টেলিগ্রাম থেকে ফোন, টেকনোলজির ব্যবহারে চমকে দিচ্ছেন সুশীল

সাগর ধনকড় (Sagar Dhankar) হত্যাকাণ্ডের পর পালিয়ে বেড়ানোর সময় যাতে পুলিশ তাঁকে ট্র্যাক করতে না পারে, তার জন্য সিম ছাড়া ফোন ব্যবহার করতেন। ইন্টারনেটের মাধ্যমে ফোন করতেন তাঁর চেনা পরিচিতদের। কী ভাবে?

টেলিগ্রাম থেকে ফোন, টেকনোলজির ব্যবহারে চমকে দিচ্ছেন সুশীল
টেলিগ্রাম থেকে ফোন, টেকনোলজির ব্যবহারে চমকে দিচ্ছেন সুশীল
Follow Us:
| Updated on: Jun 02, 2021 | 6:06 PM

নয়াদিল্লি: সুশীল কুমার (Sushil Kumar) শুধু যে ভারতের সর্বকালের অন্যতম সেরা ক্রীড়াবিদই নন, টেকনোলজিকে দারুণ ভাবে ব্যবহারও করতে জানেন। যা জানতে পেরে রীতিমতো চমকে গিয়েছে দিল্লি পুলিশ (Delhi Police)। সাগর ধনকড় (Sagar Dhankar) হত্যাকাণ্ডের পর পালিয়ে বেড়ানোর সময় যাতে পুলিশ তাঁকে ট্র্যাক করতে না পারে, তার জন্য সিম ছাড়া ফোন ব্যবহার করতেন। ইন্টারনেটের মাধ্যমে ফোন করতেন তাঁর চেনা পরিচিতদের। কী ভাবে? টেলিগ্রাম অ্যাপ (Telegram app) ব্যবহার করতেন সুশীল। আর সেই কারণেই ফোন কল ট্রেস করার চেষ্টা করেও সুশীলকে ধরতে পারছিল না পুলিশ।

দু’বারের অলিম্পিক পদকজয়ী কুস্তিগিরকে সোমবারই হরিদ্বার গিয়েছিল দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চের অফিসাররা। সুশীল পুলিশকে একেবারেই তদন্ত সাহায্য করছেন না, এমনই অভিযোগ উঠছে। তাঁর ফোন এখনও মেলেনি। পুলিশের ধারণা, ওই ফোনে এমন কিছু তথ্য আছে, যা সুশীলের বিরুদ্ধে যেতে পারে। যে কারণে তিনি ফোনের খোঁজ দিচ্ছেন না।

ইতিমধ্যে দিল্লির মডেল টাউনের যে ফ্ল্যাট নিয়ে ঝামেলা, তর কাগজপত্র পাওয়া গিয়েছে। দেখা গিয়েছে, ওই ফ্ল্যাট স্ত্রীর নামে কিনেছিলেন সুশীল। ওই ফ্ল্যাটকে ঘিরে গ্যাংস্টার যোগও পাওয়া গিয়েছে। সাগর খুন তবে কেন? সুশীল তদন্তকারী অফিসারদের বলেছেন, খুন করার জন্য নয়, সাগরকে সামান্য মারধর করাই লক্ষ্য ছিল তাঁর। শুধু তাই, সাগর নাকি অত্যন্ত খারাপ ছেলে ছিল, এমনও দাবি করেছেন তিনি। ঠিক কী কারণে সাগর খুন হয়েছেন, তা এখনও পুলিশের কাছে পরিষ্কার নয়। তবে, একটা ব্যাপারে তাঁরা নিশ্চিত, খুনের অভিযোগ থেকে যাতে বেরিয়ে যেতে পারেন, তার চেষ্টা শুরু থেকে করেছেন সুশীল। তাতেও তার পক্ষে পার পাওয়া সহজ হবে না বলে মনে করছে পুলিশ।

আরও পড়ুন: ভেজিটেরিয়ান নাকি ভেগান? উত্তর দিতে আসরে স্বয়ং কোহলি