IPL 2022: ৮ ফ্র্যাঞ্চাইজির হাতে ৩ ক্রিকেটার

কোন দুটি ফ্র্যাঞ্চাইজি দল পরের বছর থেকে আইপিএলে খেলবে তা এখনও ঠিক হয়নি। তবে ২০২২ আইপিএল নিলামের আগে মাত্র ৩ ক্রিকেটারকে দলে রাখতে পারবে আইপিএলে খেলা ৮ ফ্র্যাঞ্চাইজি দল।

IPL 2022: ৮ ফ্র্যাঞ্চাইজির হাতে ৩ ক্রিকেটার
আইপিএলে আসছে নতুন নিয়ম
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2021 | 11:30 AM

মুম্বই: সেপ্টেম্বর-অক্টোবরে সংযুক্ত আরব আমিরশাহিতে হবে আইপিএল ১৪-র বাকি ৩১টি ম্যাচ। তবে বোর্ডের ভাবনায় আগামী বছরের আইপিএল। ২০২২ আইপিএল নিয়ে বৈঠকেও বসে বোর্ড এবং আইপিএল গভর্নিং কাউন্সিলের কর্তারা। ২০২২ আইপিএলে খেলবে নতুন দুটি দল। অর্থাৎ পরের বছর থেকে হবে ১০ দলের আইপিএল।

কোন দুটি ফ্র্যাঞ্চাইজি দল পরের বছর থেকে আইপিএলে খেলবে তা এখনও ঠিক হয়নি। তবে ২০২২ আইপিএল নিলামের আগে মাত্র ৩ ক্রিকেটারকে দলে রাখতে পারবে আইপিএলে খেলা ৮ ফ্র্যাঞ্চাইজি দল। স্কোয়াডের বাকি ক্রিকেটারদের তুলতে হবে নিলামে। আইপিএলের বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি ৪ ক্রিকেটারকে রেখে দেওয়ার দাবি জানায়। সূত্রের খবর, বোর্ড সেই প্রস্তাব খারিজ করে দেয়। নতুন দুটি ফ্র্যাঞ্চাইজি দল যাতে সমস্যায় না পড়ে সেই জন্যই নিলামের ক্ষেত্রে এই পরিবর্তন এনেছে বোর্ড। ২০২২ আইপিএল নিলামের আগে স্বভাবতই চাপে পড়বে মুম্বই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংসের মতো দলগুলো।

শীঘ্রই নতুন দুটি দলের জন্য টেন্ডার ডাকবে বিসিসিআই। সূত্রের খবর, আদানি গ্রুপ এবং আরপিএসজি গ্রুপ আইপিএলের দরপত্র তুলতে পারে। আগেই শোনা গিয়েছিল গুজরাত এবং পুনে থেকে নতুন দুটি দল অংশ নিতে পারে আইপিএলে। এর আগেও পুনে ওয়ারিয়র্স বা রাইজিং পুনে সুপার জায়ান্টস এবং গুজরাত লায়ন্স আইপিএলে খেলেছে।