Indian Cricket: বিশ্বকাপের পরই নিউজিল্যান্ড সিরিজে ভারতের কোচ হচ্ছেন দ্রাবিড়

বিশ্বকাপের পর ভারতের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়। তবে পূর্ণ সময়ের জন্য নয়, অন্তর্বর্তীকালীন। শুধুমাত্র নিউজিল্যান্ড সিরিজের জন্য কোচ হবেন দ্রাবিড়। বোর্ডের এক কর্তা এর সত্যতা স্বীকার করে বলেন, 'নিউজিল্যান্ড সিরিজের জন্য দ্রাবিড়কে অন্তর্বর্তী কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। দক্ষিণ আফ্রিকা সিরিজেই নতুন কোচ দায়িত্ব নেবে।' এই মুহূর্তে নতুন কোচ নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করে ইন্টারভিউ নেওয়ার সময় নেই বোর্ডের। কারণ আজই আইপিএল শেষ। পরশু থেকে শুরু টি-২০ বিশ্বকাপ।

Indian Cricket: বিশ্বকাপের পরই নিউজিল্যান্ড সিরিজে ভারতের কোচ হচ্ছেন দ্রাবিড়
রাহুল দ্রাবিড়। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 15, 2021 | 4:50 PM

মুম্বই: বিশ্বকাপের (T20 World Cup) পরই মেয়াদ ফুরোচ্ছে রবি শাস্ত্রীর (Ravi Shastri)। নিজেও আর কোচিং করাতে চান না শাস্ত্রী। তাই বিকল্পের সন্ধানে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। বিশ্বকাপ শেষের পর কোহলি (Virat Kohli), রোহিতদের (Rohit Sharma) হেডস্যার কে হবেন? তা নিয়ে চর্চা তুঙ্গে। কোচ নিয়োগের জন্য বিজ্ঞপ্তিও জারি করছে বোর্ড (BCCI)। বেশ কয়েকজন অস্ট্রেলিয়ান কোচ আবেদনও করতে পারেন। তবে দেশীয় কোচেই আস্থা রাখতে চাইছে বোর্ড।

বিশ্বকাপের পর ভারতের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়। তবে পূর্ণ সময়ের জন্য নয়, অন্তর্বর্তীকালীন। শুধুমাত্র নিউজিল্যান্ড সিরিজের জন্য কোচ হবেন দ্রাবিড়। বোর্ডের এক কর্তা এর সত্যতা স্বীকার করে বলেন, ‘নিউজিল্যান্ড সিরিজের জন্য দ্রাবিড়কে অন্তর্বর্তী কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। দক্ষিণ আফ্রিকা সিরিজেই নতুন কোচ দায়িত্ব নেবে।’ এই মুহূর্তে নতুন কোচ নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করে ইন্টারভিউ নেওয়ার সময় নেই বোর্ডের। কারণ আজই আইপিএল শেষ। পরশু থেকে শুরু টি-২০ বিশ্বকাপ। কোয়ালিফাইং রাউন্ড শেষ হওয়ার পর ২৩ তারিখ থেকে শুরু হবে সুপার টুয়েলভ। ১৪ তারিখ ফাইনাল। সংযুক্ত আরব আমিরশাহি আর ওমানে বিশ্বকাপ হলেও আয়োজক সেই ভারত। আর বিশ্বকাপ শেষ হওয়ার পরই দেশের মাঠে নিউজিল্যান্ড সিরিজ। দেশের মাঠে ৩টে টি-২০ সিরিজ আর দুটো টেস্ট ম্যাচ খেলবে কিউয়িরা। শুধুমাত্র ওই সিরিজে কোচের দায়িত্বে থাকবেন রাহুল দ্রাবিড়।

বোর্ডের এক কর্তা বলেন, ‘দ্রাবিড় দায়িত্ব সামলানোর পাশাপাশি ক্রিকেট উপদেষ্টা কমিটি নতুন কোচের জন্য ইন্টারভিউ নেবে। রাহুলকে পূর্ণ দায়িত্ব দেওয়ার প্রস্তাব দেওয়া হলেও ও নিতে চায়নি। কারণ, পরিবারের থেকে সবসময়ের জন্য দূরে থাকা এই মুহূর্তে ওর সম্ভব নয়। যদিও আমাদের প্রস্তাব এখনও সরকারি ভাবে ও গ্রহণ করেনি। তবে শীঘ্রই করে নেবে। যদি দক্ষিণ আফ্রিকা সফরের আগেও কোচ নিয়োগ সম্পন্ন না হয়, দ্রাবিড়কে ওই সফরেও কোচ থাকার জন্য অনুরোধ করব। নিউজিল্যান্ড সিরিজে এনসিএ-র স্টাফরাও ওর সঙ্গে থাকবে।’

রবি শাস্ত্রীর পাশাপাশি মেয়াদ ফুরোচ্ছে বোলিং কোচ ভরত অরুণ, ফিল্ডিং কোচ আর শ্রীধর ও কন্ডিশনিং কোচ নিক ওয়েবের। ফলে কোচ এবং সাপোর্ট স্টাফ প্রত্যেককেই নিয়োগ করতে হবে। এনসিএ-র ডিরেক্টর (NCA Director) হিসেবেই কাজ চালিয়ে যেতে চান রাহুল দ্রাবিড়। অনিল কুম্বলেকে কোচের প্রস্তাব দেওয়া হলে তিনিও দায়িত্ব নিতে চাননি। এমনকি ভিভিএস লক্ষ্মণও চাননি বিরাটদের কোচ হতে। তবে টম মুডি, লান্স ক্লুজনার, রিকি পন্টিংরা চাইছেন ভারতের কোচ (India Coach) হতে।

আরও পড়ুন: IPL 2021: দশমীর রাতে ট্রফি জিততে মরিয়া নাইটরা, সামনে বড় কাঁটা চেন্নাইও তৈরি