IPL 2021: ধোনির মাস্টার স্ট্রোকে বিরাট বিপর্যয়

ধোনির পরিকল্পনা সুপার হিট। ম্যাচের পরিস্থিতি অনুযায়ী কৌশল বদল করতে এখনও তাঁর জুড়ি মেলা ভার। এই জন্যই টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) মেন্টর হিসেবে ধোনিকে বিরাট-শাস্ত্রীদের সঙ্গে জুড়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

IPL 2021: ধোনির মাস্টার স্ট্রোকে বিরাট বিপর্যয়
IPL 2021: ধোনির মাস্টার স্ট্রোকে বিরাট বিপর্যয়
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2021 | 4:33 PM

শারজা: বিরাট কোহলি (Virat Kohli) বারবার বলেছেন তাঁর কাছে অধিনায়ক মানে একজনই। মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। মাহি ভারতীয় দলের অধিনায়কত্ব ছাড়ার পর বিরাট টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন। কিন্তু মাঠে বারবার দেখা গেছে বিরাট ধোনির থেকে পরামর্শ নিচ্ছেন। প্রতিপক্ষের বিরুদ্ধে কৌশল তৈরিতে বিরাটের থেকে ধোনি অনেক এগিয়ে, তার প্রমাণ আরও একবার পাওয়া গেল। এ বার বিরাটকে নিজের পরিকল্পনার শিকার করলেন ধোনি।

শুক্রবার চেন্নাই সুপার কিংস বনাম (Chennai Super Kings) বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) ম্যাচে তখন ব্যাটিং করছেন বিরাট। দেবদত্ত পাড়িক্কাল সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন বড় রানের দিকে। বিরাটকে থামাতে হবে, ধোনি বোলিং অ্যাটাকে নিয়ে এলেন ক্যারিবিয়ান তারকা ব্র্যাভোকে (Dwayne Bravo)।

ব্র্যাভো টি-২০ ক্রিকেটে স্লোয়ারের জন্য বিখ্যাত। সেটা এখন সবাই জানে। তাই ধোনি ব্র্যাভোকে পরিকল্পনা বদল করতে বললেন। ওভারের ছটা বল ছয় রকম। বিরাটকে আউট করতে এটাই ছিল পরিকল্পনা। ব্র্যাভোকে খেলার জন্য যে পরিকল্পনা তৈরি করেছিলেন বিরাট সেটা কাজে এল না। উল্টে আউট কোহলি। কোনও উইকেটে না হারিয়ে যে দল ১১‍১ রান তুলেছিল, তারাই ১৫৬ রানে আটকে গেল ২০ ওভারে।

ম্যাচ শেষে ধোনি বলেন, ”আমি ওকে (ব্র্যাভো) ভাই বলে ডাকি। আর সবসময় আমাদের মধ্যে ঝগড়া হয় স্লো বল নিয়ে। গোটা দুনিয়া এখন জানে, ও স্লো বল করে। তাই ওকে বলেছিলাম ওভারের ছটা বল ছয় রকম করতে।”

ধোনির পরিকল্পনা সুপার হিট। ম্যাচের পরিস্থিতি অনুযায়ী কৌশল বদল করতে এখনও তাঁর জুড়ি মেলা ভার। এই জন্যই টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) মেন্টর হিসেবে ধোনিকে বিরাট-শাস্ত্রীদের সঙ্গে জুড়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। এখন দেখার ধোনির মাথা আর বিরাটের ব্যাটে বিশ্বকাপের মঞ্চে ভারত মাতিয়ে তুলতে পারে কি না।

আরও পড়ুন: DC vs RR LIVE Score, IPL 2021: ঋষভ-শ্রেয়স জুটি ভাঙলেন মুস্তাফিজুর