Punjab Kings: নাইটদের চ্যাম্পিয়ন করা ট্রেভর বেইলিসের কাঁধে এ বার পঞ্জাব কিংসের দায়িত্ব

Trevor Bayliss: কিছুদিন আগে জানা গিয়েছিল পঞ্জাবের হেড কোচ হতে চলেছেন ট্রেভর। এ বার সেই খবরে শিলমোহর দিল মায়াঙ্ক আগরওয়ালদের দল।

Punjab Kings: নাইটদের চ্যাম্পিয়ন করা ট্রেভর বেইলিসের কাঁধে এ বার পঞ্জাব কিংসের দায়িত্ব
নাইটদের চ্যাম্পিয়ন করা ট্রেভর বেইলিসের কাঁধে এ বার পঞ্জাব কিংসের দায়িত্বImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2022 | 3:12 PM

নয়াদিল্লি: বেশ কয়েক মাস ধরেই নতুন কোচের খোঁজে ছিল আইপিএল ফ্র্যাঞ্চাইজি পঞ্জাব কিংস (Punjab Kings)। জানা গিয়েছিল আইপিএল-২০২৩ (IPL 2023) এ আর প্রীতি জিন্টার দলের হেড কোচের দায়িত্বে থাকবেন না ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার অনিল কুম্বলে (Anil Kumble)। সেপ্টেম্বরে জাম্বোর সঙ্গে পঞ্জাবের চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। আজ, শুক্রবার, পঞ্জাব কিংসের টুইটারে তাদের নতুন কোচের নাম ঘোষণা করা হল। কেকেআরকে আইপিএল চ্যাম্পিয়ন করানো বিশ্বকাপজয়ী কোচ ট্রেভর বেইলিস (Trevor Bayliss) এ বার কুম্বলের জায়গায় এলেন। কিছুদিন আগে জানা গিয়েছিল পঞ্জাবের হেড কোচ হতে চলেছেন ট্রেভর। এ বার সেই খবরে শিলমোহর দিল মায়াঙ্ক আগরওয়ালদের দল।

২০১৯ সালে ইংল্যান্ডকে বিশ্বকাপ জিতিয়েছিলেন বেইলিস। আইপিএলে বেইলিসের কোচিং করানোর ভালো অভিজ্ঞতা রয়েছে। তাঁর কোচিংয়েই দু’বার চ্যাম্পিয়ন (২০১২ ও ২০১৪ সালে) হওয়ার স্বাদ পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। কেকেআর ছাড়াও তিনি আইপিএল ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদের কোচিং করিয়েছেন।

আইপিএলে এর আগে এক বার চ্যাম্পিয়ন হয়নি পঞ্জাব কিংস। ২০০৮ সালে আইপিএলের উদ্বোধনী সংস্করণে সেমিফাইনালে পৌঁছেছিল পঞ্জাব। এরপর ২০১৪ সালে রানার্স আপ হয়েছিল পঞ্জাব। গত দু’বারের আইপিএলে ছয় নম্বর স্থানে শেষ করেছে পঞ্জাব। প্রীতির দলে যোগ দিয়ে বেইলিস বলেন, “পঞ্জাব কিংসের হেড কোচের দায়িত্ব আমাকে দেওয়ার ফলে সম্মানিত বোধ করছি। এই ফ্র্যাঞ্চাইজির সাফল্য পাওয়ার একটা খিদে রয়েছে। প্রতিভাবান তরুণ প্লেয়ারদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি।”

গত মরসুমে ক্যাপ্টেন বদলে গিয়েছিল পঞ্জাবের। আইপিএল-২০২২ এর মেগা নিলামের আগে লোকেশ রাহুল নতুন দল লখনউ সুপার জায়ান্টসে অধিনায়ক হিসেবে যোগ দিয়েছিলেন। ফলে পঞ্জাব নতুন নেতা হিসেবে বেছে নিয়েছিল মায়াঙ্ক আগরওয়ালকে। ক্যাপ্টেন বদলালেও দলের ভাগ্য কিন্তু বদলায়নি। এ বার দেখার নতুন কোচ আসার পর, প্রীতির দলের কপাল ফেরে কিনা।