Pakistan Cricket: ৫ বলে ৩ উইকেট! নাসিমের ‘বদলি’ খুরমের ক্ষুরধার স্পেল

Pakistan vs Bangladesh, Test: রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ২৭৪ রানে গুটিয়ে যায় পাকিস্তানের প্রথম ইনিংস। এরপর বাংলাদেশের ইনিংস শুরু হয়। নাসিম শাহর পরিবর্তে একাদশে সুযোগ পাওয়া খুরম শেহজাদকে দুরন্ত ছন্দে দেখা যাচ্ছে।

Pakistan Cricket: ৫ বলে ৩ উইকেট! নাসিমের 'বদলি' খুরমের ক্ষুরধার স্পেল
৫ বলে ৩ উইকেট! নাসিমের 'বদলি' খুরমের ক্ষুরধার স্পেলImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 01, 2024 | 5:22 PM

কলকাতা: রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের হাল ফিরবে? বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে শান মাসুদের টিম হারার পর থেকে সমালোচনায় ছেয়ে গিয়েছিল। ১০ উইকেটে বাংলাদেশের ঐতিহাসিক জয় নিয়ে কম আলোচনা হয়নি। সেই রাওয়ালপিন্ডিতেই চলছে বাংলাদেশ-পাকিস্তানের (Bangladesh vs Pakistan) দ্বিতীয় টেস্ট। টস জিতে প্রথমে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ ক্যাপ্টেন। ২৭৪ রানে গুটিয়ে যায় পাকিস্তানের প্রথম ইনিংস। এরপর বাংলাদেশের ইনিংস শুরু হয়। নাসিম শাহর পরিবর্তে একাদশে সুযোগ পাওয়া খুরম শেহজাদকে (Khurram Shahzad) দুরন্ত ছন্দে দেখা যাচ্ছে। এই প্রতিবেদন প্রকাশিত হওয়া অবধি পাক পেসার খুরম ৬টি উইকেট সাবাড় করেছেন। ১৯ ওভার বল করে ৩টি মেডেন সহ ৮৬ রানের বিনিময়ে ৬টি উইকেট খুরম শেহজাদের।

বৃষ্টির কারণে দ্বিতীয় টেস্টের প্রথম দিন একটিও বল গড়ায়নি। এরপর দ্বিতীয় দিন পাকিস্তানের বিরুদ্ধে ফাইফার নেন মেহেদি হাসান মিরাজ। ৩ উইকেট নেন তাসকিন আহমেদ। আর ১টি করে উইকেট নাহিদ রানা ও সাকিব আল হাসানের। পাকিস্তানের হয়ে হাফসেঞ্চুরি করেন সাইম আয়ুব, ক্যাপ্টেন শান মাসুদ ও সলমন আঘা। এরপর দ্বিতীয় দিন শেষ হয় বাংলাদেশের বিনা উইকেটে ১০ রানে।

এই খবরটিও পড়ুন

তৃতীয় দিন সকাল সকাল জাকির হাসানের উইকেট তুলে নেন খুরম শেহজাদ। ৫.৬ ওভারে খুরম ওই উইকেট নেওয়ার পর অষ্টম ওভারের প্রথম ও চতুর্থ বলে আরও দুটি উইকেট তুলে নেন খুরম। ৭.১ ওভারে শাদাম ইসলামকে ক্লিন বোল্ড করেন। এরপর নাজমুল হোসেন শান্তর স্টাম্প ছিটকে দেন। এখানেই কিন্তু খুরম থেমে যাননি। ৫ বলের মধ্যে ৩ উইকেট নেওয়ার পর ১২তম ওভারে আক্রমণে এসে ফের সফল হন তিনি। এরপর ৫২ ওভারে মেহেদি হাসানকে আউট করেন পাক পেসার। আর তারপর ৫৪তম ওভারে তাসকিন আহমেদকে ফেরান খুরম। এটি তাঁর ষষ্ঠ উইকেট।