপার), ত্রিস্টান স্টাবস, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, রশিখ সালাম দার, লিজার্ড উইলিয়ামস, খলিল আহমেদ।

ইমপ্যাক্ট পরিবর্ত – মুকেশ কুমার, সুমিত কুমার, প্রবীন দুবে, কুমার কুশাগ্র, রিকি ভুঁই।