Mohammed Shami: চোট পেয়ে বাংলাদেশ সিরিজ থেকে ছিটকে গেলেন সামি, পরিবর্ত ঘোষণা বোর্ডের

India vs Bangladesh: চোট আঘাত পিছু ছাড়ছে না ভারতীয় দলের। বাংলাদেশের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের আগে বড় ধাক্কা মেন ইন ব্লু শিবিরে।

Mohammed Shami: চোট পেয়ে বাংলাদেশ সিরিজ থেকে ছিটকে গেলেন সামি, পরিবর্ত ঘোষণা বোর্ডের
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2022 | 1:15 PM

ঢাকা: বাংলাদেশের বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজ শুরু হওয়ার কথা আগামীকাল অর্থাৎ ৪ ডিসেম্বর থেকে। সিরিজ শুরুর একদিন আগে জোর ধাক্কা খেল মেন ইন ব্লু। চোটের কারণে সাকিব আল হাসানদের বিরুদ্ধে ৫০ ওভারের ফরম্যাট থেকে ছিটকে গেলেন মহম্মদ সামি (Mohammed Shami)। সেই টি-২০ বিশ্বকাপের আগে থেকে চোট আঘাতে জর্জরিত ভারতীয় দল। বাংলাদেশ সিরিজেও (India vs Bangladesh) চোট আতঙ্ক তাড়া করছে ভারতকে। বিসিসিআই জানিয়েছে, অনুশীলনের সময় কাঁধে চোট পান সামি। ওডিআই সিরিজ শুরু হওয়ার আগে সেরে উঠতে পারেননি। তাই তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে খেলতে পারবেন না। এই মুহূর্তে বেঙ্গালুরুর জাতীয় অ্যাকাডেমিতে রিহ্য়াব চলছে বাংলার পেসারের। টাইগারদের বিরুদ্ধে টেস্ট সিরিজেও সামিকে নিয়ে অনিশ্চয়তা শুরু হয়েছে। তাঁর পরিবর্তে স্কোয়াডে ডাক পেলেন কে? তুলে ধরল TV9 Bangla।  

আগামীবছর দেশের মাটিতে ৫০ ওভারের ফরম্যাটের বিশ্বকাপ বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই সিরিজ দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে চায় ভারত। চোটের কারণে এমনিতেই বাংলাদেশ সফরে নেই জসপ্রীত বুমরা এবং রবীন্দ্র জাডেজা। বুমরা এখনও ফিট হয়ে উঠতে পারেননি। এশিয়া কাপে হাঁটুতে চোট পেয়ে অস্ত্রোপচার হয় রবীন্দ্র জাডেজার। আশা ছিল, তিনি সুস্থ হয়ে বাংলাদেশের বিরুদ্ধে খেলবেন। তাঁকে দলেও রাখা হয়। তবে পুরোপুরি সুস্থ না হওয়ায় পরে বাংলাদেশ সফর থেকে সরে দাঁড়াতে হয় জাডেজাকে। শনিবার সকালে সামির চোটের খবর জানিয়ে বিসিসিআই বিবৃতি দেয়। সেখানে সামির পরিবর্ত হিসেবে উমরান মালিককে স্কোয়াডে অন্তর্ভুক্ত করার কথা জানানো হয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে মালিক যতটুকু সুযোগ পেয়েছেন তাতেই নজর কাড়েন।

জাতীয় অ্যাকাডেমিতে রিহ্যাব চলাকালীন কয়েকটি ছবি পোস্ট করে আরও শক্তিশালী হয়ে ফেরার বার্তা দিয়েছেন মহম্মদ সামি। তিনি লেখেন, “চোট আঘাত আপনাকে শিক্ষা দিয়ে যায়। গোটা কেরিয়াকর জুড়ে বহুবার চোট আঘাতের মুখে পড়েছি। যতবারই আঘাত পেয়েছি সেখান থেকে শিক্ষা নিয়েছি এবং আরও শক্তিশালী হয়ে ফিরেছি।”