দীর্ঘদিন পর টেস্ট খেলার জন্য উৎসুক মিতালি-ঝুলনরা

ইংল্যান্ড সফরের আগে বিরাটদের মতো মুম্বইয়ের টিম হোটেলে কোয়ারান্টিন কাটাতে হয়েছে হরমনপ্রীতদেরও। বিসিসিআই ওমেন্স টুইটারে এক ভিডিয়ো শেয়ার করা হয়েছে, যেখানে দেখা গেছে ভারতীয় ক্রিকেটাররা জিম সেশনে ব্যস্ত। তার ফাঁকেই জেমাইমা রদ্রিগেজ মিতালি রাজ ও ঝুলন গোস্বামীকে (Jhulan Goswami) প্রশ্ন করেন দীর্ঘদিন পর টেস্ট খেলা নিয়ে।

দীর্ঘদিন পর টেস্ট খেলার জন্য উৎসুক মিতালি-ঝুলনরা
দীর্ঘদিন পর টেস্ট খেলার জন্য উৎসুক মিতালি-ঝুলনরা
Sanghamitra Chakraborty

|

Jun 02, 2021 | 6:04 PM

মুম্বই: দীর্ঘদিন পর ভারতীয় মহিলা ক্রিকেটাররা ফিরলেন লাল বলের ক্রিকেটে। ২০১৪ সালে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে শেষ টেস্ট (Test cricket) খেলেছিল ভারতীয় মহিলা দল। জুন মাসের মাঝামাঝি ইংল্যান্ডের (England) বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচ খেলবেন মিতালি-ঝুলনরা। গোটা ক্রিকেট বিশ্ব যেমন উৎসুক এই ম্যাচ নিয়ে, ভারতের টেস্ট ও ওয়ান ডে দলের অধিনায়ক মিতালি রাজও (Mithali Raj) টেস্টে খেলার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

ইংল্যান্ড সফরের আগে বিরাটদের মতো মুম্বইয়ের টিম হোটেলে কোয়ারান্টিন কাটাতে হয়েছে হরমনপ্রীতদেরও। বিসিসিআই ওমেন্স টুইটারে এক ভিডিয়ো শেয়ার করা হয়েছে, যেখানে দেখা গেছে ভারতীয় ক্রিকেটাররা জিম সেশনে ব্যস্ত। তার ফাঁকেই জেমাইমা রদ্রিগেজ মিতালি রাজ ও ঝুলন গোস্বামীকে (Jhulan Goswami) প্রশ্ন করেন দীর্ঘদিন পর টেস্ট খেলা নিয়ে। যার উত্তরে মিতালি বলেন, “আমি ইংল্যান্ডে হওয়া ২০১৪ সালের টেস্ট ম্যাচে খেলেছিলাম। সেই ম্যাচে যারা অংশ নিয়েছিল তাদের অনেকেই নেই এখন। আমাদের দলে নতুন কিছু ক্রিকেটার রয়েছে। এখন আমি টেস্ট ম্যাচ খেলতে ভীষণ উৎসুক। দলের বেশ কিছু ক্রিকেটার আছেন, যারা প্রথমবারের মতো টেস্ট ম্যাচ খেলবেন, এটি অন্যরকম অভিজ্ঞতা হতে চলেছে। খেলাধূলার মধ্যে টেস্ট ক্রিকেট অন্যতম একটি পুরনো ফর্ম্যাট, আমরা সবাই ইংল্যান্ডের শক্তিশালী দলের বিপক্ষে খেলার জন্য মুখিয়ে রয়েছি।”

বাংলার তারকা ক্রিকেটার ঝুলন গোস্বামী টেস্ট খেলা নিয়ে বলেন, “যখন তুমি দেশের হয়ে প্রতিনিধিত্ব করবে, তখন তোমাকে অনেকটা বেশি পরিশ্রম করতে হবে এবং দলের জন্য অবশ্যই অবদান রাখতে হবে। আমরা সাত বছর পর টেস্ট ক্রিকেট খেলতে চলেছি। একজন বোলার হিসেবে অনেকটা বেশি স্পেল করতে হবে।”

জুন মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ফিরলেও, চলতি বছরের শেষে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গোলাপি বলের টেস্টেও অভিষেক হতে চলেছে মিতালিদের। ২০০৬ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ খেলেছিল ভারতীয় মহিলা দল। আপাতত, ইংল্যান্ড সফরে গিয়ে একটি টেস্ট, তিনটি একদিনের ম্যাচ ও তিনটি টি-২০ ম্যাচ খেলবে ভারতীয় মহিলা ক্রিকেটাররা।

আরও পড়ুন: টেলিগ্রাম থেকে ফোন, টেকনোলজির ব্যবহারে চমকে দিচ্ছেন সুশীল

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla