T20 World Cup 2022: শেষ ওভার থ্রিলার জিতল নেদারল্যান্ডস

Netherlands: শেষ ওভারে ৬ রান প্রয়োজন ছিল নেদারল্যান্ডসের। নাটকীয় ওভার। মাত্র ১ বল বাকি থাকতে কষ্টার্জিত জয় নেদারল্যান্ডসের।

T20 World Cup 2022: শেষ ওভার থ্রিলার জিতল নেদারল্যান্ডস
Image Credit source: ICC
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2022 | 8:10 PM

জিলং : টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) উদ্বোধনী দিনের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে একেপেশে জয় নামিবিয়ার। দ্বিতীয় ম্যাচটি রুদ্ধশ্বাস হল। আরব আমিরশাহির বিরুদ্ধে শেষ ওভার থ্রিলার জিতল নেদারল্যান্ডস (Netherlands)। লো-স্কোরিং ম্যাচের সমাপ্তি হল নাটকীয় ভাবে। স্নায়ুর চাপ সামলে রাখতে সক্ষম হল নেদারল্যান্ডস। তার আগে বোলাররা অবশ্য ভালো জায়গায় রেখেছিল নেদারল্যান্ডসকে। তারপরও কষ্টার্জিত জয়। ম্যাচে নজির গড়ল আরব আমিরশাহির আয়ান খান। সর্বকনিষ্ঠ হিসেবে টি২০ বিশ্বকাপ খেলার নজির আয়ানের।

আরব আমিরশাহি অধিনায়ক চুনদাংপোয়িল রিজওয়ান টসে জিতে ব্যাটিং নিয়েছিলেন। তাঁর সিদ্ধান্ত ফলপ্রসূ হয়নি। জিলংয়ের পিচ এবং পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পারেনি তারা। এই পিচে ব্যাট করা একেবারেই সহজ ছিল না। মন্থর শুরু হয় তাদের। মহম্মদ ওয়াসিম ৪৭ বলে ৪১ রান করেন। টপ অর্ডারের চার ব্যাটার ছাড়া আর কেউই দু-অঙ্কের রানের পৌঁছতে পারেননি। ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ১১১ রান করে আরব আমিরশাহি। নেদারল্যান্ডসের হয়ে বাস ডি লিড ৩টি এবং ফ্রেড ক্লাসেন ২ উইকেট নেন। বাস ডি লিড তিনটি উইকেটই নেন ১৯তম ওভারে।

মাত্র ১১২ রানের লক্ষ্য। এই রান তুলতেও হিমসিম অবস্থা হল নেদারল্যান্ডসের। মন্থর পিচকে দারুণভাবে কাজে লাগালেন আরব আমিরশাহি বোলাররা। টি২০ ক্রিকেটে ১২০-র নীচে যে কোনও স্কোর নিয়েই লড়াই করা কঠিন। তবুও লড়লেন, দলকে ম্যাচে ফেরালেন বোলাররা। শেষরক্ষা হল না। জুনেইদ সিদ্দিকি ৪ ওভারে ২৪ রান দিয়ে ৩ উইকেট নেন। শেষ ওভারে ৬ রান প্রয়োজন ছিল নেদারল্যান্ডসের। নাটকীয় ওভার। মাত্র ১ বল বাকি থাকতে কষ্টার্জিত জয় নেদারল্যান্ডসের।