Ross Taylor: এপ্রিলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন রয় টেলর

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sanghamitra Chakraborty

Updated on: Dec 30, 2021 | 2:54 PM

এপ্রিল মাসে ঘরের মাঠে শেষ সিরিজ খেলবেন তিনি। তার পরই আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানাবেন কিউয়ি ক্রিকেটার।

Ross Taylor: এপ্রিলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন রয় টেলর
এপ্রিল মাসে ঘরের মাঠে শেষ সিরিজ খেলবেন টেলর (ছবি-রস টেলর টুইটার)

ওয়েলিংটন: নিউজিল্যান্ডের (New Zealand) তারকা ব্যাটার রস টেলর (Ross Taylor) আন্তর্জাতিক ক্রিকেট (international cricket) থেকে বিদায় নেওয়ার সিদ্ধান্ত জানিয়ে দিলেন। ৩৭ বছর বয়সী টেলর জানান, ঘরোয়া মরসুমের শেষেই তিনি দীর্ঘ ১৭ বছরের ক্রিকেট কেরিয়ারে ইতি টানবেন। এপ্রিল মাসে ঘরের মাঠে শেষ সিরিজ খেলবেন তিনি। তার পরই আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানাবেন কিউয়ি ক্রিকেটার।

টেলর শেষ টেস্ট খেলতে নামবেন বাংলাদেশের বিরুদ্ধে। এরপর অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে তিনটি করে ওয়ান ডে খেলে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নেবেন তিনি। টুইটারে নিজের অবসর নেওয়ার খবর জানাতে গিয়ে টেলর লেখেন, ‘চলতি ঘরোয়া মরসুমের শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেব। তার আগে বাংলাদেশের বিরুদ্ধে দুটো টেস্ট ও অস্ট্রেলিয়া এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে ছয়টি ওয়ান ডে খেলব। দীর্ঘ ১৭ বছর ধরে সমর্থনের জন্য আপনাদের সকলকে ধন্যবাদ। নিজের দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পারা অনেক গৌরবের।’

কিউয়িদের তরফ থেকে প্রকাশিত হওয়া বিবৃতিতে রস বলেন, “এটি একটি আশ্চর্যজনক জার্নি ছিল এবং আমি নিজেকে সৌভাগ্যবান মনেকরছি যে এতদিন আমি আমার দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছি। বেশ কয়েকজন সেরা প্লেয়ারদের সঙ্গে এবং কিছু সেরা বিপক্ষদের বিরুদ্ধে খেলা এবং সেই পথে অনেক স্মৃতি এবং বন্ধুত্ব তৈরি করা সত্যিই বিশেষ সৌভাগ্যের বিষয়।”

তিনি আরও যোগ করেন, “কিন্তু সব ভালো জিনিসের অবসান হওয়া উচিত এবং এই সময়টা আমার জন্য সঠিক মনে হচ্ছে। আমি আমার পরিবার, বন্ধুবান্ধব এবং যারা আমাকে এই জায়গায় পৌঁছতে সাহায্য করেছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই।”

ওই বিবৃতিতে কোচ গ্যারি স্টেড জানান, টেলর নিঃসন্দেহে নিউজিল্যান্ডের অন্যতম সেরা ক্রিকেটার। তিনি বলেন, “রস সব সময়ই দলের একজন অত্যন্ত সম্মানিত সদস্য এবং কেরিয়ার জুড়ে ও ব্ল্যাকক্যাপসে যে অবদান রেখেছে তার জন্য আমরা কৃতজ্ঞ।”

তিনি আরও বলেন, “ব্যাটসম্যান হিসেবে ওর দক্ষতা এবং মেজাজ বিশ্বমানের এবং এতদিন ধরে এত উচ্চ পর্যায়ে পারফর্ম করার ক্ষমতা তার দীর্ঘায়ু এবং পেশাদারিত্বের কথাই প্রমাণ করে। ওর অভিজ্ঞতা বার বার একসঙ্গে দলকে ধরে রেখেছে এবং ওর ক্যাচিং রেকর্ডও নজরকাড়া। ও না থাকায় আমরা ওকে অবশ্যই মিস করব, তাতে কোনও সন্দেহ নেই।”

WTC ফাইনালে রসের অবদানের কখা উল্লেখ করে গ্যারি বলেন,“আমাদের প্রথম আইসিসি বিশ্ব শিরোপা জিততে সাহায্য করার জন্য, সাউদাম্পটনে ওকে ম্যাচ জেতাতে দেখার দৃশ্য আমি কখনই ভুলব না। এবং আমি নিশ্চিত, যে অনেক ভক্তের কাছেও ঠিক একই ভাবে ওর ইনিংসটা স্মৃতিতে থেকে যাবে।”

নিউজিল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ১১০টি টেস্ট ম্যাচে খেলেছেন টেলর। এর মধ্যে ৩৭ বয়সী ব্যাটার টেস্টে ১৯ সেঞ্চুরি করেছেন। এবং রান করেছেন ৭৫৮৪। ওয়ান ডে ফর্ম্যাটে ২৩৩টি ম্যাচে ২১টি সেঞ্চুরি করেছেন তিনি। এবং একদিনের ক্রিকেটে রান করেছেন ৮৫৮১। টি-২০ ক্রিকেটে ১০২ টি ম্যাচে ১৯০৯ রান করেছেন টেলর। তিন ফর্ম্যাটে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান (১৮,৭০৪) করেছেন টেলর।

আরও পড়ুন: IND vs SA 1st Test Day 5 Live: এলগার-বাভুমা জুটি ভাঙলেন বুমরা, জয়ের জন্য আর ৫ উইকেট চাই ভারতের

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla