MS Dhoni: মেন্টরের দায়িত্ব পালনের জন্য পারিশ্রমিক নেবেন না মাহি

ভারতীয় টিমের মেন্টরের দায়িত্ব পালনের জন্য মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) কোনও পারিশ্রমিক দাবি করেননি। এমনই জানাচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

MS Dhoni: মেন্টরের দায়িত্ব পালনের জন্য পারিশ্রমিক নেবেন না মাহি
মহেন্দ্র সিং ধোনি (ছবি-টুইটার)

নয়াদিল্লি: ভারতীয় টিমের মেন্টরের দায়িত্ব পালনের জন্য মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) কোনও পারিশ্রমিক দাবি করেননি। এমনই জানাচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) বিরাট কোহলিদের মেন্টর হিসেবে দেখা যাবে মাহিকে। মাঠে আগ্রাসী বিরাট যেমন থাকবেন, ‘কুল’ এমএসডি থাকবেন ডাগআউটে। যাতে বিপক্ষের বিরুদ্ধে স্ট্র্যাটেজি তৈরি করতে কোনও সমস্যা না হয়। মেন্টর ধোনির মধ্যে দিয়েই মাহি এক নতুন ইনিংস শুরু করতে চলেছেন। আগামী দিনে ভারতীয় টিমের কোচ হিসেবেও দেখা যেতে পারে, এমনও বলছেন অনেকেই।

ধোনিকে নিয়ে সৌরভ বলেছেন, ‘ভারতীয় টিমের মেন্টর হওয়ার জন্য ধোনি কোনও পারিশ্রমিক দাবি করেনি।’ বোর্ড প্রেসিডেন্টের এই কথা মধ্যে দিয়েই পরিষ্কার, ভারতীয় টিমের সঙ্গে যে কোনও ভূমিকায় জুড়ে থাকতে আজও ভালোবাসেন ধোনি। মাহির এমন মনোভাব আরও একবার তাঁর ভক্তদের মনে দারুণ প্রভাব ফেলেছে।

ধোনির ক্যাপ্টেন্সিতেই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। তারপর ২০১১ সালে ওয়ান ডে বিশ্বকাপে ভারতকে চ্যাম্পিয়ন করেছেন মাহি। চ্যাম্পিয়ন্স ট্রফিতেও সেরা করেছিলেন দেশকে। অধিনায়ক হিসেবে তাঁর যা সাফল্য, ধারেকাছে আসবেন না আর কেউ। ২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তিনি। এ বারও আইপিএলে চেন্নাইকে ফাইনালে তুলেছেন। আরও একটা বছর খেলতে চান আইপিএলে। চেন্নাইয়ের মাঠে নিজের দর্শকদের সামনে আইপিএল থেকে অবসর নেবেন, এ কথাও জানিয়ে দিয়েছেন।

৪০ বছরের ধোনির নতুন চ্যালেঞ্জ, আমিরশাহি বিশ্বকাপে বিরাট কোহলিদের চ্যাম্পিয়ন করানো। প্লেয়ার, ক্যাপ্টেন হিসেবে অনেক কিছু দেশকে। এ বার মেন্টর হিসেবে আরও একবার খেতাব জেতাতে মরিয়া মহেন্দ্র সিং ধোনি।

আরও পড়ুন: Team India Coach: চলতি সপ্তাহেই বিরাটদের নতুন কোচের জন্য বিজ্ঞাপন দেবে বোর্ড

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla